• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

খেলা

বিজয়ের বিশ্বকাপ ডেবিউ, দলে তিন পেসার নিয়ে সরফরাজদের মোকাবিলায় বিরাট

শেয়ার করুন
১২ india
ভারত বনাম পাকিস্তান ম্যাচ মানেই উত্তেজনা। বিশ্বকাপে একবারও ভারতকে হারাতে পারেনি পাকিস্তান। রবিবারও কি সেই রেকর্ড বজায় থাকবে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে আগের ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যাওয়ায় অনেক দিন বিশ্রাম নিয়ে মাঠে নামতে পারছেন কোহালিরা। কেমন হলো তাঁদের প্রথম একাদশ দেখে নেওয়া যাক। 
১২ 1
প্রথমেই নির্ভরযোগ্য ওপেনার হিসেবে নামছেন রোহিত শর্মা। এই বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১২২ রান এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৫৭ রান করে নিজের ফর্ম দেখিয়েছেন তিনি।
১২ 2
রোহিতের সঙ্গে ওপেন করছেন লোকেশ রাহুল। শিখরের চোটের জন্য এই ম্যাচে তিনিই ওপেন করছেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে অল্প রান করলেও ওপেনিংই তাঁর পছন্দের জায়গা।
১২ 3
ক্রিকেটপ্রেমীদের নজর তাঁর দিকে থাকবে। ভারতের অধিনায়ক বিরাট অস্ট্রেলিয়া ম্যাচে ৮২ রান করেন। আর মাত্র ৫৭ রান করলে সবথেকে কম ইনিংসে ওয়ানডেতে ১১ হাজার রানের মাইলফলকে পৌঁছে যাবেন তিনি।
১২ 4
শিখর ধওয়নের চোট তাঁর জন্য দরজা খুলে দিলো। বিজয় শঙ্কর চার নম্বরে সুযোগ পেলেন । অলরাউন্ডার হওয়ার সুবাদে তাঁর বোলিং কাজে লাগবে দলের।
১২ 5
পাঁচে নামছেন ভারতের অন্যতম ভরসার মুখ মহেন্দ্র সিংহ ধোনি। উইকেটকিপার ও ফিনিশার হিসেবে নিজেকে অন্য উচ্চতায় নিয়ে যাওয়া ধোনি ভারতীয় দলের অভিভাবক।
১২ 6
ছয়ে কেদার যাদব ব্যাটিং বিভাগকে ভরসা দেবেন। ব্যাটের পাশাপাশি বল হাতেও গুরুত্বপূর্ণ সময়ে উইকেট তুলতে সক্ষম কেদার।
১২ 7
অলরাউন্ডার হিসেবে হার্দিক এই বিশ্বকাপে ভারতের অন্যতম চমক। আগের ম্যাচেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪ নম্বরে নেমে বিধ্বংসী ৪৮ রানের ইনিংস খেলেন। বল হাতেও দলকে ভরসা জোগাতে পারেন।
১২ 8
ভুবনেশ্বর কুমার আগের ম্যাচেই গুরুত্বপূর্ণ সময়ে উইকেট নিয়ে ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়েছিলেন। তাঁর সুইং বোলিং ইংল্যান্ডের পরিবেশে ভাল কাজে দেবে বলেই মনে করা হচ্ছে।
১০১২ 9
যুজবেন্দ্র চাহালের ঘূর্ণিতে ধরাশায়ী হয়েছিল দক্ষিণ আফ্রিকা। অস্ট্রেলিয়া ম্যাচেও ২ উইকেট নিয়েছেন ভারতীয় স্পিনের অন্যতম ভরসা।
১১১২ 10
স্পিন জুটির অন্যতম কুলদীপ যাদব রয়েছেন। বিশ্বকাপে ফর্মে ফেরার ইঙ্গিত দিচ্ছেন তিনি। পাক ম্যাচে চায়নাম্যানের ভেল্কির দিকে নজর থাকবে।
১২১২ 11
বোলিংয়ে ভারতের অন্যতম ভরসা বুমরা। দুই ম্যাচে ৬ উইকেট নিয়ে ইতিমধ্যেই নিজের জাত চিনিয়েছেন। ভারতের ফাস্ট বোলিংয়ের প্রধান মুখ তিনি।

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর
আরও পড়ুন