• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

চিত্র সংবাদ

মার্কিন বিমানবন্দরে হেনস্থার কবলে পড়েছেন যে ভারতীয় ব্যক্তিত্বরা

শেয়ার করুন
১২ airport
শাহরুখ খান: ২০০৯-এ ‘মাই নেম ইজ খান’-এর প্রমোশনে গিয়ে নিউ জার্সির বিমানবন্দরে ইমিগ্রেশনের জন্য তাঁকে তিন ঘণ্টা আটকে রাখা হয়েছিল। পরে ভারতীয় বিদেশ মন্ত্রকের হস্তক্ষেপে ছাড়া পান কিঙ্গ খান। ২০১২-তে নিউ ইয়র্ক বিমানবন্দরের কর্মীরা তাঁকে ইয়েল ইউনিভার্সিটির অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য এয়ারপোর্টের বাইরে যেতে নিষেধ করেছিলেন।
১২ airport
এপিজে আব্দুল কালাম: ভারতের প্রাক্তন রাষ্ট্রপতিও রেহাই পাননি এই হয়রানি থেকে। ২০১১-র ২৯ সেপ্টেম্বর নিউ ইয়র্কের বিমানবন্দরে নিরাপত্তার অজুহাতে তাঁর জুতো এবং জ্যাকেট খুলিয়ে নেওয়া হয়েছিল। পরে অবশ্য সে সব ফিরিয়ে দেওয়া হয় তাঁকে।
১২ airport
আমির খান: ২০১২-য় শিকাগো বিমানবন্দরে কাস্টমস এবং ইমিগ্রেশনে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল বলিউডের মিস্টার পারফেকশনিস্টকে। কিছু সংবাদমাধ্যম সূত্রে খবর, এই সময় নাকি স্ট্রিপ সার্চও করা হয়েছিল আমিরের।
১২ airport
প্রফুল পটেল: ২০১০-এর সেপ্টেম্বরে মার্কিন বিমানবন্দরে হেনস্থার শিকার হতে হয়েছিল ভারতের প্রাক্তন কেন্দ্রীয়মন্ত্রী প্রফুল পটেলকেও।
১২ airport
ইরফান খান: ২০০৮ সালে লস অ্যাঞ্জেলস এবং ২০০৯ সালে নিউ ইয়র্ক বিমানবন্দরে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল ইরফান খানকে।
১২ airport
মীরা শঙ্কর: চরম হেনস্থার হাত থেকে বাদ যাননি ভারতের প্রাক্তন রাষ্ট্রদূত মীরা শঙ্করও। ২০১১-তে মিসিসিপি বিমানবন্দরে তাঁকে আটক করে বডি সার্চ করা হয়েছিল।
১২ airport
জন আব্রাহাম: ২০০৯ সালে নিউ ইয়র্ক এয়ারপোর্ট তাঁর পাসপোর্টে আফগানিস্তান এয়ারপোর্টের স্ট্যাম্প দেখে আটক করে। তবে তিনি শুটিংয়ের কারণে সেখানে গিয়েছিলেন জানতে পেরে ছেড়ে দেওয়া হয় তাঁকে।
১২ airport
হরদীপ পুরী: ২০১০ সালে হিউস্টন এয়ারপোর্টে ভারতের প্রাক্তন ফরেন সার্ভিস অফিসার হরদীপ পুরীকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল।
১২ airport
নীল নীতিন মুকেশ: নিউ ইয়র্ক বিমানবন্দরে হেনস্থার হাত থেকে বাদ যাননি অভিনেতা নীল নীতিন মুকেশও।
১০১২ airport
জর্জ ফার্নান্ডেজ: ডালাস বিমানবন্দরে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছিল ভারতের তৎকালীন প্রতিরক্ষামন্ত্রী জর্জ ফার্নান্ডেজকেও।
১১১২ airport
কবীর খান: মার্কিন বিমানবন্দরে তিন বার হেনস্থার হাতে পড়তে হয়েছে অভিনেতা-পরিচালক কবীর খানকে।
১২১২ airport
দেবযানী খোবড়াগাড়ে: ২০১৪ সালে নিউ ইয়র্ক বিমানবন্দরে চরম হেনস্থার শিকার হয়েছিলেন মার্কিন যুক্তরাষ্ট্রে ভারতীয় কূটনীতিবিদ দেবযানী খোবড়াগাড়ে। ভিসা জালিয়াতির অভিযোগে তাঁকে আটক করে বিবস্ত্র করে তল্লাশি চালানো হয়েছিল।

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
বাছাই খবর
আরও পড়ুন