Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Bollywood Actor

অন্য বলি অভিনেতার কাছ থেকে কপিল দেবের চরিত্র ছিনিয়ে নেন রণবীর? নেপথ্যে কি প্রযোজকের চাল?

‘৮৩’ ছবিটি যেন বিপরীত সুরে গান ধরে রণবীর সিংহের কেরিয়ারে। অন্দরমহল সূত্রে খবর, ‘৮৩’ ছবিতে কপিল দেবের চরিত্রে অভিনয়ের সুযোগ অন্য এক বলি অভিনেতার কাছ থেকে ছিনিয়ে নিয়েছিলেন রণবীর।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২৩ ১৬:২০
Share: Save:
০১ ১৫
Ranveer Singh in 83 movie

সাম্প্রতিক কালে বলিপাড়ার প্রথম সারির অভিনেতাদের তালিকায় নাম লিখিয়েছেন রণবীর সিংহ। বলি পরিচালক-প্রযোজকদের পছন্দের তালিকাতেও রয়েছেন তিনি। কিন্তু বলিপাড়ার অন্দরমহল সূত্রে খবর, ‘৮৩’ ছবিতে কপিল দেবের চরিত্রে অভিনয়ের সুযোগ অন্য এক বলি অভিনেতার কাছ থেকে ছিনিয়ে নিয়েছিলেন রণবীর।

০২ ১৫
Ranveer Singh

কখনও বাজিরাও, কখনও বা সিম্বা— হিন্দি ছবিতে বিভিন্ন ধারার চরিত্রে অভিনয় করে দর্শকমনে জায়গা করে নেন রণবীর। ভবিষ্যতে ডনের চরিত্রেও অভিনয় করতে দেখা যাবে তাঁকে।

০৩ ১৫
Ranveer Singh in 83 movie

প্রতিটি চরিত্রই নিপুণ ভাবে পর্দায় ফুটিয়ে তোলার দক্ষতা রয়েছে রণবীরের। বক্স অফিসেও অধিকাংশ ছবি সফল হয় অভিনেতার। কিন্তু ‘৮৩’ ছবিটি যেন বিপরীত সুরে গান ধরে রণবীরের কেরিয়ারে।

০৪ ১৫
Ranveer Singh in 83 movie

২০২১ সালে কবীর খানের পরিচালনায় প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘৮৩’ নামে স্পোর্টস ঘরানার ছবি। এই ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করতে দেখা যায় রণবীরকে। তবে এই ছবিতে কপিল দেবের চরিত্রের জন্য প্রথম পছন্দ ছিলেন না তিনি।

০৫ ১৫
Randeep Hooda

বলিপাড়া সূত্রে খবর, ‘৮৩’ ছবির পরিচালনার দায়িত্বে প্রথমে ছিলেন সঞ্জয়পূরণ সিংহ। কপিল দেবের চরিত্রের জন্য তিনি প্রথমে পছন্দ করেছিলেন বলি অভিনেতা রণদীপ হুডাকে।

০৬ ১৫
Randeep Hooda

‘৮৩’ ছবির শুটিংয়ের আগে রণদীপকে ‘লুক টেস্ট’-এর জন্য ডাকা হয়। কপিলের লুকে দুর্দান্ত মানিয়ে যায় রণদীপকে।

০৭ ১৫
83 movie poster

‘৮৩’ ছবিটি তৈরি করতে আনুমানিক কত খরচ হতে পারে তার হিসাব নিয়ে ছবির প্রযোজকের কাছে যান সঞ্জয়।

০৮ ১৫
83 movie poster Ranveer Singh

ছবির খরচের হিসাব দেখে চমকে যান ‘৮৩’-এ প্রযোজক। তিনি সঞ্জয়কে জানান, এত খরচ হলে তিনি বড় মাপের কোনও অভিনেতাকে কপিল দেবের চরিত্রে অভিনয়ের প্রস্তাব দেবেন।

০৯ ১৫
Randeep Hooda

বলিপাড়ায় কানাঘুষো শোনা যায়, কপিল দেবের চরিত্র নাকি এক রণদীপ হুডার কাছ থেকে ছিনিয়ে নেন অন্য রণবীর। কিন্তু এই ঘটনার নেপথ্যে রয়েছেন ‘৮৩’ ছবির প্রযোজক।

১০ ১৫
Randeep Hooda

রণদীপকে অভিনেতার আসন থেকে এবং সঞ্জয়কে পরিচালকের আসন থেকে বাদ দিয়ে ফেলেন ‘৮৩’ ছবির প্রযোজক। পরিবর্তে জনপ্রিয় মুখের খোঁজ শুরু করেন তিনি।

১১ ১৫
Deepika Padukone and Ranveer Singh in 83 movie

বলিপাড়ার অন্দরমহল সূত্রে খবর, সঞ্জয়কে বাদ দেওয়ার পর ছবি পরিচালনার জন্য কবীরের কাছে যান ‘৮৩’-এর প্রযোজক। পরিচালনার প্রস্তাবে রাজিও হন তিনি।

১২ ১৫
Deepika Padukone and Ranveer Singh in 83 movie

কপিল দেবের চরিত্রে অভিনয়ের জন্য রণবীর সিংহকে প্রস্তাব দেওয়া হলে তিনিও রাজি হয়ে যান। অন্য অভিনেতা এবং পরিচালকের জুটি নিয়ে ছবির কাজ শুরু করেন ‘৮৩’-এর প্রযোজক।

১৩ ১৫
Deepika Padukone in 83 movie

‘৮৩’ ছবির চমক হিসাবে বলি অভিনেত্রী দীপিকা পাড়ুকোনকেও পার্শ্বচরিত্রে অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়।

১৪ ১৫
Ranveer Singh and Kapil Dev

বলিপাড়া সূত্রে খবর, কপিল দেবের চরিত্রটি পর্দায় ফুটিয়ে তুলতে প্রাক্তন ক্রিকেটারের সঙ্গে অনেকটা সময় কাটিয়েছিলেন রণবীর।

১৫ ১৫
Ranveer Singh in 83 movie

বহু দিন ধরে ‘৮৩’ ছবির শুটিং চলার পর শেষ পর্যন্ত ২০২১ সালে ছবিটি মুক্তি পায়। কিন্তু বক্স অফিসে ভাল ব্যবসা করতে পারেনি রণবীরের ছবি।

সকল ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE