Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ অক্টোবর ২০২১ ই-পেপার

ত্বকের ক্যানসার রুখতে পারে অ্যাপল ওয়াচ!

সংবাদ সংস্থা
০৪ ডিসেম্বর ২০১৮ ১৩:৩৯
ত্বকের ক্যানসার রুখতে পদক্ষেপ অ্যাপল ওয়াচের

ত্বকের ক্যানসার রুখতে পদক্ষেপ অ্যাপল ওয়াচের

সারাদিন রোদে ঘুরতে হয় বলে সানবার্নের সমস্যায় ভুগছেন, কিন্তু কাজের চাপে কিছুতেই সচেতন হওয়ার সুযোগ পাচ্ছেন না। মনে হচ্ছে রোদে রোদে ঘোরবার সময় কেউ সচেতন করে দিলে ভাল হতো? এরকমই যাদের প্রতিদিনের রুটিন, তাদের জন্য সুখবর নিয়ে এসেছে অ্যাপল। এই সংস্থার নতুন ‘অ্যাপল ওয়াচ’ আপনাকে ক্রমাগত সচেতন করতে থাকবে রোদে ঘুরে কতটা ক্ষতি হচ্ছে আপনার সেই সম্বন্ধে।

অ্যাপলের তরফ থেকে জানানো হয়েছে যে এই নয়া হাতঘড়িতে অজস্র আলট্রা ভায়োলেট লাইট সেন্সর রয়েছে। সারাদিনে কতক্ষণ রোদ্দুরে রোদ্দুরে ঘুরছেন, সূর্যের অতিবেগুনি রশ্মি কতটা ঢুকছে আপনার শরীরে, এই সব সম্পর্কে আপনাকে সতর্ক করতে থাকবে আলট্রা ভায়োলেট লাইট সেন্সরগুলি। ফলে সচেতন হওয়ার সুযোগ পাবেন আপনি।

শুধু রোদে পোড়া নয়, ত্বকের ক্যানসারের হাত থেকেও সুরক্ষা দিতে পারে অ্যাপলের এই হাতঘড়ি। অকালে বুড়িয়ে যাওয়া ত্বকের সমস্যা থেকে রেহাই পেতেও সাহায্য করতে পারে এই নয়া প্রযুক্তি, দাবী অ্যাপল কর্তৃপক্ষের।

Advertisement

আরও পড়ুন: সর্দি-কাশির ধাত আছে? রোগ আটকাতে অবশ্যই পাতে রাখুন এ সব

অ্যাপল ওয়াচ সিরিজ ফোর-এ ইসিজি মনিটরিংয়ের সাথেই এই ইউভি ট্র্যাকিং সেন্সর ফিটনেসের দিকে খেয়াল রাখতে আরও বেশি সাহায্য করবে বলে ধারনা বিশেষজ্ঞ মহলের। ভারতের বাজারেও পাওয়া যাচ্ছে অ্যাপলের এই নতুন ঘড়ি।

আরও পড়ুন: ভারতে সাপ্তাহিক ছুটি রবিবারেই কেন থাকে? কারণ জানলে অবাক হবেন

আরও পড়ুন

Advertisement