Advertisement
২১ মে ২০২৪
Salman Khan

কেন সব সময় ‘বিশেষ’ ব্রেসলেট পরে থাকেন সলমন? জ্যোতিষযোগ না কি এর নেপথ্যে রয়েছে অন্য কারণ?

বলি অভিনেতা সলমন খানের হাতে থাকা নীল রঙের ব্রেসলেটের কী বিশেষত্ব রয়েছে, তা জানেন কি? কেনই বা এই ব্রেসলেটটি হাতছাড়া করতে চান না সলমন?

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ জুলাই ২০২৩ ১০:৩৮
Share: Save:
০১ ১৬
Salman Khan

বলিপাড়ার কোনও অনুষ্ঠান হোক বা বড় পর্দার ছবি— সলমন খান রয়েছেন অথচ তাঁর হাতে নীল রঙের ব্রেসলেট নেই, তা হতে পারে না। সময়ের সঙ্গে সঙ্গে এই ব্রেসলেটটি যেন বলি অভিনেতার ‘স্টাইল স্টেটমেন্ট’ হয়ে দাঁড়ায়।

০২ ১৬
Salman Khan

সলমনের ছবিতে কোনও না কোনও দৃশ্যে তাঁর ব্রেসলেটের দিকেও আলাদা ভাবে নজর কাড়ে ক্যামেরার চোখ। পাশাপাশি সলমনের অনুরাগীরাও অভিনেতার প্রতি শ্রদ্ধা-ভালবাসা উজাড় করতে একই রকম ব্রেসলেট বানিয়ে পরেও থাকেন।

০৩ ১৬
Salman Khan

কিন্তু নীল রঙের ব্রেসলেটের কী বিশেষত্ব রয়েছে, তা জানেন কি? কেনই বা সলমন এই ব্রেসলেটটি হাতছাড়া করতে চান না? এমনকি ভেঙে গেলেও বার বার একই ডিজ়াইনের ব্রেসলেট বানিয়েছেন তিনি। তার কারণও প্রকাশ্যে জানালেন অভিনেতা নিজেই।

০৪ ১৬
Salman Khan

সম্প্রতি সমাজমাধ্যমে একটি পুরনো ভিডিয়ো ঘুরপাক খাচ্ছে। সেই ভিডিয়োতে দেখা যায়, সলমনের কাছে তাঁর এক অনুরাগী ব্রেসলেট সংক্রান্ত প্রশ্ন রেখেছেন। অভিনেতার হাতে কেন সব সময় একই রঙের ব্রেসলেট দেখা যায় এবং এই ব্রেসলেটের বিশেষত্ব কী, তা সলমনের কাছে জানতে চান ওই অনুরাগী।

০৫ ১৬
Salman Khan

সলমন জানান, এই ধরনের নীল পাথর দেওয়া ব্রেসলেট তিনি ছোট থেকেই তাঁর বাবা সেলিম খানকে পরতে দেখেছিলেন। সেলিম নাকি অধিকাংশ সময় সেই ব্রেসলেটটি পরে থাকতেন।

০৬ ১৬
Salman Khan

সলমন বলেন, ‘‘বাচ্চাদের যেমন স্বভাব থাকে হাতের কাছে কিছু পেলেই তা নিয়ে খেলা শুরু করা, আমিও ছোটবেলায় সে রকম করতাম। কিন্তু আমার কাছে খেলার জিনিস বলতে ছিল বাবার হাতের সেই ব্রেসলেট।’’

০৭ ১৬
Salman Khan

সলমনের বক্তব্য, তাঁর হাবভাব দেখে সেলিম বুঝতে পেরেছিলেন যে ব্রেসলেটটি পছন্দ হয়েছে সলমনের। তাই নিজে থেকেই সলমনকে ব্রেসলেটটি উপহার দেন সেলিম।

০৮ ১৬
Salman Khan

সলমন যখন অভিনয়জগতে তাঁর কেরিয়ার শুরু করেছিলেন তখনই নীল পাথরের ব্রেসলেটটি অভিনেতাকে উপহার দেন সেলিম।

০৯ ১৬
Salman Khan

নীল রঙের ব্রেসলেটটি যে সাধারণ নয় তা-ও জানাতে বাদ রাখেননি সলমন। সলমন জানান, এই ব্রেসলেটের মধ্যে নীল রঙের যে পাথর রয়েছে, তার বিশেষ ভূমিকা আছে অভিনেতার জীবনে।

১০ ১৬
Salman Khan

সলমন জানান, নীল রঙের পাথরটির নাম ‘ফিরোজা’ পাথর। এই পাথরের বিশেষ ক্ষমতা রয়েছে বলেই তা দিয়ে ব্রেসলেট তৈরি করেছেন সলমন।

১১ ১৬
Salman Khan

সলমনের ব্রেসলেটে ব্যবহৃত পাথরটি ‘টারকোয়েস’ নামেও পরিচিত। সলমন বলেন, ‘‘আমার জীবনে যদি কখনও নেতিবাচক ভাব প্রবেশ করতে চায়, তা হলে বাধা দেবে এই পাথর।’’

১২ ১৬
Salman Khan

সলমন জানান, ব্রেসলেটের পাথরের বিশেষ ক্ষমতা রয়েছে ‘নেগেটিভিটি’ বা নেতিবাচকতাকে আটকে ফেলার। এমনকি পাথরের মধ্যে শিরার মতো ডিজাইন করা রয়েছে, যার মধ্যে দিয়ে এই নেতিবাচকতা ভেঙে ছড়িয়ে যায় পাথরের মধ্যে এবং সেই সময়েই পাথরটি নিজে থেকে ভেঙে যায় বলে দাবি করেন সলমন।

১৩ ১৬
Salman Khan

সলমন জানান, ব্রেসলেটে বর্তমানে যে পাথরটি রয়েছে, সেটি সপ্তম পাথর।

১৪ ১৬
Salman Khan

‘ফিরোজা’ পাথর বা রত্নের অন্যান্য গুণাগুণও রয়েছে বলে অনেকে দাবি করেন। জীবন সুন্দর মুহূর্তে ভরিয়ে তোলার পাশাপাশি এই পাথর মানসিক অবসাদ দূর করতে সাহায্য করে।

১৫ ১৬
Salman Khan

দিনের যে কোনও সময়ে ‘ফিরোজা’ পাথর ধারণ করা যায় না বলে দাবি করেন অনেকে। তাঁদের মতে, শুক্রবার সকাল ৬টা থেকে ৮টার মধ্যে এই পাথর ধারণ করলে সবচেয়ে ভাল ফল পাওয়া যায়।

১৬ ১৬
Salman Khan

সাধারণত তামা এবং অ্যালুমিনিয়াম মিশিয়ে তৈরি করা হয় ‘ফিরোজা’। এই পাথর ধারণ করলে তা জীবনের সকল চক্রের মধ্যে ভারসাম্য বজায় রাখতে সাহায্য করে, রত্নধারণকারীকে সমস্ত রকম বিপদের হাত থেকে রক্ষা করে। এমনকি একাংশের অনুমান, স্বাস্থ্যবান শরীরী গঠন অর্জন করতেও সাহায্য করে এই ‘ফিরোজা’ পাথর।

সকল ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE