Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০১ জুলাই ২০২২ ই-পেপার

URL Copied

চিত্র সংবাদ

Radhika Apte: অনুরাগ কাশ্যপের ছবিতে অডিশনের জন্য ‘ফোন সেক্স’-ও করেছেন এই নায়িকা!

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১০ জানুয়ারি ২০২২ ১২:২৫
চিত্রনাট্যের চাহিদা মেনে চরিত্রকে বিশ্বাসযোগ্য করে ফুটিয়ে তুলতে কম কসরত করেন না অভিনেতারা। চরিত্রের শরীরী রূপের সঙ্গে একাত্ম হতে কেউ ওজন কমিয়ে বা বা়ড়িয়ে ফেলেন। কেউ বা নিজেকে লোকচক্ষুর আ়ড়ালে সরিয়ে চরিত্রকে যাপন করতে শুরু করেন। অনেকে আবার নতুন ভাষা আয়ত্তে আনেন। এ দলে অনায়াসে জায়গা করে নিতে পারেন রাধিকা আপ্টে। চরিত্রের খাতিরে বারবারই চেনা পরিধির বাইরে বেরিয়েছেন তিনি।

বলিউডের একঝাঁক নায়িকাদের ভিড়েও রাধিকাকে সহজেই চেনা যায়। পুণের থিয়েটারের মঞ্চ হোক বা বলিউডের পর্দা— সবেতেই তিনি সমান সাবলীল। এমনই বলেন তাঁর ভক্তেরা।
Advertisement
রাধিকার ভক্তেরা মিথ্যে বলেননি! ২০০৫ সালে মহেশ মঞ্জরেকরের ছবি ‘বাহ্‌! লাইফ হো তো অ্যাইসি!’-তে মাত্র কয়েকটি দৃশ্যে প্রথম বার তাঁকে দেখেছিল বলিউড। তার পর থেকে বারবারই নজর কে়ড়েছেন রাধিকা। চরিত্রের খাতিরে নিজেকে ভেঙেছেন, গড়েওছেন। ‘সেক্রেড গেমস’, ‘বদলাপুর’, ‘অন্ধাধুন’, ‘লাস্ট স্টোরিজ’, হান্টার’, ‘মান্‌ঝি: দ্য মাউন্টেন ম্যান, ‘পার্চড' বা 'অন্তহীন’— রাধিকা বারবারই সমালোচকদের চমকে দিয়েছেন।

চরিত্রের গভীরে প্রবেশের জন্য কম পরিশ্রম করেন না রাধিকা। তা নিয়ে বিতর্কও কম হয়নি। লীনা যাদবের ছবি ‘পার্চড’-এর কথাই ধরুন না!  ২০১৫ সালের ওই ফিল্মে আদিল হুসেনের সঙ্গে তাঁর ঘনিষ্ঠ শরীরী দৃশ্য নিয়ে নেটমাধ্যমে কম তুফান ওঠেনি। ছবিটি মুক্তির আগেই ইন্টারনেটে ওই দৃশ্য ফাঁস হতেই তা নিয়ে রে রে করে তে়ড়ে এসেছিলেন ‘নীতিবাগীশরা’। ওই দৃশ্যে অর্ধনগ্ন রাধিকাকে দেখে তাঁকে বয়কটের ডাকও দিয়েছিলেন তাঁরা।
Advertisement
‘পার্চড’-এর বিতর্কের কয়েক বছরের মধ্যেই ফের ‘বেকায়দায়’ পড়েন রাধিকা। এ বার ২০১৯ সালের ব্রিটিশ-আমেরিকান ছবি ‘দ্য ওয়েডিং গেস্ট’-এর জন্য নীতিপুলিশদের কাঠগড়ায় ওঠেন তিনি। ওই ছবিতে দেব পটেলের সঙ্গে তাঁর যৌনদৃশ্য নিয়ে তর্ক জোরালো হয়েছিল।

বিতর্কের ঝড়ে পড়লেও পিছু হঠেননি রাধিকা। তিনি জানিয়েছেন, চরিত্রের খাতিরে একাধিক বার বিচিত্র সব কাজ করেছেন। তবে তার মধ্যে অন্যতম বোধ হয়, অনুরাগ কাশ্যপের ছবি ‘দেব ডি’-তে অডিশন দেওয়ার জন্য ‘ফোন সেক্স’ করা!

রাধিকা নিজেই জানিয়েছেন, ২০০৯ সালের অনুরাগের ছবির জন্য ‘ফোন সেক্স’ করেছিলেন। যদিও শেষমেশ সে ছবিতে তাঁকে দেখা যায়নি। শিকে ছিঁড়েছিল কল্কি কেঁকলার ভাগ্যে। অভয় দেওল এবং মাহি গিলের পাশে নিজের দ্বিতীয় ছবিতেই নজর কেড়েছিলেন কল্কি।

নেহা ধুপিয়ার কাছে একটি সাক্ষাৎকারে সে অভিজ্ঞতার কথা জানিয়েছেন রাধিকা। তিনি বলেন, ‘‘আমার কেরিয়ারের সবচেয়ে অদ্ভুত অডিশন হল অনুরাগের ‘দেব ডি’। ওই অডিশনের জন্য টেনে চুল বাঁধতে হয়েছিল। ললিপপ মুখে রেখে দিতে হত। পাশাপাশি আরও অনেক কিছু করতে হয়েছিল।’’

কী সেটি? খোলসা করেছেন রাধিকা। তাঁর কথায়, ‘‘মুম্বইয়ে আসার আগে আমি পুণেতে থাকতাম। তখনও পর্যন্ত ‘ফোন সেক্স’ করিনি। তবে অনুরাগের ফিল্মে অডিশনের জন্য তা-ই করেছিলাম।’’

অডিশনের জন্য ‘ফোন সেক্স’! নেহা দৃশ্যতই অবাক হলেও রাধিকা বলেন, ‘‘বেশ মজা লেগেছিল। যদিও ‘দেব ডি’-তে আমি কাজ করার সুযোগ পাইনি... ।’’ যে চরিত্রের জন্য রাধিকা অডিশন দিয়েছিলেন, তা কল্কির কাছে গিয়েছিল। ‘এমএমএস’ কেলেঙ্কারিতে জড়িত লেনির চরিত্রে কল্কিকে প্রশংসায় ভরিয়ে দিয়েছিলেন সমালোচকেরা।