×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০২ অগস্ট ২০২১ ই-পেপার

মিনিমালে ম্যাজিক

০৪ মার্চ ২০১৭ ০০:৪০

একদম সাদামাঠাভাবে চুল বাঁধা। খোলা থাকলেও সেখানে কোনও বাহুল্য নেই। মেকআপও হতে হবে মিনিমাল। রঙের খেলা থাকবে শুধু ঠোঁট আর চোখে। তাতেই বাজিমাত! হলিউড থেকে বলিউড সকলেই এখন মাতছেন এই মিনিমাল মেকআপ-এ।

• একদিনে সিঁথি করে বান করেছেন কেট বসওয়ার্থ। মেকআপের পুরো নজরটা দিয়েছেন ঠোঁটে। ওয়াইন রং সব সময় হিট। ঠোঁটের মেকআপে গুরুত্ব দিয়েছেন বলে কেট চোখে খুব গাঢ় মেকআপ করেননি। তবে বেশ ঘন করে মাস্কারা কিন্তু দিয়েছেন।

Advertisement



• সান্ধ্য পার্টির সাজটা কিন্তু কেট হাডসনের থেকে কপি করা যেতেই পারে। চুলের সামনের দিকটা মেসি রেখে পিছনে একটা বান করেছেন কেট। চোখের মেকআপে গুরুত্ব দিয়েছেন বেশি। হাইলাইটার ব্যবহার করেছেন। তবে আপনি চাইলে গ্লিটারি হাইলাইটার নাও ব্যবহার করে পারেন। এক্ষেত্রে ঠোঁটে হালকা রঙের পরতই থাকবে।



• রোমান্টিক ডেট থেকে ককটেল পার্টি সব জায়গাতেই মিরান্ডা কেরের এই সাজ মানানসই। মাঝখানে সিঁথি করে একদম টানটান করে চুল বেঁধেছেন মিরান্ডা। গরমের দিনের জন্য একেবারে স্বস্তিদায়ক। সঙ্গে রে়ড হট লিপ্‌স সাজ কমপ্লিট করেছে। চোখে হালকা লাইনার। আর ঘন করে মাস্কারা।



• মেকআপ আর পোশাকের সামঞ্জস্যটা বেশ ভাল বোঝেন প্রিয়ঙ্কা চোপড়া। অস্কারের ভ্যানিটি ফেয়ার পার্টিতে সাইড পার্টিং করে চুলটা খোলা রেখেছিলেন। প্রিয়ঙ্কা চোখের মেকআপে নজর দিয়েছিলেন। মাস্কারা আর হাইলাইটার ব্যবহার করেছেন। পুরো সাজের সঙ্গে ব্যালান্স করে ঠোঁটের রংটাও বেছেছেন প্রিয়ঙ্কা।

আরও পড়ুন: অস্কার ভ্রান্তিতেও খোঁচা ট্রাম্পের



• ডার্ক রেড লিপস পছন্দ হলে নিকোল কিডম্যানের মতো করে সাজটা ডিজাইন করতে পারেন। নিকোল চুলটা বেঁধে রাখলেও, সাই়ড দিয়ে একটা পার্ট বের করে রেখেছেন। চোখে তিনি এক্ষেত্রে গাঢ় মেকআপ করেননি। এই ধরনের সাজে একদম ছিমছাম অ্যাকসেসরি ব্যবহার করতে হবে।



• অস্কারের ভ্যানিটি ফেয়ার পার্টিতে এসেছিলেন ব্রি লারসন। খুব সাধারণ একটা বান করেছিলেন চুলে। কানে ছোট্ট দুল। মেকআপে নজর দিয়েছিলেন চোখে। তবে ডার্ক আইজ নয়। সেখানেও হালকা পরতই ছিল। ‘রুম’ ছবির নায়িকা ঠোঁটেও কিন্তু হালকা প্যাস্টেল শে়ডই ব্যবহার করেছেন।

Advertisement