Advertisement
০৬ মে ২০২৪
Friendship Day Special Menu

বন্ধুত্বের উদ্‌যাপন ভূরিভোজ ছাড়া অসম্পূর্ণ, শহরের বিভিন্ন রেস্তরাঁর মেনু সাজছে নয়া পদে

বন্ধুদের আড্ডার আসর বসবে, আর রকমারি খাওয়াদাওয়া হবে না, তা কী করে হয়! সেই কথা মাথায় রেখেই শহরে কয়েকটি রেস্তরাঁয় থাকছে বিশেষ কিছু নতুন পদ।

Symbolic Image.

খাওয়াদাওয়া ছাড়া উদ্‌যাপন অসম্পূর্ণ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৩ ১৯:৫২
Share: Save:

উৎসব-অনুষ্ঠান তো বটেই, বাঙালির প্রেম, বন্ধুত্বের উদ্‌যাপনও ভূরিভোজ ছাড়া অসম্পূর্ণ। প্রেমের কোন বাধাধরা দিন হয় না। তবু ঘটা করে পালন করা হয় প্রেম দিবস। তেমনই বন্ধুত্ব উদ্‌যাপনের আলাদা কোনও দিন না হলেও, প্রতি বছর অগস্টের প্রথম রবিবার পালন করা হয় ‘ফ্রেন্ডশিপ ডে’। কাজের চাপ, ব্যক্তিগত জীবন নিয়ে কমবেশি সকলেই ব্যস্ত। বন্ধুর সঙ্গে প্রাণখুলে দু’দণ্ড গল্প করারও ফুরসত নেই। যোগাযোগ কমতে থাকায় হারিয়ে যেতে বসেছে বন্ধুত্বও। তবে এই বন্ধু দিবসে কিন্তু সেই ফিকে হতে বসা সম্পর্কগুলিকে নতুন করে ঝালিয়ে নেওয়া যেতে পারে। বন্ধুদের আড্ডার আসর বসবে, আর রকমারি খাওয়াদাওয়া হবে না, তা কী করে হয়। সেই কথা মাথায় রেখেই শহরে কয়েকটি রেস্তরাঁয় থাকছে বিশেষ কিছু নতুন পদ।

রাজারহাটের ‘দ্য ওয়েস্টিন’ বন্ধুত্বের উদ্‌যাপনে বিশেষ আয়োজন রাখছে। মেনু সেজে উঠছে নতুন কিছু খাবারে। মেনুতে থাকছে পাহাড়ি মুর্গ তন্দুরি, মাশরুম গলৌটি উইথ মিনি শিরমাল, মোমো, থুকপা, ভিন্ন স্বাদের বিরিয়ানি, ভেজিটেবল স্যুপ, ঘি রোস্ট মটন, পনির পসিন্দা, মুর্গ দম বিরিয়ানি, কাশ্মীরি আলুর দম। শেষ পাতের মিষ্টি মুখে থাকছে এভার-লাস্টিং তিরামিসু, গোল্ডেন থ্রেড ব্ল্যাক ফরেস্ট। পাঁচজন অথবা তার বেশি সংখ্যক কেউ গেলে আগে থেকে বুকিং করে রাখতে পারেন। সে ক্ষেত্রে ‘দ্য ওয়েস্টিন’-এর তরফ থেকে ২০ শতাংশ ছাড় পাওয়া যাবে। এমনিতে খাবার এবং নরম পানীয়ের জন্য খরচ পড়বে ১৯৯৯ টাকা। সঙ্গে অ্যালকোহল নিলে খরচ বেড়ে হবে ২৯৯৯ টাকা।

Image of Biriyani.

ওয়েস্টিনের বিরিয়ানি। ছবি: সংগৃহীত।

প্রিয় বন্ধু চাকরি সূত্রে বাইরে থাকেন। বন্ধুত্ব টিকিয়ে রাখতে ভিডিয়ো কল-ই ভরসা। ফলে বন্ধুকে সঙ্গে নিয়ে ‘ফ্রেন্ডশিপ ডে’ উদ্‌যাপনের কোনও সুযোগ নেই। কিন্তু বন্ধুকে চমকে দেওয়ার কিন্তু সুযোগ রয়েছে। চাইনিজ রেস্তরাঁ চাউম্যান এই বিশেষ দিনের জন্য ৫৯৯ টাকার কম্বো থালি রাখছে। কম্বোতে থাকবে চিলি চিকেন, ফ্রায়েড রাইস অথবা হাক্কা নুডলস,মাঞ্চুরিয়ান চিকেন কিংবা কুং পাও চিকেন।

নিরামিষ খাবারেরও কিন্তু কম্বো রয়েছে। নিরামিষে থাকছে কুং পাও ভেজ, হাক্কা নুডলস আর ভেজ মাঞ্চুরিয়ান। বন্ধু যদি চিনা খাবার খেতে ভালবাসেন, তাহলে অর্ডার করে দিতেই পারেন। এ ছাড়াও চাউম্যান পে অ্যাপ থেকে খাবার অর্ডার করলে ১৫ শতাংশ ছাড় পাবেন।

image of Chilichiken.

চাউম্যানের কলকাতা স্টাইল চিলিচিকেন। ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Recipe Restaurant
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE