Advertisement
২৪ জুলাই ২০২৪
Aruna Irani

বিবাহিত পুরুষদের প্রেমে পড়েছেন বার বার, সেই অরুণা ইরানি জানালেন পরকীয়ার ভাল-মন্দ

অরুণা ইরানি জানিয়েছেন, কুকু কোহলির প্রথম স্ত্রী মারা যাওয়ার পর তিনি পরিচালকের সঙ্গে তাঁর বিবাহিত সম্পর্ক নিয়ে খোলাখুলি আলোচনা করতেন।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:২৫
Share: Save:
০১ ১৬
Aruna Irani

কখনও বিবাহিত পুরুষের সঙ্গে পরকীয়া সম্পর্কে, কখনও আবার বিবাহিত পুরুষের সঙ্গেও বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন বলিউডের অভিনেত্রী অরুণা ইরানি। বলিপাড়ায় তাঁকে নিয়ে সর্বদা চর্চা থাকলেও তিনি কখন তাঁর সম্পর্ক নিয়ে মুখ খোলেননি। অরুণাকে ঘিরে যা জল্পনা তৈরি হয়ে এসেছে, তা নীরবে মেনে নিয়েছিলেন তিনি। কিন্তু সম্প্রতি এক সাক্ষাৎকারে ব্যক্তিগত সম্পর্ক সম্পর্কিত নানা বিষয় খোলসা করেছেন অরুণা।

০২ ১৬
Aruna Irani

পরকীয়া সম্পর্ক নিয়ে মহিলাদের সাধারণত কী ধারণা থাকে, সেই প্রসঙ্গে বলতেও বাকি রাখেননি অরুণা। সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘‘কোনও বিবাহিত পুরুষের সঙ্গে সম্পর্কে থাকলে ওই পুরুষের স্ত্রী সবসময় অপর মহিলাকে দোষারোপ করেন। যেন ওই মহিলার জন্যই তাঁর সংসার ভেঙেছে।’’

০৩ ১৬
Aruna Irani

অরুণার মতে, স্বামীদের দায়িত্ব তাঁদের স্ত্রীদের খুশি রাখা। তাই স্বামীরা বাইরে কোন মহিলার সঙ্গে সম্পর্কে রয়েছেন সেই প্রসঙ্গে সরাসরি তাঁদেরই প্রশ্ন করা উচিত বলে মন্তব্য করেছেন অরুণা।

০৪ ১৬
Aruna Irani

এই বিষয়ে কথা বলতে গিয়ে হেমা মালিনীর প্রসঙ্গও টেনে এনেছেন অরুণা। তাঁর দাবি, হেমা মালিনী কখনও ধর্মেন্দ্রর সংসার ভাঙতে চাননি। তিনি ধর্মেন্দ্রকে ভালবেসেছিলেন। দু’জনে একসঙ্গে থাকতে চেয়েছিলেন। এতে হেমার কোনও দোষ নেই।

০৫ ১৬
Aruna Irani

বিবাহ-বহির্ভূত সম্পর্ক নিয়ে মন্তব্য করতে পিছপা হননি স্বয়ং হেমা। তিনি জানিয়েছেন, যে মহিলারা বিবাহিত পুরুষদের ভালবেসে বিয়ে করেন, তাঁদের জন্য পরিস্থিতি খুব কঠিন হয়ে যায়।

০৬ ১৬
Aruna Irani

হেমার দাবি, পরিস্থিতি আরও জটিল হয় যখন বিবাহিত পুরুষকে বিয়ে করার পর কোনও মহিলা সন্তানলাভ করেন। মাঝরাতে যদি সন্তানের শরীর খারাপ হয়, তা হলে ভালবাসার মানুষকে পাশে পাওয়া যায় না। কারণ, তিনি তখন তাঁর অন্য পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছেন। একা হাতে সব সামলাতে হয় ওই মহিলাদের, জানিয়েছেন হেমা।

০৭ ১৬
Aruna Irani

অরুণা এত দিন পর পরকীয়া সম্পর্ক নিয়ে মন্তব্য করায় বলিপাড়ায় আবার তাঁকে নিয়ে চর্চা শুরু হয়েছে। ১৯৬১ সালে ‘গঙ্গা যমুনা’ ছবিতে প্রথম অভিনয় অরুণার। হিন্দি, কন্নড়, গুজরাতি এবং মরাঠি ভাষার ছবি মিলিয়ে ৫০০রও বেশি ছবিতে অভিনয় করেছেন তিনি।

০৮ ১৬
Aruna Irani

কৌতুকাভিনেতা মেহমুদের সঙ্গে বহু ছবিতে কাজ করেছেন অরুণা। কাজের সূত্রে মেহমুদের সঙ্গে অভিনেত্রীর পরিচয় হলেও সেই বন্ধুত্ব প্রেমের সম্পর্কে পরিণত হয়।

০৯ ১৬
Aruna Irani

কিন্তু সেই সময় বিবাহিত ছিলেন মেহমুদ। অরুণা এবং মেহমুদের পরকীয়া সম্পর্ক নিয়ে বলিপাড়ায় বিতর্ক শুরু হয়। তবে, মেহমুদের সঙ্গে সম্পর্ক বেশি দিন টেকেনি অরুণার।

১০ ১৬
Aruna Irani

মেহমুদের সঙ্গে সম্পর্কচ্ছেদের পর ১৯৯০ সালে পরিচালক কুকু কোহলিকে বিয়ে করেন অরুণা। কুকু সেই সময় বিবাহিত ছিলেন। কুকুকে বিয়ে করলেও অরুণার এই বিয়ে থেকে কোনও সন্তান হয়নি। বিয়ের পর দত্তক নিয়েছিলেন অরুণা।

১১ ১৬
Aruna Irani

তবে, এত দিন পরেও মেহমুদের প্রতি অশেষ কৃতজ্ঞতা রয়েছে অরুণার। সাক্ষাৎকারে অরুণা তাঁর কেরিয়ার নিয়েও অনেক কথা বলেছেন। তিনি জানিয়েছেন, এক সময় ইন্ডাস্ট্রিতে তিনি কোনও কাজ পাচ্ছিলেন না। মেহমুদ তাঁর দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন।

১২ ১৬
Aruna Irani

অরুণার দাবি, তাঁর এত যশ-খ্যাতির পিছনে আছেন মেহমুদ। তিনি অরুণার জীবনে এমন বদল এনেছিলেন যে, এক সময় অভিনেত্রী মনে করতে শুরু করেছিলেন যে, মেহমুদকে তাঁর জীবনে ঈশ্বর দূত হিসাবে পাঠিয়েছেন।

১৩ ১৬
Aruna Irani

অরুণা বলেন, ‘‘আমি বুঝতেই পারিনি কখন মেহমুদকে ভালবেসে ফেলেছিলাম। ও যে বিবাহিত তা আমি জানতাম। আমরা যে কখনও বিয়ে করতে পারব না, তাও বুঝতে পেরেছিলাম। তাই আমাদের সম্পর্ক বেশি দূর এগোয়নি। ও আমার জীবনে বন্ধুর চেয়েও বেশি ছিল।’’

১৪ ১৬
Aruna Irani

‘বম্বে টু গোয়া’ ছবিতে অরুণাকে কাজ পাইয়ে দিয়েছিলেন মেহমুদ। কিন্তু মেহমুদ যেমন তাঁর কেরিয়ার গড়ে তুলেছিলেন, তেমনই তাঁর কেরিয়ার নষ্টও করেছিলেন অভিনেতা। এমনটাই দাবি অরুণার।

১৫ ১৬
Aruna Irani

অরুণা জানান, ‘বম্বে টু গোয়া’ ছবি মুক্তির পর বলিপাড়ায় রটে যায় যে, তিনি মেহমুদকে বিয়ে করেছেন। অথচ মেহমুদকে এই বিষয়ে জিজ্ঞাসা করা হলে তিনি স্পষ্ট ভাবে ‘হ্যাঁ’ অথবা ‘না’ কিছুই বলেননি।

১৬ ১৬
Aruna Irani

তার পর থেকে কোনও ছবিতে কাজের সুযোগ পাচ্ছিলেন না অরুণা। কুকুকে বিয়ে করার পরেও কম কথা শুনতে হয়নি তাঁকে। অরুণা জানিয়েছেন, কুকু কোহলির প্রথম স্ত্রী মারা যাওয়ার পর তিনি পরিচালকের সঙ্গে তাঁর বিবাহিত সম্পর্ক নিয়ে খোলাখুলি আলোচনা করতেন। তার আগে তিনি কাউকে জানতে দিতেন না যে, তিনি বিবাহিত।

ছবি: সংগৃহীত

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE