Advertisement
০৭ মে ২০২৪
Dharmendra

দেওল পরিবার প্রাপ্য সম্মান পায়নি, বলিপাড়ার বিরুদ্ধে কেন এমন অভিযোগ আনলেন ধর্মেন্দ্র?

বলিপাড়া নাকি দেওল পরিবারকে তাদের প্রাপ্য সম্মান পায়নি। বলিউডের বিরুদ্ধে এমনটাই অভিযোগ করলেন ধর্মেন্দ্র। কিন্তু কেন?

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২৩ ১১:৩৭
Share: Save:
০১ ১৫
Dharmendra, Sunny Deol, Bobby Deol

বলিপাড়ায় বর্তমানে রাজত্ব করছে দেওল পরিবার। বর্ষীয়ান অভিনেতা ধর্মেন্দ্রের পাশাপাশি তাঁর দুই পুত্র সানি দেওল এবং ববি দেওলও আবার জাঁকজমক নিয়ে ফিরে এসেছেন। কিন্তু বলিপাড়া নাকি দেওল পরিবারকে তাদের প্রাপ্য সম্মান পায়নি। বলিউডের বিরুদ্ধে এমনটাই অভিযোগ করলেন ধর্মেন্দ্র। কিন্তু কেন?

০২ ১৫
Dharmendra in Rocky Aur Rani ki Prem Kahaani

বলিউডে কেরিয়ারের ২৫ বছর পূর্ণ হল প্রথম সারির ছবি নির্মাতা কর্ণ জোহরের। সেই উপলক্ষে চলতি বছরের জুলাই মাসে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল কর্ণ পরিচালিত ‘রকি অউর রানি কি প্রেম কহানি’। এই ছবিতে অভিনয় করেছিলেন ধর্মেন্দ্র।

০৩ ১৫
Dharmendra, Shaabana Azmi

‘রকি অউর রানি কি প্রেম কহানি’ ছবিতে ধর্মেন্দ্রের সঙ্গে শাবানা আজ়মির চুম্বন দৃশ্য নিয়ে বলিপাড়ায় আলোচনা এখনও বর্তমান।

০৪ ১৫
Ranveer Singh and Alia Bhatt

বলিপাড়ার একাংশের দাবি, ‘রকি অউর রানি কি প্রেম কহানি’ ছবিতে রণবীর সিংহ এবং আলিয়া ভট্টের মধ্যেও বড় পর্দায় সেই রসায়ন জমে ওঠেনি যা ধর্মেন্দ্র এবং শাবানার মধ্যে উপস্থিত ছিল।

০৫ ১৫
Sunny Deol

এই ছবিতে অভিনয় করে দর্শকের ভালবাসা পেয়েছেন ধর্মেন্দ্র। ধর্মেন্দ্রের পুত্র সানিও হাততালি কুড়িয়ে চলেছেন অনবরত।

০৬ ১৫
Sunny Deol

চলতি বছরের অগস্ট মাসে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে সানির ‘গদর ২’। সানি তাঁর ‘ঢাই কিলো কা হাত’ দিয়ে এমন খেল দেখালেন যে বিপুল সাফল্য পেল‘গদর ২’।

০৭ ১৫
Dharmendra

‘গদর ২’ ছবিটি বক্স অফিসে চুটিয়ে ব্যবসা করছে। সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজের পরিবার এবং বলিপাড়া নিয়ে মুখ খুলেছেন ধর্মেন্দ্র।

০৮ ১৫
Dharmendra, Sunny Deol, Bobby Deol

সাক্ষাৎকারের গোড়াতেই অনুরাগীদের ধন্যবাদ জানান ধর্মেন্দ্র। তিনি বলেন, ‘‘কর্ণের ছবিতে অভিনয় করার পর দর্শক আমায় অনেক ভালবাসা দিয়েছেন। শুধু আমাকেই নয়, সানিও প্রচুর ভালবাসা পাচ্ছে। ববিকেও ভালবাসেন সকলে। কিন্তু বলিউড কোনও দিনও দেওল পরিবারের কদর করেনি।’’

০৯ ১৫
Dharmendra, Sunny Deol, Bobby Deol

ধর্মেন্দ্র বলেন, ‘‘সানি এখন বক্স অফিস কাঁপাচ্ছে। ববিও ওটিটি প্ল্যাটফর্মে নিজের জায়গা তৈরি করে নিয়েছে। দর্শকের ভালবাসা পাচ্ছি। কিন্তু বলিউড কি কখনও আমাদের প্রশংসা করেছে?’’

১০ ১৫
Dharmendra

ধর্মেন্দ্রের দাবি, বলিউড সব সময় দেওল পরিবারকে এক কোণায় করে রেখেছে। দেওল পরিবারের কোনও সদস্য সফল হলেও তাঁদের নিয়ে কোনও আলোচনা করা হয় না বলে দাবি করেন অভিনেতা।

১১ ১৫
Dharmendra

বহু বছর আগে থেকেই দেওল পরিবারকে এড়িয়ে চলে বলিউড, এমনটাই দাবি করেন ধর্মেন্দ্র। নিজের জীবনের এক পুরনো অভিজ্ঞতাও ভাগ করেন অভিনেতা।

১২ ১৫
Satya Kam movie poster

১৯৬৯ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল ‘সত্যকাম’ ছবিটি। ধর্মেন্দ্রের বিপরীতে এই ছবিতে অভিনয় করেছিলেন শর্মিলা ঠাকুর।

১৩ ১৫
Dharmendra in Satya Kam movie

ছবি বিশেষজ্ঞদের মতে, ধর্মেন্দ্রের কেরিয়ারে সেরা ছবি ‘সত্যকাম’। কিন্তু এই ছবিতে অভিনয়ের জন্য বলিপাড়া থেকে কোনও সম্মান পাননি ধর্মেন্দ্র। এমনটাই দাবি করেন অভিনেতা।

১৪ ১৫
Dharmendra

ধর্মেন্দ্র বলেন, ‘‘আমাকে ‘সত্যকাম’ ছবির জন্য কোনও পুরস্কার দেওয়া হয়নি। কোনও পুরস্কার বিতরণী অনুষ্ঠানেও দেওল পরিবারের দিকে বিশেষ নজর দেওয়া হয় না।’’

১৫ ১৫
Dharmendra

তবে দর্শকের উপর ভরসা রয়েছে ধর্মেন্দ্রের। অভিনেতা বলেন, ‘‘দেওল পরিবারকে সামনের দিকে এগিয়ে যেতে সাহায্য করে দর্শকদের অগাধ ভালবাসা। দর্শক পাশে থাকলে আমার পরিবারের আর কিছু চাই না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE