• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

খেলা

‘বিরাট’ জয়ের সৌরভে মিশে রয়েছে উদ্বেগ, এক নজরে মোহালির টি টোয়েন্টি

শেয়ার করুন
১১ India vs South Africa
বুধবার মোহালিতে এক ওভার বাকি থাকতে দক্ষিণ আফ্রিকাকে সাত উইকেটে হারিয়েছে ভারত। তবে জয়ের সৌরভের মধ্যেও কিছু উদ্বেগ মিশে থাকছে। এক ঝলকে দেখে নেওয়া যাক মোহালির টি-টোয়েন্টি।
১১ India vs South Africa
টস হেরে ব্যাট করতে নেমে প্রথম ১০ ওভারে এক উইকেটে ৭৮ তুলে ফেলেছিল দক্ষিণ আফ্রিকা। কুইন্টন ডি’ কক ও বাভুমা বড় রানের লক্ষ্যে এগিয়ে নিয়ে চলছিলেন দলকে। কিন্তু ১২ ওভারে নভদীপ সাইনির বলে ডি’ ককের ক্যাচ অসাধারণ দক্ষতায় ধরেন বিরাট কোহালি।
১১ India vs South Africa
পরের ওভারেই আঘাত হানেন রবীন্দ্র জাদেজা। যা ব্যাকফুটে ঠেলে দেয় প্রোটিয়াদের। গতির হেরফের করে বল করতে থাকেন স্পিনাররা। ফলে, বড় রানের দিকে এগোতে পারেনি সফরকারী দল।
১১ India vs South Africa
প্রোটিয়াদের ইনিংসের শেষ পর্বে ভারতীয় পেসাররাও গতির হেরফের ঘটাতে থাকেন। বাভুমাকে ফিরিয়ে দেন দীপক চাহার। তিনিই দলের সফলতম বোলার। ২২ রানে তিনি নেন দুই উইকেট।
১১ India vs South Africa
মোহালিতে প্রথমে ব্যাট করে গড় রান হল ১৭১। সেখানে দক্ষিণ আফ্রিকা পাঁচ উইকেটে ১৪৯ রানে থেমে যায়। যা তাড়া করা খুব কঠিন কাজ ছিল না। এবং ভারত অনায়াসেই ১৯ ওভারে তিন উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায়।
১১ India vs South Africa
পুলে জোড়া ছক্কায় বিস্ফোরণের প্রতিশ্রুতি দিয়েছিলেন রোহিত শর্মা। মনে করা হচ্ছিল ‘হিটম্যান’ ঝড় তুলবেন এ বার। কিন্তু তিনি বড় রান পাননি। ১২ বলে ১২ রান করে ফেরেন মুম্বইকর। রবিবার তাঁর ব্যাটে বড় রান চাইছেন ভক্তরা।
১১ India vs South Africa
চাপের মধ্যে ছিলেন শিখর ধবন। ওয়েস্ট ইন্ডিজে টি-টোয়েন্টি সিরিজে রান পাননি। কিন্তু, বুধবার ছন্দে দেখাল তাঁকে। রোহিত ফেরার পর কোহালির সঙ্গে দ্বিতীয় উইকেটে ৪৭ বলে যোগ করলেন ৬১ রান।
১১ India vs South Africa
শিখর ফিরলেন ডেভিড মিলারের অসাধারণ ক্যাচে। লং অনে দাঁড়ানো মিলার শরীর ছুড়ে ডান হাতে ধরলেন ক্যাচ। যা দেখে হেসেই ফেললেন ভারতীয় ক্রিকেটের ‘গব্বর’। কোহালিকেও দেখা গেল অবাক হয়েছেন ওই ক্যাচে।
১১ India vs South Africa
বিরাট কোহালিকে বলা হয় ‘চেজমাস্টার’। ৫২ বলে ৭২ রানের ইনিংসে ভারত অধিনায়ক ছেলেখেলা করলেন বিপক্ষ বোলারদের নিয়ে। এই মাঠেই তিন বছর আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধেও দারুণ ব্যাট করেছিলেন।
১০১১ India vs South Africa
এর মধ্যেই হতাশার মুখ হয়ে উঠলেন ঋষভ পন্থ। চার নম্বরে নিজেকে মেলে ধরার সুযোগ পেয়েছিলেন। কিন্তু তা কাজে লাগাতে পারলেন না। যে শটে আউট হলেন, সেটাও বিরক্তি বাড়াবে দলের।
১১১১ India vs South Africa
তিন ম্যাচের সিরিজে কোহালিরা এগিয়ে গিয়েছেন ১-০ ফলে। ধর্মশালায় প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যাওয়ায় সিরিজ এখন দুই ম্যাচের। রবিবার সিরিজের শেষ ম্যাচ বেঙ্গালুরুতে। অনভিজ্ঞ দল নিয়ে দক্ষিণ আফ্রিকার পক্ষে সিরিজে সমতা ফেরানোর কাজ কিন্তু সহজ নয়।

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
বাছাই খবর
আরও পড়ুন