Advertisement
১৭ জুলাই ২০২৪
Women News

ফাউন্ডেশন লাগানোর সময় এই ৪ ভুল এড়িয়ে চলুন

এক দিকে লাল লিপস্টিক ট্রেন্ড করছে, অন্য দিকে স্মোকি আই মেকআপ পুরো চেহারাই বদলে দিতে পারে। মেক আপ সম্পর্কে এই জ্ঞানগুলো আমরা সবাই দিতে পারি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০১৭ ১২:১১
Share: Save:

এক দিকে লাল লিপস্টিক ট্রেন্ড করছে, অন্য দিকে স্মোকি আই মেকআপ পুরো চেহারাই বদলে দিতে পারে। মেক আপ সম্পর্কে এই জ্ঞানগুলো আমরা সবাই দিতে পারি। কিন্তু জানেন কি মেকআপের সবচেয়ে গুরুত্বপূর্ণ এর কোনওটাই নয়? বেস মেকআপ যদি নিখুঁত ভাবে না করা হয় তাহলে কখনই দেখতে সুন্দর লাগবে না। আর নিখুঁত বেস মেকআপের জন্য জরুরি ঠিকঠাক ফাউন্ডেশন লাগানো। কয়েকটা সাধারণ নিয়ম কিন্তু ফাউন্ডেশনের ক্ষেত্রে মেনে চলতেই হবে।

মাস্ক

ফাউন্ডেশনের কাজ স্কিন টোন সমান দেখানো। যাতে পুরো মুখের কমপ্লেকশন এক রকম দেখায়। দাগ, ছোপ ঢেকে যায়। কিন্তু যদি পুরো মুখে ফাউন্ডেশন লাগানোর পর দেখেন নিজের মুখটাই অন্য রকম দেখতে লাগছে তাহলে আপনি ভুল করছেন। রোদে বেরোলে মনে হবে মাস্ক লাগিয়েছেন মুখে।

সঠিক শেড

ত্বকের আন্ডারটোন চিনতে শিখুন। সেই অনুযায়ী সঠিক ফাউন্ডেশনের শেড বেছে নিন। কেনার সময় চোয়ালের হাড়ে লাগিয়ে দেখুন। যেই শেড বেস্ট ফিট মনে হবে, সেটাই কিনুন।

সঠিক ফর্মুলা

বিভিন্ন ফাউন্ডেশনের ফর্মুলেশন বিভিন্ন রকমের হয়। যে কারণে সব ধরনের ত্বকে সব ধরনের ফাউন্ডেশন খাপ খায় না। নিজের ত্বক অনুযায়ী সঠিক ফর্মুলার ফাউন্ডেশন বেছে নিন।

তাড়াহুড়ো করবেন না

ফাউন্ডেশন শপিং কঠিন কাজ নয়। কিন্তু একটু বুদ্ধি করে কিনতে হবে। প্রথম যেটা দেখলেন সেটাই আপনার ত্বকের জন্য সেরা ভেবে নেবেন না। তাড়াহুড়ো না করে সময় নিয়ে কিনুন। ব্র্যান্ড রিটার্ন পলিসি সম্পর্কেও ওয়াকিবহাল থাকুন। যাতে বাড়ি গিয়ে সাধারণ আলোয় ফাউন্ডেশন ঠিকঠাক না লাগলে বদলে নিতে পারেন।

আরও পড়ুন: মেক আপ করার সময় এই ৮ ভুল এড়িয়ে চলুন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Foundation Beauty Tips Makeup Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE