Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ জুলাই ২০২২ ই-পেপার

URL Copied

চিত্র সংবাদ

Karan Johar: সমুদ্রসৈকতের ধারে ৩০ কোটির বাড়ি! ২ কোটির গাড়ি, আর কী দামি সম্পত্তি রয়েছে কর্ণ জোহরের?

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৯ মে ২০২২ ১৬:২৯
সম্প্রতি পঞ্চাশ বছরে পা দিলেন কর্ণ জোহর। ভারতের সর্বোচ্চ ধনী পরিচালকদের মধ্যে বহু দিন আগেই নাম লিখিয়ে ফেলেছেন তিনি।

ইনস্টাগ্রামে মাঝেমধ্যেই তাঁকে দামি ব্র্যান্ডের জামা-জুতো পরে পোজ দিতে দেখা যায়। এমনকি তাঁর সানগ্লাস এবং ব্যাগের সংগ্রহও তাক লাগানো।
Advertisement
ছবিগুলি ভক্তদের নজর কাড়লেও তার দাম শুনলে চোখ কপালে উঠতে বাধ্য। কোনও কোনও জুতোর দাম ভারতীয় মুদ্রায় এক লাখও ছাড়িয়ে যায়।

শুধু কি তাই! রেস্তরাঁ খুলবেন ভেবে মুম্বইয়ের কোলাবার এক অভিজাত এলাকায় একটি পর্তুগিজ বড় ভিলা কিনে ফেলেন তিনি। এই বছর মে মাসেই তা চালু হয়েছে।
Advertisement
সংবাদ সংস্থা সূত্রে খবর, কর্ণ এই মুহূর্তে ২০০ মিলিয়ন আমেরিকান ডলার (ভারতীয় মুদ্রায় ১,৪৫০ কোটি টাকা)-এর মালিক।

মুম্বইয়ে সমুদ্রসৈকতমুখী একটি ডুপ্লে বাড়িতে মা ও দু’সন্তান-সহ থাকেন তিনি। সঙ্গে থাকে তাঁর পোষ্য নোবু। বান্দ্রায় ১২ তলার এই বাড়িটির মূল্য প্রায় ৩০ কোটি টাকা।

এই বাড়িতেই রয়েছে ধর্ম প্রোডাকশন্সের অফিস। বিশালাকার অফিসে বসার জায়গা ছাড়াও রয়েছে একটি ক্যাফেটেরিয়া। প্রায় ১৫০ জন এক সঙ্গে এই ক্যাফেটেরিয়ায় বসে সুন্দর সময় কাটাতে পারেন।

সারা বাড়ি জুড়ে মার্বেলের মেঝে, কাঠের তৈরি আসবাবপত্র। বাচ্চাদের জন্য রয়েছে আলাদা একটি ঘর, যা এক নজরেই সকলের মন কাড়বে।

এ ছাড়াও রয়েছে ‘ওয়াক-ইন্ ক্লোসেট’। অর্থাৎ আলমারি হিসাবে একটি আলাদা ঘর ব্যবহার করেন কর্ণ। যে কোনও শৌখিনীর জন্যেই এ যেন এক স্বর্গ!

জানা যায়, ভারতের নাম করা ইন্টেরিয়র ডিজাইনার কর্ণ জোহরের বাড়ি সাজিয়েছেন। একই সঙ্গে উঠে আসে শাহরুখ-পত্নী গৌরী খানের নাম। তিনি এবং সিমোনে দুবা পান্ডোলে কর্ণের ডুপ্লে বাড়িটির ভোলবদল করেছেন।

তবে, পুরো বাড়ির মধ্যে সবচেয়ে সুন্দর জায়গা ছাদের উপরে বসার জায়গা। সান্ধ্যকালীন আড্ডার জন্যে এই ছাদেই অতিথিদের সমাগম ঘটে কর্ণের বাড়িতে। গৌরী নিজেই এই জায়গাটি সাজিয়েছেন।

জামাকাপড়ের দিক দিয়েও কর্ণ বেশ শৌখিন। তাঁর কাছে ‘গুচি’র একটি ট্র্যাকস্যুট রয়েছে, যার মূল্য প্রায় তিন লক্ষ টাকার কাছাকাছি। কর্ণকে আমরা বহু রঙ-বেরঙের জ্যাকেট পরে দেখতে অভ্যস্ত। বেশির ভাগ জ্যাকেটের দাম এক থেকে দু’লাখ টাকার মধ্যে।

তাঁর ‘স্নিকার্স’ জুতোর সংগ্রহও দেখার মতো। গড় প্রতি হিসাব করলে, এক একটি জুতোর দাম হাজার ডলার (ভারতীয় মুদ্রায় ৭৭,০০০ টাকা)-র কাছাকাছি।

বিমানবন্দরের বাইরে কর্ণকে ক্যামেরাবন্দি করলেই নজর পড়ে তাঁর হাতে ঝোলানো লেদার ব্যাগের দিকে। জামা-জুতো ছাড়া ব্যাগ সংগ্রহ করারও শখ রয়েছে কর্ণের। ব্র্যান্ড অনুযায়ী, এক একটি ব্যাগের মূল্য এক থেকে দু’লক্ষ টাকা।

সম্প্রতি, কর্ণ দেড় কোটি টাকা খরচ করে নিজের জন্য একটি অডি গাড়ি কিনেছেন। উন্নত প্রযুক্তির কিছু ব্যবস্থাও রয়েছে এই গাড়িতে। হাতে-পায়ে ব্যথা করলে যাত্রীরা গাড়ির পিছনের সিটে বসে ‘ম্যাসেজার চেয়ার’-এর সুবিধা নিতে পারেন। তাপ-নিয়ন্ত্রণ ছাড়াও আরও অনেক অত্যাধুনিক সুবিধা লাভ করা যাবে এই গাড়ির ভিতরে।

জানা যায়, ঐশ্বর্যা রাই বচ্চন, দীপিকা পাড়ুকোন-সহ হাতে গোনা কয়েক জন বলিউড তারকার কাছে এই গাড়িটি রয়েছে।

এ ছাড়াও, দু’কোটি টাকা মূল্যের একটি মার্সিডিজ গাড়ির মালিক তিনি।

দেশের বিভিন্ন জায়গায় আবাসিক ও বাণিজ্যিক ক্ষেত্রে বিনিয়োগ করেন কর্ণ। জানা যায়, দক্ষিণ দিল্লিতেও একটি বহুমূল্য আবাসন কিনে রেখেছেন তিনি।