Advertisement
১১ মে ২০২৪
Presents
Personal Finance 2023

হাসপাতালের খরচ সামলাতে বিমা, কিন্তু মুদ্রাস্ফীতির কারণে হিমশিম! সামলাবেন কী ভাবে?

একটা সময়ের পরে গিয়ে আপনার বিমার অঙ্ক বাড়াতেও পারবেন না স্বাস্থ্য পরীক্ষা না করিয়ে। কিন্তু মুদ্রাস্ফীতি বাড়তেই থাকবে। আর যে টাকার কভারেজ আপনি কিনেছেন তা অপ্রতুল হয়ে পড়বে মুদ্রাস্ফীতির কারণেই।

বিমার সঙ্গে এখন পাওয়া যাচ্ছে মুদ্রাস্ফীতি সামলানোর রাইডার।

বিমার সঙ্গে এখন পাওয়া যাচ্ছে মুদ্রাস্ফীতি সামলানোর রাইডার।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২৩ ১৮:৫৫
Share: Save:

অসুস্থ হলে হাসপাতালের খরচ সামলাতে মানুষ পাগল হয়ে যায়। সুস্থ হয়ে বাড়ি ফেরার বদলে মনে হয়, উল্টে যেন হার্টঅ্যাটাক হয়ে যাবে! বিমা থাকলেও কিন্তু দুশ্চিন্তা যায় না। আরও সমস্যা হয় যত বয়স বাড়ে। কম বয়সে তবুও বিমারকভারেজ বাড়ানো সোজা। কিন্তু বয়স বাড়ার সঙ্গে সঙ্গে তা আর তত সহজ থাকে না। অথচ যখন কম বয়স থাকে,তখন অসুস্থতাও কম থাকে। আর আমরা সাধারণ ভাবে মনে করি যে টাকার বিমা আছে, তা যথেষ্ট।কিন্তু সময় তো থেমে থাকে না। আমরা কখনওই ভাবি না যে, বয়স হলে চিকিৎসার খরচ বাড়বে।

এর দু'টি কারণ রয়েছে –

ক) বয়সের কারণে শরীরে নানা রোগ বাসা বাঁধবে

খ) মুদ্রাস্ফীতির কারণে চিকিৎসার খরচও বাড়বে।

মুদ্রাস্ফীতির গুঁতো সামলাতে অনেকেই প্রতি বছরই একটু একটু করে কভারেজের অঙ্ক বাড়ানোর রাস্তায় হাঁটেন। কিন্তু এতেও একটা সমস্যা তৈরি হয়। যত বয়স বাড়বে, তত একই অঙ্কের বিমার জন্য প্রিমিয়ামের অঙ্ক বাড়তে থাকবে। তাই বিমার খরচও লাফিয়ে বাড়বে। একটা সময়ের পরে গিয়ে আপনার বিমার অঙ্ক বাড়াতেও পারবেন না, স্বাস্থ্য পরীক্ষা না করিয়ে।

কিন্তু মুদ্রাস্ফীতি তো আর আপনার জন্য বসে থাকবে না! সে বাড়তেই থাকবে। আর যে টাকার কভারেজ আপনি কিনেছেন, তা অপ্রতুল হয়ে পড়বে মুদ্রাস্ফীতির কারণেই। এই ঝামেলা মেটাতেই এ বার হাতে নতুন অস্ত্র। আপনার বিমার সঙ্গে এখন পাওয়া যাচ্ছে মুদ্রাস্ফীতি সামলানোর রাইডার। এর ফলে মুদ্রাস্ফীতির কারণে চিকিৎসার খরচ বাড়লেও আপনি অনেকটাই নিশ্চিন্ত থাকবেন, তাল মিলিয়ে আপনার কভারেজ বাড়ায়।

বিশেষজ্ঞদের কাছে সমাধান খুঁজতে সঞ্চয় নিয়ে আমাদের প্রশ্ন পাঠান — takatalk2023@abpdigital.in এই ঠিকানায় বা হোয়াটস অ্যাপ করুন এই নম্বরে — ৮৫৮৩৮৫৮৫৫২আপনার আয়, খরচ এবং সঞ্চয় জানাতে ভুলবেন না। পরিচয় গোপন রাখতে চাইলে অবশ্যই জানান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE