• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

খেলা

বিশ্বকাপের দল বাছলেন হরভজন, জায়গা হল না দুই তারকার

শেয়ার করুন
১৭ harbhajan singh
হরভজন সিংহ। এক সময়ে ভারতীয় দলের অন্যতম সেরা স্পিনার। এ বার বিশ্বকাপে কোন কোন ক্রিকেটাররা খেললে দেশের মাটিতেই আসতে পারে কাপ, সেই প্রসঙ্গে একটি সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে পছন্দের টিম বেছে নিলেন ভাজ্জি। তবে ১১ জনের বদলে ১৫ জনকে বেছে নিলেন তিনি। এবং রাখলেন একাধিক চমক। কারা রয়েছেন এই দলে? দেখে নেওয়া যাক।
১৭ shikhar
শিখর ধওয়ন: ফর্মে রয়েছেন ভারতের এই বাঁ হাতি ওপেনার। দ্রুত রান তোলার ক্ষেত্রে তাঁর বিকল্প কমই আছেন। ভাজ্জির দলের প্রথম ওপেনার তিনিই। তবে শুভমন গিলকে রাখেননি তিনি।
১৭ rohit
রোহিত শর্মা: ফর্মে ফিরেছেন হিট ম্যান। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সফরে একদিনের ম্যাচ ও টি-২০তে তাঁর পারফরম্যান্স যথেষ্ট ভাল। ধওয়নের সঙ্গে ওপেন করবেন তিনিই।
১৭ virat
বিরাট কোহালি: অধিনায়ক হিসাবে বিরাট কোহালিকেই রেখেছেন ভাজ্জি। বর্তমানে ভারতের অন্যতম সেরা ব্যাটসম্যান, রানমেশিন তাই থাকছেন তিন নম্বরে।
১৭ ambati
অম্বাতী রায়ুডু: গত কয়েক মাসে খারাপ খেলেননি। বিশেষ করে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ব্রেবোর্নের মাঠে রায়ুডুর সেঞ্চুরি খুব সম্ভবত তাঁর হাতে বিশ্বকাপের বোর্ডিং পাসটা তুলে দিয়ে গিয়েছে, মত ভাজ্জির।
১৭ dhoni
মহেন্দ্র সিংহ ধোনি: প্রিয় বন্ধু মহেন্দ্র সিংহ ধোনিকেই উইকেটকিপার হিসাবে রাখছেন হরভজন। ধোনির ক্ষিপ্রতা ও অভিজ্ঞতার কারণেই প্রাক্তন অধিনায়ককে দলে চান তিনি। বিশ্বকাপ জেতার ক্ষেত্রে ধোনির অভিজ্ঞতা কাজে আসবেই, মত হরভজনের।
১৭ kedar
কেদার যাদব: যেমন ব্যাট হাতে ভরসা হতে পারেন, তেমনই বল হাতেও। তাই কেদারকে দলে রাখলেন তিনি। ভাজ্জির দলে তিনি নামবেন ছ’নম্বরে।
১৭ hardik
হার্দিক পাণ্ড্য: বিতর্কের কারণে মাঠের বাইরে থাকলেও ফিরেই সকলকে চমকে দিয়েছেন। স্রেফ গতির কারণে তাঁকে দলে রাখা উচিত, মত হরভজনের। ব্যাটে-বলে চমকে দেওয়ার ক্ষমতা রাখেন পাণ্ড্য।
১৭ kuldeep
কুলদীপ যাদব: ভাজ্জির দলে আছেন চায়নাম্যান কুলদীপ যাদব। বিপক্ষ ইনিংসে ভাঙন ধরানোর ক্ষমতা রয়েছে কুলদীপের।
১০১৭ jashprit
যশপ্রীত বুমরা: দলে এই পেসারকে রাখতেই হবে, ভাজ্জি এমনটাই বলেছেন। গত কয়েক মাসে দুরন্ত ছন্দে রয়েছেন বুমরা। তিন ফরম্যাট মিলিয়ে সেরাদের মধ্যে নিজের জায়গা করে নিয়েছেন।
১১১৭ chahal
যুজবেন্দ্র চহাল: এক দিনের ক্রিকেটে ফিঙ্গার স্পিনারদের টিকে থাকতে হলে বোলিংয়ে অনেক বৈচিত্র আনতে হবে বলে মনে করেন হরভজন সিংহ। লেগস্পিনার যুজবেন্দ্র চাহালকে সেই কারণেই দলে রাখছেন তিনি।
১২১৭ bhub
ভুবনেশ্বর কুমার: বুমরার পর দলের সেরা পেসার। তিনিও থাকছেন ভাজ্জির এই দলে।
১৩১৭ dinesh
দীনেশ কার্তিক: পঞ্চাশ ওভারের ক্রিকেটে কার্তিক ক্রমেই অসাধারণ হয়ে উঠছেন। ফিনিশার হিসেবে কার্তিকের বিকল্প এই মুহূর্তে দলে খুবই কমই আছেন।
১৪১৭ shami
মহম্মদ শামি: এই মুহূর্তে ভারতীয় দলের অন্যতম সেরা পেসার বলে মনে করছেন ভাজ্জি। তাই শামিকে খেলাতেই হবে মনে করছেন তিনি।
১৫১৭ bijay
বিজয় শঙ্কর: চার নম্বরে না হলেও সুযোগ দেওয়া উচিত বলেই মনে করেন ভাজ্জি। কারণ শঙ্কর সব ধরনের বলই ভাল খেলতে পারেন বলে মনে করেন তিনি।
১৬১৭ umesh
উমেশ যাদবকেও ১৫ জনের দলে রেখেছেন ভাজ্জি। ঘরোয়া ক্রিকেটে আত্মবিশ্বাসের কারণেই উমেশকে দলে রাখছেন ভাজ্জি।
১৭১৭ jadeja
হরভজন মনে করেন, রবীন্দ্র জাডেজার পক্ষে শুধু মাত্র স্পিনার কোটায় বিশ্বকাপ দলে সুযোগ পাওয়া কঠিন। তবে অলরাউন্ডার হিসেবে তাঁর নাম এখনও ভাবা যায়।

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর
আরও পড়ুন