Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ জানুয়ারি ২০২২ ই-পেপার

লো নেক ড্রেসে ক্লিভেজের মেক আপ টিপস

লো নেক ড্রেস। ২০১৬ ফ্যাশন ট্রেন্ডে সবচেয়ে উপরে রয়েছে এই স্টাইল। গাউন, শর্ট ড্রেসই হোক বা টপ। অথবা সিফন শাড়ির সঙ্গে লো কাট ব্লাউজ। সব কিছুর

নিজস্ব প্রতিবেদন
২৩ জানুয়ারি ২০১৬ ১৪:১৯

লো নেক ড্রেস। ২০১৬ ফ্যাশন ট্রেন্ডে সবচেয়ে উপরে রয়েছে এই স্টাইল। গাউন, শর্ট ড্রেসই হোক বা টপ। অথবা সিফন শাড়ির সঙ্গে লো কাট ব্লাউজ। সব কিছুর জন্যই প্রয়োজন সুন্দর বিভাজিকা। তাই বিভাজিকার যত্ন নেওয়া যেমন জরুরি, তেমনই জরুরি তার মেক আপ। জেনে নিন কী ভাবে হাইলাইট করবেন ক্লিভেজ।

ওয়াক্সিং- বিভাজিকা দেখাতে চাইলে কিন্তু তা লোমহীন হওয়া জরুরি। তাই বুকে লোম থাকলে প্রথমেই ওয়াক্সিং করে নিন।

ব্রা- লো নেক পোশাকের সঙ্গে সঠিক ব্রা পরা খুবই গুরুত্বপূর্ণ। নিজের সাইজ অনুযায়ী পুশ আপ ব্রা বেছে নিন। ক্লিভেজ এনহ্যান্সিং ব্রা পরলে দেখতে সুন্দর লাগবে।

Advertisement

মেক আপ

ক্লিভেজ হাইলাইট করতে হলে সঠিক মেক আপ জরুরি। বেস মেক আপের উপর জোর দিন।

ময়শ্চারাইজার- ক্লিভেজের কাছে ত্বকে শুষ্ক ভাব থাকলে কিন্তু দেখতে বয়স্ক লাগবে। আর এতে পুরো সাজটাই মাটি। তাই ত্বকের উপর জোর দেওয়া খুব প্রয়োজন। বিভাজিকা সুন্দর করতে রোজ অলিভ অয়েল মাসাজ করুন। বেস মেক আপের আগে ভাল করে ময়শ্চারাইজার লাগিয়ে নিন।

কনসিলার- বুকে অনেকেরই দাগ থাকে। ব্রা থেকে র‌্যাশ হয় গরম কালে। আবার অতিরিক্ত জিম করার কারণে স্ট্রেচ মার্কসের সমস্যাও থাকে অনেকের। কলসিলার দিয়ে প্রথমেই দাগ ঢেকে নিন।

বেস মেক আপ- ত্বকের সঙ্গে মিলিয়ে ফাউন্ডেশন লাগান। মুখ, গলা, বুক, হাত সব অংশে সমান ভাবে মেক আপ ব্লেন্ড করে লাগাবেন। এর উপর লুজ কম্প্যাক্ট বা ট্রান্সলিউসেন্ট পাউডার দিয়ে বেস মেক আপ সম্পূর্ণ করুন।

কনটিউরিং- প্রথমে ডার্ক শেডের আইশ্যাডো মেক আপ ক্লিভেজ লাইন বরাবর লাগান। ভিতরের দিকে ও বাইরের দিকে ভি শেপে লাগান। এতে ক্লিভেজ দেখতে গভীর লাগবে।এর পর হালকা শেডের আইশ্যাডো দিয়ে হাইলাইট করুন। হালকা ব্রাউন বা গোল্ড হলে সবচেয়ে ভাল। ব্রাশ দিয়ে স্তুনের উপরের ভাগে লাগান। মানে যে ভাগ পোশাকের বাইরে বেরিয়ে রয়েছে তার লাইন বরাবর লাগান এতে ব্রেস্ট লাইন গাঢ় দেখাবে।

শিমার- শিমার চেহারায় চকচকে ভাব আনে। ফলে সহজে দৃষ্টি আকর্ষণ করা যায়। শরীরের যে অংশ হাইলাইট করতে চান সেই অংশে শিমার লাগালেই হাইলাইট করা যাবে। তাই ক্লিভেজ বরাবর শিমার লাগান। শেষ ব্রাশ দিয়ে এক্সট্রা মেক আপ ঝেড়ে ফেলুন।

আরও পড়ুন

Advertisement