Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৬ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

গরমে কুল আর ক্যাজুয়াল হেয়ারস্টাইল

গরমের হাত থেকে বাঁচতেও হবে। আবার স্টাইলও চাই। রইল এই সিজনের উপযোগী কয়েকটি মনকাড়া হেয়ারস্টাইলগরমের হাত থেকে বাঁচতেও হবে। আবার স্টাইলও চাই। র

০৬ মে ২০১৭ ১০:০০
Save
Something isn't right! Please refresh.
Popup Close

যাঁদের লম্বা চুল, গরমের দিনে তাঁদের বেজায় সমস্যা। খুলে রাখার উপায় নেই। দিনের বেলা তো নৈব নৈব চ!

গরমের দিনে ছিমছাম সাজের সঙ্গে সবচেয়ে ভাল মানায় টপ নট। যাঁদের চুল বেশ লম্বা, তাঁরা এই স্টাইলটা আরও ভাল করে করতে পারবেন। প্রথমে চুল খুব ভাল করে আঁচড়ে নিন। তারপর চুলের সামনের অংশটা চিরুনি দিয়ে উলটো দিকে স্ট্রোক করতে পারেন। তা হলে চুল একটু ফোলা লাগবে। ছবির ম়ডেলের ক্ষেত্রে যেভাবে চুলের সামনের দিকটা একটু উঁচু করে ফুলিয়ে দেওয়া হয়েছে। এবার পিছনের দিকে চুল নিয়ে ঘাড় থেকে একেবারে তুলে টপ নট করুন। ববি পিন আর কাঁটা দিয়ে ভাল করে আটকে নিন যাতে খুলে না যায়। টপ নট যে-কোনও পোশাকের সঙ্গে মানায়। সেটা ওয়েস্টার্ন হতে পারে। সাবেকি সাজও হতে পারে। দিনের বেলা টপ নট করা থাকলে প্যাঁচপেচে গরম থেকে শান্তি মিলবে। আবার সন্ধেবেলার কোনও পার্টিতেও ঢাকাই জামদানির সঙ্গে টপ নট দিব্যি জমে যাবে।

Advertisement



ওয়েস্টার্ন পোশাকের সঙ্গে যেমন ম্যান বান স্টাইল খুব ভাল মানায়। আলিয়া ভট্ট, তাপসী পান্নুরা হামেশাই এই স্টাইলটা ফলো করেন। টিনএজার, কলেজ পড়ুয়াদের জন্য ম্যান বান আদর্শ স্টাইল। চুলের ঠিক সামনের দিকের কিছু অংশ এবং পিছনের একাংশ নিয়ে মাথার উপর তুলে, ঘুরিয়ে টপ নট করে নিন। যেমনভাবে পঞ্জাবি ছেলেরা চুল বাঁধে। বাকি চুলটা স্রেফ আঁচড়ে নিয়ে খোলা রেখে দিন। যদি আর একটু স্টাইল করতে চান, তা হলে সামনের কিছুটা চুল নিয়ে বিনুনি করে (মডেলের মতো) টপ নট করে নিন। এতে স্টাইলও হবে আবার আরামও মিলবে। ডেনিম, শর্ট ড্রেস, পালাজো-টপের সঙ্গে এই স্টাইল ভাল মানাবে। সকালের সাজে, সন্ধেবেলা বন্ধুদের জমায়েতে ক্যাজুয়াল আউটফিটের সঙ্গে ম্যান বান বেশ ভাল মানাবে।

তবে যে-কোনও হেয়ার স্টাইল করার আগে খেয়াল রাখবেন, চুলে যেন অবশ্যই শ্যাম্পু করা থাকে। তেল চুপচুপে বা ময়লা বসে যাওয়া ন্যাতানো চুলে কোনও স্টাইলই কিন্তু খোলতাই হবে না। তাড়াহুড়ো করে রে়ডি হতে হলে, ড্রাই শ্যাম্পু ব্যবহার করতে পারেন।

মডেল: দীপশ্বেতা, দর্শনা

মেকআপ: অভিজিৎ চন্দ

ছবি: সোমনাথ রায়



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement