• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

চিত্র সংবাদ

অজানা উড়ন্ত কী বস্তু!

শেয়ার করুন
১১ 1
খ্রিস্টপূর্ব ২১৫ অব্দ: প্রাচীন রোমের বিখ্যাত ঐতিহাসিক লিমার লেখা থেকে পাওয়া তথ্য অনুযায়ী খ্রিস্টপূর্ব ২১৫ অব্দে আকাশ থেকে জাহাজের মতো কিছু নামার উল্লেখ রয়েছে। নিজের বক্তব্যের প্রমাণ বেশ কিছু ছবি এঁকেছেন লিমা।
১১ 2
১৪ এপ্রিল ১৫৬১: সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে আকাশে একাধিক চোঙাকৃতি বস্তুর দেখা পান রোমের নুরেমবার্গের বাসিন্দারা। দাবি অনুযায়ী, লাল, কালো, গোলাপি— বিভিন্ন রঙের বস্তুগুলি হঠাত্ই নিজেদের মধ্যে সংঘর্ষে জড়িয়ে পড়ে।
১১ 3
১৮৯৬-৯৭: আমেরিকার বিভিন্ন প্রদেশ থেকে অদ্ভুত দর্শন উড়ন্ত বস্তু দেখতে পাওয়ার দাবি ওঠে। এই দাবি প্রায় দু’বছর পর্যন্ত স্থায়ী ছিল।
১১ 4
১৭ এপ্রিল ১৮৯৭: ডালাসে একটি উড়ন্ত চাকি ভেঙে পড়েছে এবং তাতে এক ভিন গ্রহের প্রাণীর মৃত্যু হয়েছে বলে খবর রটে। স্থানীয় একটি কবরস্থানে সেই প্রাণীকে কবর দেওয়া হয়েছে বলেও দাবি করা হয়। অরোরার সেই কবরস্থানে ভিনগ্রহের প্রাণীর স্মৃতির উদ্দেশ্যে একটি ফলকও রয়েছে।
১১ 5
১৯০৯: ওটাগো-সহ নিউজিল্যান্ডের বিভিন্ন প্রান্ত থেকে উড়ন্ত চাকি দেখতে পাওয়ার খবর প্রকাশিত হয় বিভিন্ন সংবাদপত্রে।
১১ 6
১৯৪০: দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়ে বেশ কিছু বোমারু বিমান আকাশে অদ্ভুতদর্শন বস্তু দেখতে পায়। কিছু ক্ষেত্রে ছবিও তোলা হয় বলে দাবি করা হয়।
১১ 7
৭ জানুয়ারি ১৯৪৮: কেনটাকির আকাশে একটি উড়ন্ত চাকি দেখা গেছে জানতে পেরে একটি ফাইটার জেট পাঠায় বিমানবাহিনী। বিমানটি ধ্বংস হয়ে যায়, মৃত্যু হয় চালকেরও। কিন্তু সেই ইউএফওর খোঁজ পাওয়া যায় না।
১১ 8
১৫ অক্টোবর ১৯৪৮: জাপানের কিউসু দ্বীপের একটি র‌্যাডারে একটি বিমানের ঠিক নীচে সিগারের মতো দেখতে একটি বস্তুর দেখা মেলে। কিছু ক্ষণ পরেই অবশ্য সেটি গতিবেগ বাড়িয়ে মিলিয়ে যায়।
১১ 9
২০০৮: চার মাস ধরে তুরস্কের আকাশে একটি ইউএফওর গতিবিধি শ্যুট করেন এক চিত্রগ্রাহক। দাবি করা হয়, এ পর্যন্ত ইউএফও সংক্রান্ত প্রামান্য নথির মধ্যে এটিই অন্যতম।
১০১১ 10
১১ নভেম্বর ২০১৪: ইরানের একটি প্লেন থেকে গোলাকার উড়ন্ত চাকি দেখতে পাওয়ার দাবি করেন একাধিক বিমানযাত্রী।
১১১১ 11
জানুয়ারি ২০১৬: ভিনগ্রহীদের সঙ্গে মিলনে সন্তানের জন্ম দিয়েছেন বলে দাবি করলেন ব্রিজেট নিয়েলসন, এলুনা ভার্সে। নিজেদের সেই ‘সন্তান’য়ের ছবিও পোস্ট করলেন তাঁরা।

Advertisement

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
বাছাই খবর
আরও পড়ুন