• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

চিত্র সংবাদ

এই ছবিগুলো দেখলে শয়তানের চোখেও জল আসবে!

শেয়ার করুন
১৮ humanity
মাত্র ৮ বছর বয়সেই রাস্তার কুকুরদের জন্য ভাবতে শুরু করে ফিলিপিন্সের এই খুদে। তাদের খাওয়ানো, এমনকী বাড়ির গ্যারেজে তাদের জন্য থাকার ব্যবস্থাও করে দেয়।
১৮ humanity
তুমুল বৃষ্টির মধ্যে গৃহহীন এক মহিলার মাথায় ছাতা ধরে রাস্তা পার করে দেওয়ার নজিরও রয়েছে।
১৮ humanity
ক্রিসমাসের দিন ঘুম ভেঙে সোজা বাবা-মায়ের ঘরে গিয়ে সে নিজের ইচ্ছার কথা জানিয়েছিল। নিজের হাতখরচ বাঁচিয়ে ভবঘুরেদের খাওয়াতে চায়। বাবা-মা-ও তাতে উৎসাহ দেন। চলতি বছরে টেক্সাসের বাসিন্দা এই শিশু ৮০৬২ টাকার খাবার বিতরণ করে।
১৮ humanity
হার্টের অস্ত্রোপচার করাটা ছিল জরুরি। কিন্তু, দু’বছরের এই খুদে এতটাই ভয় পেয়ে গিয়েছিল যে তার কান্না থামানোই যাচ্ছিল না। সার্জারির আগে খুদে রোগীর ভয় কাটাতে তাঁকে নিয়ে নিজের মোবাইলে গেম দেখিয়ে, তার সঙ্গে বন্ধুত্ব পাতালেন চিকিৎসক। চিকিৎসার পর অবশ্য বেশ সুস্থই এখন খুদে। চিনের ঘটনা।
১৮ humanity
তপ্ত গরমে একটু রেহাই পেতে আমরা অনেকেই ঠান্ডা জল কিনে খাই। কিন্তু এমন অনেরেই রয়েছেন যাঁদের সামান্য জল কিনে খাবারও সামর্থ্য নেই। তাঁদের জন্য কেরলের কোচির এক রেস্তোরাঁ ফুটপাথের উপরেই আস্ত রেফ্রিজারেটর বসিয়ে রেখেছেন।
১৮ humanity
মাঝ রাস্তায় অনেকগুলি চলমান গাড়ির মাঝে আটকে পড়েছিল সে। তার পর ভয়ে পড়ি কি মরি করে এমন দৌড় লাগিয়েছিল যে সোজা গিয়ে একটি ক্যানালে পড়ে হাবুডুবু খাচ্ছিল ওই বিড়ালছানাটি। নিজের ছাতা দিয়ে আবর্জনাময় নিকাশি থেকে তাকে উদ্ধার করে জাপানের ইয়ুসুকি।
১৮ humanity
খালি পায়ে ভিক্ষাবৃত্তি করতে করতে পায়ে ক্ষত তৈরি হয়েছিল। যা দেখার পর ওই ভিখারিকে এক জোড়া দামি জুতো উপহার দেন নিউ ইয়র্কের এই পুলিশ অফিসার।
১৮ humanity
চোখের সামনে আচমকা পা পিছলে নদীতে পড়ে যায় একটি ভেড়া। নিজেদের জীবনের তোয়াক্কা না করেই নরওয়ের এই দুই যুবক একটি ভেড়ার প্রাণ বাঁচিয়েছিলেন।
১৮ humanity
প্রতি রবিবার নিউ ইয়র্কের এই হেয়ার স্টাইলিস্ট ফ্রি-তে ভবঘুরেদের চুল কেটে দেন।
১০১৮ humanity
প্রতিবেশী বধির। কারও সঙ্গে তাই সংযোগ তৈরি করতে পারেননি ইস্তানবুলের মুহরম। সারাটা দিন একাই বসে থাকতেন। শুধুমাত্র তাঁর জন্যই প্রতিবেশীরা সাইন ল্যাঙ্গুয়েজ শেখেন। চমকে গিয়েছিলেন মুহরম।
১১১৮ humanity
টেক্সাসের রাস্তায় অনেক ক্ষণ ধরেই এ দিক ওদিক ঘুরে বেড়াচ্ছিল ৪-৫টি হাঁসের একটি দল। রাস্তা দিয়ে তখন তীব্র বেগে গাড়ি চলাচল করায় কিছুতেই তা পার হতে পারছিল না তারা। শেষমেশ সমস্ত গাড়ি দাঁড় করিয়ে তাদের রাস্তা পার হতে সাহায্য করে টেক্সাস পুলিশ।
১২১৮ humanity
সামান্য কয়েক মিনিটের জন্যও যেখানে নিজেদের সিট ছেড়ে দেন না কেউই, সেখানে ট্রেন আর প্ল্যাটফর্মের মাঝে আটকে পড়া এক ব্যক্তিকে উদ্ধারের জন্য দাঁড়িয়ে পড়ল কয়েকশো মানুষ! ট্রেন ঠেলে উদ্ধার করলেন সেই ব্যক্তিকে। অভূতপূর্ব মানবিকতার এই নজির দেখা গিয়েছে অস্ট্রেলিয়ায়।
১৩১৮ humanity
আড়ম্বর করে বিয়ে করেননি এই তুর্কি দম্পতি। বরং বিয়ের দিন নিজের হাতে ৪ হাজার সিরিয়ান উদ্বাস্তুদের খাইয়েছেন।
১৪১৮ humanity
তাঁর পোষ্য আর্থারাইটিসে ভুগছিল। দরকার ছিল ওয়াটার থেরাপির। তা জানার পরই রোজ ঘণ্টার পর ঘণ্টা পোষ্যের সঙ্গে তিনিও জলে কাটাতে শুরু করেন।
১৫১৮ humanity
হাত অকেজো। কোনও ভাবে দু’হাতের কনুইয়ের সাহায্যে মুখে খাবার তুলতেন করাচির রাস্তায় ঘুরে বেড়ানো এই ব্যক্তি। রাস্তার এই লোকটাকেই নিজের হাতে খাইয়ে দেন রেস্তোরাঁর এক কর্মী।
১৬১৮ humanity
হাজার বিরূপ ব্যবহার সত্ত্বেও আন্দোলনকারীদের তরফে পুলিশ অফিসারের জন্মদিন পালন করা হয়েছিল। যার পর ওই অফিসারের চোখে জল চলে আসে।
১৭১৮ humanity
২০১৪ সালে বাংলাদেশে বন্যার সময় হরিণ শিশুকে বাঁচাতে উত্তাল নদীতে ঝাঁপিয়ে পড়েছিল বেলাল। নিজের জীবনের তোয়াক্কা করেনি। এক হাতে হরিণকে উঁচু করে রেখে সাঁতরে পাড়ে আসে।
১৮১৮ tortoise
নিউ গিনির বাজারে কচ্ছপ দেখলেই তিনি কিনে নেন। তার পর তাদের প্রাণ বাঁচাতে সেগুলোকে সমুদ্রে ছেড়ে দিয়ে আসেন। সব মিলিয়ে এখনও পর্যন্ত ১০টি বিপন্ন প্রজাতির কচ্ছপের প্রাণ বাঁচিয়েছেন তিনি।

Advertisement

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
বাছাই খবর
আরও পড়ুন