• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

খেলা

ফিরছে কুল-চা জুটি? থাকছেন জাডেজা? দেখে নিন সেমিফাইনালে ভারতের সম্ভাব্য একাদশ

শেয়ার করুন
১২ ICC
গ্রুপের শেষ ম্যাচে শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে পয়েন্ট তালিকায় একনম্বরে ভারত। সেমিফাইনালে আজ নিউজিল্যান্ডের সামনে ভারত। দ্বীপরাষ্ট্রের বিরুদ্ধে চহাল-শামিকে বিশ্রাম দিয়েছিলেন কোহালি। আজ কি তাঁরা দলে ফিরবেন? কেমন হতে পারে প্রথম একাদশ? দেখে নেওয়া যাক।
১২ rohit
রোহিত শর্মা- ভারতের ব্যাটিংয়ের মূল স্তম্ভ রোহিত। চলতি বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে রয়েছেন তিনি। এই টুর্নামেন্টে ৫টি সেঞ্চুরি করে ইতিমধ্যেই রেকর্ড করে ফেলেছেন তিনি। রান সংগ্রহের দিক থেকে সবার উপরে এখন রোহিত। ২০০৩ বিশ্বকাপে সচিন করেছিলেন ৬৭৩ রান। রোহিত এখনই করে ফেলেছেন ৬৪৭ রান। ‘হিটম্যান’পিছিয়ে ২৬ রানে। কিউয়িদের বিরুদ্ধেই হয়তো ‘লিটল মাস্টার’কে ছুঁয়ে ফেলবেন।
১২ lokesh rahul
লোকেশ রাহুল- বিশ্বকাপের শুরুর দিকে ছন্দে না থাকলেও টুর্নামেন্ট যত গড়িয়েছে ততই সাবলীল দেখাচ্ছে লোকেশ রাহুলকে। শ্রীলঙ্কার বিরুদ্ধে সেঞ্চুরি করায় শেষ চারের বল গড়ানোর আগে দারুণ আত্মবিশ্বাসী রাহুল।
১২ birat kohli
বিরাট কোহালি- ভারত অধিনায়ক এই বিশ্বকাপে ভাল খেললেও সেঞ্চুরি পাননি। এটাই অনেককে অবাক করেছে। ট্রেন্ট বোল্টদের আগুনে পেসের বিরুদ্ধে ঝলসে উঠবে কোহালির ব্যাট। আশায় ভারতের সমর্থকরা।
১২ pant
ঋষভ পন্থ- পন্থ যে কোনও মুহূর্তে রানের গতি বাড়াতে পারেন। চার নম্বরে পন্থের পারফরম্যান্স সন্তোষজনক। বিরাট কোহালির চিন্তাও দূর হয়েছে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে পন্থের কাছ থেকে দ্রুত রান দেখতে চান ভারতের সমর্থকরা।
১২ dinesh kartik
দীনেশ কার্তিক- যে কোনও মুহূর্তে ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন কার্তিক। চলতি বিশ্বকাপে সেভাবে সুযোগ পাননি তিনি। নিউজিল্যান্ডের বোলিং আক্রমণের বড় সড় পরীক্ষা নেবেন কার্তিক।
১২ Hardik
হার্দিক পাণ্ড্য- অলরাউন্ডার হিসাবে দলে পাণ্ড্যর গুরুত্ব অপরিসীম। বল হাতে যেমন পার্টনারশিপ ভাঙতে পারেন, তেমনই স্লগ ওভারে নির্মম হয়ে ওঠেন হার্দিক। কিউয়ি বোলারদের আজ ত্রাস হয়ে উঠতে পারেন তিনি।
১২ MSD
মহেন্দ্র সিংহ ধোনি- এখনও পর্যন্ত নিজের সেরা ফর্মে ধরা দেননি ধোনি। নিউজিল্যান্ডের বিরুদ্ধেই হয়তো ব্যাট হাতে জ্বলে উঠবেন তিনি। ধোনিকে নিয়ে প্রত্যাশা বাড়ছে।
১২ jadeja
রবীন্দ্র জাডেজা- দুরন্ত ফিল্ডিং করতে পারেন। বোলিংটাও দারুণ আর ব্যাট হাতে মোক্ষম সময়ে জ্বলে উঠতে পারেন। জাডেজাকে সামলাতে বেগ পেতে হবে কিউয়িদের।
১০১২ shami
মহম্মদ শামি- থামতে জানেন না মহম্মদ শামি। আফগানিস্তানের বিরুদ্ধে নেমেই হ্যাটট্রিক সারেন। তার পর থেকেই চলছে শামির ম্যাজিক। শ্রীলঙ্কার বিরুদ্ধে বাংলার পেসারকে বিশ্রাম দেওয়া হয়েছিল। কিউয়িদের পরীক্ষা নেবেন শামি।
১১১২ kuldeep
কুলদীপ যাদব- চলতি বিশ্বকাপে এখনও নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি কুলদীপ। সেমিফাইনালে তাঁর ঘূর্ণিতেই মাত হবে নিউজিল্যান্ড। আশায় বুক বাঁধছেন ভারতের সমর্থকরা।
১২১২ bumra
যশপ্রীত বুমরা- বল হাতে যে কোনও মুহূর্তে ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন বুমরা। তাঁর ইয়র্কার আজ কীভাবে সামলান নিউজিল্যান্ড ব্যাটসম্যানরা, সেটাই দেখার।

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর
আরও পড়ুন