• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

চিত্র সংবাদ

যে ছবিগুলি আর দ্বিতীয় বার তোলা যাবে না

শেয়ার করুন
photos-1
যে সব ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল তার মধ্যে এটি অন্যতম। ক্যালিফোর্নিয়ার চিত্রগ্রাহক ফু চানের এই ছবি প্রকাশিত হয়েছিল ন্যাশনাল জিওগ্রাফিকের অ্যালবামে। ছবি সম্বন্ধে ফু চান জানান, সাধারণত বাজ, ঈগল, পেঁচার মতো ধূর্ত পাখিরা কাকেদের এলাকায় ঢুকলে এ ভাবে আক্রমণ করে।
photos-2
একেই বলে সাধনা! ৬ বছর অপেক্ষা করে অ্যালান ম্যাকফাদেন ৭ লক্ষ ২০ হাজার শটে পেয়েছিলেন এই অনবদ্য ছবিটি।
photos-3
ভাইরাল হয়ে যাওয়া এই ছবির জন্য চিত্রগ্রাহক মার্টিন লে মে-কে মনে রাখবে সবাই। লন্ডন পার্কে তাঁর স্ত্রীর সঙ্গে ঘুরছিলেন। সঙ্গে ছিল ক্যামেরা। হঠাত্ দেখতে পান একটি কাঠঠোকরার পিঠে চড়ে উড়ে যাচ্ছে একটি বেজি। এই ছবি ক্যামেরাবন্দি করার পর সোশ্যাল মিডিয়ায় ঝড় ওঠে।
photos-4
কে বেশি হ্যান্ডসাম? অবশ্যই কাঠবিড়ালিটি। ২০০৯-এর মাসে কানাডার আলবার্টে বাঁফ ন্যাশনাল পার্কে মেলিসা ব্রান্ড ও তাঁর স্বামী জ্যাকসনের এই অনবদ্য ছবি।
photos-5
উত্তর আমেরিকার লেক মিচিগানে এক সঙ্গে ছয় জায়গায় বাজ পড়ার ছবি এটি।
photos-6
ভাবছেন, ক্রেনে যেন চাঁদ ঝুলে রয়েছে? অসাধারণ ইলিউশন মেশানো ছবি। সুইজারল্যান্ডের বার্ন-এ এই ছবি তুলেছিলেন চিত্রগ্রাহক তথা আইনজীবী ব্রুনো গার্বার।
photos-7
কানাডার ব্রিটিশ কলম্বিয়ার আকাশে ঈগলের এমন ছবিটি তুলেছিলেন পাম মুলিনস।
photos-8
অস্ট্রেলিয়ার পার্থ-এর সমুদ্রসৈকতে অসাধারণ একটি ছবি। ২০০৭-এর ২৬ জানুয়ারি অস্ট্রেলিয়া ডে উদযাপনে বহু মানুষ জড়ো হয়েছিলেন পার্থ-এর উপকূলে। এক ফ্রেমে উত্সবে পোড়ানো হচ্ছে বাজি। মাঝখানে উল্কা পড়ছে আর শেষে ঘন কালো মেঘে বিদ্যুত্ চমকাচ্ছে। এই ছবিটির দাবিদার আন্টি কেম্পাইনেন। নাসার অফিসিয়াল ওয়েবসাইটেও প্রকাশ পায় ছবিটি।

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
বাছাই খবর
আরও পড়ুন