Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Cricket

মাশরফির এই ক্যাচ গড়ে দিল তফাত, দেখুন ভিডিয়ো

এশিয়া কাপে সুপার ফোরের শেষ ম্যাচে শোয়েব মালিকের সঙ্গে ইমাম-উল-হকের জুটি যখন ক্রমশ বিপজ্জনক হয়ে উঠছে, তখনই অসাধারণ দক্ষতায় শোয়েবের ক্যাচ নেন মাশরফি।

ক্যাচ নেওয়ার পর মাশরফি। বুধবার আবু ধাবিতে। ছবি: পিটিআই।

ক্যাচ নেওয়ার পর মাশরফি। বুধবার আবু ধাবিতে। ছবি: পিটিআই।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০১৮ ১২:৩৯
Share: Save:

ক্যাচেস উইনিং ম্যাচেস! ক্রিকেটের প্রাচীন প্রবাদ। এশিয়া কাপে সুপার ফোরের শেষ ম্যাচে বুধবার আবু ধাবিতে যার সেরা উদাহরণ হয়ে উঠল বাংলাদেশ অধিনায়ক মাশরফি মর্তুজার ক্যাচ।

২৪০ রানের জয়ের লক্ষ্য তাড়া করে সরফরাজ আহমেদের পাকিস্তান তিন উইকেট খুইয়ে বসেছিল ১৮ রানে। চতুর্থ উইকেটে শোয়েব মালিকের সঙ্গে ইমাম-উল-হকের জুটি যখন ক্রমশ বিপজ্জনক হয়ে উঠছে, তখনই অসাধারণ দক্ষতায় শোয়েবের ক্যাচ নেন মাশরফি।

রুবেল হোসেনের বল মিড উইকেটে একটু তুলেই মেরেছিলেন শোয়েব। অবিশ্বাস্য ভঙ্গিতে বাঁ-দিকে কার্যত পাখির মতো উড়ে গিয়ে বল তালুবন্দী করেন মাশরফি। পড়ে গিয়েও বাঁ-হাত থেকে বল ছাড়েননি তিনি। মাশরফিকে এই ক্যাচ ধরতে দেখে অবাক হয়ে পড়েন খোদ শোয়েব। তখন তিনি ৩০ রানে খেলছিলেন।

আরও পড়ুন: বিদায় পাকিস্তান, ফাইনালে বাংলার বাঘেরা​

আরও পড়ুন: বুমরা এলেই বদলে যাবে ভারত, মত ওয়াকারের​

২০.১ ওভারে ৮৫ রানে ফিরছিলেন শোয়েব। পাকিস্তান এই ধাক্কা আর সামলাতে পারেনি। নির্ধারিত ৫০ ওভারে নয় উইকেট হারিয়ে তারা তোলে ২০২ রান। ৩৭ রানে জেতে বাংলাদেশ। ওঠে এশিয়া কাপের ফাইনালে। মাশরফি ওই ক্যাচ না নিলে যা হয়তো নাও হতে পারত।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল , টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE