Advertisement
০৩ মে ২০২৪
Ashnoor Kaur

ছোট পর্দার রাজকন্যা, বলি পরিচালকের সঙ্গেও কাজ! শিশু অভিনেত্রী এখন নজর কাড়েন ‘বিশেষ’ ভাবে

ঐতিহাসিক ঘটনার উপর নির্মিত ধারাবাহিকে রাজকন্যার চরিত্রে অভিনয় করতে দেখা যায় আশনুর কৌরকে। তার পর আর পিছনে ফিরে তাকাতে হয়নি তাঁকে।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২৩ ১৫:৫৫
Share: Save:
০১ ১৭
Ashnoor Kaur

পাঁচ বছর বয়সে অভিনয়ে হাতেখড়ি। ছোট পর্দায় রাজকন্যার চরিত্র থেকে শুরু করে বলিজগতের নামী পরিচালকের সঙ্গে কাজ করেছেন আশনুর কউর। বর্তমানে তাঁর ছবি দেখলে চেনা দায় যে তিনিই ‘ঝাঁসি কি রানি’ ধারাবাহিকের শিশু অভিনেত্রী।

০২ ১৭
Ashnoor Kaur

২০০৪ সালের ৩ মে মুম্বইয়ে জন্ম আশনুরের। পাঁচ বছর বয়সে অভিনয়জগতে নামেন আশনুর। ২০০৯ সালে ‘ঝাঁসি কি রানি’ নামের হিন্দি ধারাবাহিকে প্রথম অভিনয় করেন তিনি।

০৩ ১৭
Ashnoor Kaur

‘ঝাঁসি কি রানি’ ধারাবাহিকে অভিনয়ের পর শিশু অভিনেত্রী হিসাবে আশনুরের অভিনয় ভাল লেগে যায় ধারাবাহিক নির্মাতাদের। ২০১০ সালে ‘সাথ নিভানা সাথিয়া’ ধারাবাহিকে পান্নার চরিত্রে অভিনয়ের সুযোগ পান তিনি।

০৪ ১৭
Ashnoor Kaur

ঐতিহাসিক ঘটনার উপর নির্মিত ‘শোভা সোমনাথ কি’ ধারাবাহিকে রাজকন্যা শোভার চরিত্রে অভিনয় করতে দেখা যায় আশনুরকে। তার পর আর পিছনে ফিরে তাকাতে হয়নি তাঁকে। রাজকন্যার চরিত্রে আশনুরকে দর্শক এতটাই পছন্দ করেন যে, একের পর এক ঐতিহাসিক ঘটনার উপর নির্মিত ধারাবাহিকে অভিনয়ের প্রস্তাব আসতে থাকে আশনুরের কাছে।

০৫ ১৭
Ashnoor Kaur

‘না বোলে তুম না ম্যায়নে কুছ কাহা’ হিন্দি ধারাবাহিকের পর পর দু’টি সিজ়নে কাজ করেছেন আশনুর। ‘সাথ নিভানা সাথিয়া’, ‘সিআইডি’, ‘দ্য অ্যাডভেঞ্চার্স অফ হাতিম’, ‘পৃথ্বী বল্লভ’, ‘দেবো কে দেব... মহাদেব’, ‘জয় জগ জননী মা দুর্গা’ এবং ‘মহাভারত’ ধারাবাহিকে অভিনয় করেন আশনুর।

০৬ ১৭
Ashnoor Kaur

ছোট পর্দায় অভিনয় করে কেরিয়ারের সিঁড়ি বেয়ে চড়তে শুরু করে দিয়েছিলেন আশনুর। কিন্তু হঠাৎ অভিনয় থেকে বিরতি নেওয়ার সিদ্ধান্ত নেন তিনি।

০৭ ১৭
Ashnoor Kaur

২০১৯ সালে দশম শ্রেণির পরীক্ষায় ৯৩ শতাংশ নম্বর পেয়ে পাশ করেছিলেন আশনুর। দ্বাদশ শ্রেণির পরীক্ষায় আরও ভাল ফল করতে চেয়েছিলেন তিনি।

০৮ ১৭
Ashnoor Kaur

দ্বাদশ শ্রেণিতে ওঠার পর আশনুর দীর্ঘকালীন প্রজেক্টে কাজ করা থামিয়ে দিয়েছিলেন। দিনের অধিকাংশ সময় পড়াশোনার জন্যই ব্যয় করতেন তিনি।

০৯ ১৭
Ashnoor Kaur

এক পুরনো সাক্ষাৎকারে আশনুর বলেছিলেন, ‘‘অনেকেরই ধারণা থাকে যে অভিনেত্রী মানেই তিনি পরীক্ষায় ভাল ফলাফল করতে সক্ষম নন। আমি এই ধারণাই ভাঙতে চাইতাম।’’ শেষ পর্যন্ত ২০২১ সালে দ্বাদশ শ্রেণির পরীক্ষায় ৯৪ শতাংশ নম্বর নিয়ে পাশ করেন আশনুর।

১০ ১৭
Ashnoor Kaur

১৭ বছর বয়সে নিজের বাড়িও কিনে ফেলেন আশনুর। শুধুমাত্র ছোট পর্দায় নয়, বড় পর্দাতেও অভিনয় করতে দেখা গিয়েছে আশনুরকে।

১১ ১৭
Sanjay Dutt

২০১৮ সালে রাজকুমার হিরানি পরিচালিত ‘সঞ্জু’ ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পায়। এই ছবিতে ক্যামিয়ো চরিত্রে অভিনয় করেন আশনুর।

১২ ১৭
Anurag Kashyap

বলি পরিচালক অনুরাগ কাশ্যপের সঙ্গেও বড় পর্দায় কাজ করেছেন আশনুর। ২০১৮ সালে ‘মনমরজিয়া’ ছবিতে অতিথি শিল্পী হিসাবে অভিনয় করেন আশনুর।

১৩ ১৭
Ashnoor Kaur

২০১৯ সালের পর একাধিক মিউজ়িক ভিডিয়োতে অভিনয় করেছেন আশনুর। তাঁকে শেষ বারের মতো অভিনয় করতে দেখা যায় ‘পটীয়লা বেবস’ হিন্দি ধারাবাহিকে।

১৪ ১৭
Ashnoor Kaur

২০২১ সালে ‘পরী হুঁ ম্যায়’ নামের ওয়েব সিরিজ়ে কাজ করেন আশনুর। তার পর অভিনয় থেকে বিরতি নেন তিনি। বর্তমানে সমাজমাধ্যমকেই উপার্জনের মাধ্যম বানিয়েছেন আশনুর।

১৫ ১৭
Ashnoor Kaur

শরীরচর্চা নিয়েই বেশির ভাগ সময় ব্যস্ত থাকেন আশনুর। সমাজমাধ্যমে শরীরচর্চার ভিডিয়োও পোস্ট করতে দেখা যায় তাঁকে।

১৬ ১৭
Ashnoor Kaur

এক জন ভ্লগারের পেশা বেছে নিয়েছেন আশনুর। এ ছাড়া নিজস্ব একটি প্রসাধনী সংস্থাও খুলে ফেলেছেন তিনি।

১৭ ১৭
Ashnoor Kaur

ইতিমধ্যেই নিজস্ব অনুরাগী মহল তৈরি করে ফেলেছেন আশনুর। ইনস্টাগ্রামে এখনও পর্যন্ত তাঁর অনুরাগীর সংখ্যা ৯৭ লক্ষের গণ্ডি পার করেছে। নিজের অনুরাগীদের জন্য মেকআপ সংক্রান্ত নানা রকম ভিডিয়োও পোস্ট করতে দেখা যায় তাঁকে।

সকল ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE