Advertisement
২৪ জুলাই ২০২৪
Faizan Khan

ঝুলিতে ৮২২ কোটির হিট ছবি, সলমন, দীপিকার সঙ্গে অভিনয়, বড় পর্দা ছেড়ে কোথায় ‘উধাও’ অভিনেতা?

কেরিয়ারের প্রথম ছবিতে সলমন খান, করিনা কপূর খানের সঙ্গে শিশু অভিনেতা হিসাবে অভিনয় করেন ফৈজ়ান খান। সাফল্যের স্বাদ পেয়েও বড় পর্দা থেকে হঠাৎ দূরে সরে যান তিনি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ জুন ২০২৪ ১২:১২
Share: Save:
০১ ১৫
Faizan Khan

সলমন খান, দীপিকা পাড়ুকোন, হৃতিক রোশনের মতো তারকাদের সঙ্গে অভিনয় করেছেন। কেরিয়ারের ঝুলিতে রয়েছে ৮২২ কোটির হিট ছবি। সাফল্যের স্বাদ পেয়েও বড় পর্দা থেকে হঠাৎ দূরে সরে যান ফৈজ়ান খান।

০২ ১৫
Faizan Khan With Salman Khan

২০১১ সালে ‘বডিগার্ড’ ছবিতে অভিনয়ের প্রথম সুযোগ পান ফৈজ়ান। কেরিয়ারের প্রথম ছবিতে সলমন খান, করিনা কপূর খানের সঙ্গে শিশু অভিনেতা হিসাবে অভিনয় করেন তিনি। বক্স অফিসে ভাল ব্যবসা করে সলমনের এই ছবি।

০৩ ১৫
Faizan Khan

‘বডিগার্ড’ মুক্তির দু’বছর পর প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘গোলিয়োঁ কি রাসলীলা রাম-লীলা’। সঞ্জয় লীলা ভন্সালীর পরিচালনায় রণবীর সিংহ এবং দীপিকা পাড়ুকোনের এই ছবিটি দর্শকের মন ছুঁয়ে যায়। শিশু অভিনেতা হিসাবে এই ছবিতেও অভিনয় করতে দেখা যায় ফৈজ়ানকে।

০৪ ১৫
Faizan Khan

ভন্সালীর মতো ছবিনির্মাতার সঙ্গে কাজ করা বলিপাড়ার অধিকাংশ নবাগত তারকাদের স্বপ্ন। কেরিয়ারের শুরুতেই সেই সুযোগ পেয়ে গিয়েছিলেন ফৈজ়ান।

০৫ ১৫
Faizan Khan

ভন্সালীর ছবিমুক্তির বছরেই প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘কৃশ ৩’। ২০১৩ সালে মুক্তিপ্রাপ্ত এই ছবিতে হৃতিক রোশনের সঙ্গে অভিনয় করেন ফৈজ়ান।

০৬ ১৫
Faizan Khan

বলিপাড়া সূত্রে খবর, ‘বডিগার্ড’, ‘গোলিয়োঁ কি রাসলীলা রাম-লীলা’ এবং ‘কৃশ ৩’ ছবি তিনটি বক্স অফিস থেকে মোট ৮২২ কোটি টাকার ব্যবসা করে। এই তিনটি ছবির জন্য ফৈজ়ানের কেরিয়ারের ঝুলিতেও ৮২২ কোটি টাকার সাফল্যের পালক যুক্ত হয়।

০৭ ১৫
Faizan Khan

শিশু অভিনেতা হিসাবে মাত্র তিনটি ছবিতে অভিনয় করেই সাফল্যের স্বাদ পেয়েছিলেন ফৈজ়ান। বড় পর্দা ছেড়ে ছোট পর্দার দিকে ঝুঁকে পড়েন তিনি।

০৮ ১৫
Faizan Khan

২০১৫ সালে ‘চক্রবর্তিন অশোক সম্রাট’ নামে একটি হিন্দি ধারাবাহিকে অভিনয় করতে দেখা যায় ফৈজ়ানকে। টানা এক বছর এই ধারাবাহিকে অভিনয় করেন তিনি।

০৯ ১৫
Faizan Khan

মুম্বইয়ের অন্ধেরির একটি স্কুল থেকে পড়াশোনা করেন ফৈজ়ান। কিন্তু তার পর কোথায়, কী করছেন সে বিষয়ে কিছু জানা যায়নি।

১০ ১৫
Faizan Khan

সমাজমাধ্যমে বহু বছর আগে নিজের অ্যাকাউন্ট খুলেছিলেন ফৈজ়ান। মাঝেমধ্যেই ইনস্টাগ্রাম এবং ফেসবুকের পাতায় নিজের ছবি পোস্ট করতেন তিনি।

১১ ১৫
Faizan Khan

২০১৮ সালের পর তিন বছরের বিরতি। ইনস্টাগ্রামের পাতায় ২০১৮ সালের পর আবার ২০২১ সালে ছবি পোস্ট করেন ফৈজ়ান। কখনও কোথাও ঘুরতে যাওয়ার ছবি, কখনও বা গাড়ির ছবি পোস্ট করেন তিনি।

১২ ১৫
Faizan Khan

দামি স্নিকার্স সংগ্রহ করার শখ রয়েছে ফৈজ়ানের। নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে নিজের পছন্দের স্নিকার্সের ছবিও পোস্ট করতে দেখা যায় তাঁকে।

১৩ ১৫
Faizan Khan

বিলাসবহুল গাড়ি সংগ্রহে রাখার শখও রয়েছে ফৈজ়ানের। এক কোটি টাকা বাজারমূল্যের জাগুয়ার ব্র্যান্ডের একটি গাড়ি কিনেছেন তিনি।

১৪ ১৫
Faizan Khan

ফৈজ়ানের সংগ্রহে এমজি হেক্টর এবং কিয়া সনেটের মতো আরও নামী ব্র্যান্ডের গাড়ি রয়েছে। সেই গাড়িগুলির বাজারমূল্য যথাক্রমে ৭ থেকে ১৫ লক্ষ টাকার মধ্যে।

১৫ ১৫
Faizan Khan

ফৈজ়ানকে বর্তমানে কোনও ধারাবাহিকে অথবা ছবিতে অভিনয় করতে দেখা যায় না। সমাজমাধ্যমে বেশ সক্রিয় থাকেন তিনি। ইতিমধ্যেই ইনস্টাগ্রামের পাতায় তাঁর অনুগামীর সংখ্যা ৩৯ হাজারের গণ্ডি পার করে ফেলেছে।

সব ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE