Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Shah Rukh Khan

মন্নতে গৌরী ছাড়াও শাহরুখের সঙ্গে থাকেন আরও এক মহিলা! কে তিনি? কেন আড়ালে থাকেন তিনি?

প্রিয় তারকার জীবনের নানা কাহিনি জানতে কে না চায়! শাহরুখের জীবনে এমন কিছু তথ্যের হদিস রইল, যা হয়তো অনেকেরই অজানা।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২৩ ১৯:১৮
Share: Save:
০১ ১৫
Pathaan's look of Shah Rukh Khan

দেশ জুড়ে চলছে ‘পাঠান’ ঝড়। ছবিটি ঘিরে দেশবাসীর উন্মাদনার একটাই কারণ, ৪ বছর পর শাহরুখ খানকে বড় পর্দায় দেখা গিয়েছে! রোম্যান্টিক নায়কের খোলস ছেড়ে আদ্যোপান্ত অ্যাকশন ছবির নায়ক হতে শাহরুখের সময় লেগে গিয়েছে বত্রিশটা বছর, এক সাক্ষাৎকারে নিজেই এ কথা জানান বাদশাহ।

০২ ১৫
Pathaan's look of Shah Rukh Khan

হাতকড়া, ছুরি, কাঁচি, গুলি, গ্রেনেড, মিসাইল— কিছুই তাকে হারাতে পারে না। দেশের প্রতি তার নিষ্ঠা এবং শ্রদ্ধা অবিচ্ছেদ্য। দেশভক্তের চরিত্রে ‘পাঠান’ ছবিতে শাহরুখের অভিনয় আর দাপট মন জয় করেছে আপামর দেশবাসীর।

০৩ ১৫
Image of a cinema hall

অনেক দিন অপেক্ষার পর বড় পর্দায় প্রিয় নায়ককে দেখতে মাল্টিপ্লেক্সে ভিড় জমাচ্ছেন দর্শকরা। যাঁরা শাহরুখের ভক্ত, তাঁরা প্রিয় নায়কের খুঁটিনাটি জানতে সব সময়ই আগ্রহী। প্রিয় তারকার জীবনের নানা কাহিনি জানতে কে না চায়! শাহরুখের জীবনে এমন কিছু তথ্যের হদিস রইল যা হয়তো অনেকেরই অজানা।

০৪ ১৫
Image of Shah Rukh Khan's family

শাহরুখের বাড়ি ‘মন্নত’-এ স্ত্রী গৌরী আর মেয়ে সুহানা ছাড়াও আরও এক মহিলা থাকেন। তিনি কে? অনেকেই হয়েতো জানেন না, শাহরুখের দিদি রয়েছেন। শেহনাজ লালা রুখ খান।

০৫ ১৫
Image of Shah Rukh Khan's sister Shehnazz

শেহনাজ বিয়ে করেননি। শেহনাজের যাবতীয় দায়িত্বভার গৌরী ও শাহরুখ নিজেদের কাঁধেই তুলে নিয়েছেন। সংবাদমাধ্যমের সামনে খুব একটা আসেন না শেহনাজ। কিন্তু শাহরুখের খুবই কাছের মানুষ তিনি।

০৬ ১৫
Image of Shah Rukh Khan's family

শাহরুখের যখন ১৫ বছর বয়স, তখন তাঁর বাবার মৃত্যু হয়। তাঁর বাবা মির তাজ মহম্মদ খান মুখগহ্বরের ক্যানসারে আক্রান্ত ছিলেন। তা থেকেই মৃত্যু হয় তাঁর। বাবার সঙ্গে শাহরুখের সম্পর্ক খুবই ভাল ছিল। বাবা মারা যাওয়ার পর মা, দিদির দায়িত্ব নিজের কাঁধে তুলে নিতেই চলচ্চিত্র দুনিয়ায় পা দেন শাহরুখ।

০৭ ১৫
Image of Shah Rukh Khan

শাহরুখ খানের আারও একটি নাম রয়েছে, এই খবরটি কি জানতেন? অভিনেতার দিদিমা শাহরুখের নাম রেখেছিলেন আবদুর রহমান খান। তবে শাহরুখের সেই নামটি মোটেই পছন্দ ছিল না। স্কুল, কলেজেও শাহরুখ খান নামেই তিনি পরিচিত ছিলেন।

০৮ ১৫
Image of Shah Rukh Khan's car

শাহরুখ খান সংখ্যাতত্ত্বে ভীষণ বিশ্বাসী। তাঁর মোবাইল ফোনের নম্বর হোক কিংবা গাড়ির নম্বর সবেই রয়েছে পাঁচ ও আটের ছোঁয়া। বান্দ্রার রাস্তায় যদি আপনার ৫৫৫ নম্বর যুক্ত কোনও গাড়ি চোখে পড়ে, তা হলে ধরে নিতেই পারেন সেই গাড়িতে শাহরুখ রয়েছেন।

০৯ ১৫
Image of Shah Rukh Khan

রাতে দুই থেকে তিন ঘণ্টা ঘুমোন শাহরুখ। আর এই সময়টা ছাড়া সব সময়ই জুতো পরে থাকেন অভিনেতা। এমন অনেক সময় হয়েছে যে, জুতো পরেই ঘুমিয়ে পড়েছেন তিনি। সক্ষাৎকারে অনেক বার এই কথা স্বীকার করেছেন অভিনেতা।

১০ ১৫
Image of Shah Rukh Khan

শাহরুখ পত্নী গৌরী বলেন, শাহরুখ বাথরুমে এক বার ঢুকলে আর বেরোতে চান না। এক বার স্নান করতে ঢুকলে অভিনেতার সময় লেগে যায় দুই থেকে আড়াই ঘণ্টা। এক সাক্ষাৎকারে শাহরুখ বলেছিলেন, তিনি স্নানের সময় কোনও রকম সাবান বা শ্যাম্পু ব্যবহার করেন না।

১১ ১৫
Image of Shah Rukh Khan

শাহরুখ খান আদতে লাজুক প্রকৃতির মানুষ। বাড়িতে শাহরুখ কারও সামনে জামা খুলে ঘুরে বেড়ান না কখনও। মন্নত-এ থাকা সুইমিং পুলেও সঁতার কাটতে দেখা যায় না অভিনেতাকে। ছবির প্রয়োজনে পর্দায় শার্ট খুলতে হলেও এখনও সেই সব দৃশ্যে অভিনয় করতে খুব একটা স্বচ্ছন্দ বোধ করেন না তিনি।

১২ ১৫
Image of Shah Rukh Khan

শাহরুখ খান চা খেতে পছন্দ করেন না। তিনি কফিপ্রেমী। দিনে একাধিক বার কফির কাপে চুমুক দেন অভিনেতা। অ্যামেরিকানো কফির ধরনটি তাঁর সবচেয়ে প্রিয়।

১৩ ১৫
Image of Shah Rukh Khan and Gauri Khan

শাহরুখ খান পড়াশোনায় বেশ মনোযোগী ছিলেন। নিজে অর্থনীতির ছাত্র হলেও স্ত্রী গৌরীর জন্য কলেজজীবনে ইতিহাসের নোটস বানিয়ে দিতেন অভিনেতা। গৌরী বলেন, শাহরুখের নজরদাড়িতেই তিনি একাদশ ও দ্বাদশ শ্রেণিতে ভাল ফল করেন।

১৪ ১৫
Image of Shah Rukh Khan

চুলের যত্নে শাহরুখ ভীষণ খুঁতখুঁতে। চুল ভাল রাখার জন্য তিনি মিনারেল ওয়াটার দিয়েই স্নান করেন। যেখানেই তিনি শুটিং করতে যান না কেন, এই অভ্যাসে কোনও রকম বদল আনতে নারাজ অভিনেতা।

১৫ ১৫
Image of Shah Rukh Khan

'বাদশা'কে নিয়ে তাঁর ভক্তদের উন্মাদনা এখন তুঙ্গে। ইতিমধ্যেই ‘পাঠান’ ছবির ব্যবসা ৫০০ কোটি টাকার গণ্ডি ছুঁই ছুঁই করছে। ছবির এই সাফল্যে বেজায় খুশি শাহরুখও। নিজের রাজসিক প্রত্যাবর্তনে উচ্ছ্বসিত 'বাদশা' নিজেও।

সব ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE