• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ঘরের মাঠে ভারত-ইংল্যান্ড সিরিজ করতে চান সৌরভ

Sourav Ganguly
ভারতেই হবে ইংল্যান্ড সিরিজ? তেমনই ইচ্ছা বোর্ড প্রধান সৌরভ গঙ্গোপাধ্যায়ের। ছবি: পিটিআই

সংযুক্ত আরব আমিরশাহিতে শুরুটা দারুণ হয়েছে আইপিএলের। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় মেগা টুর্নামেন্টের প্রস্তুতি দেখেছেন, শুরুর পর্বও দেখেছেন। দেশে ফিরেই তিনি সামনের দিকে তাকাচ্ছেন। আগামী বছর ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ ভারতের মাটিতেই আয়োজন করতে চান সৌরভ। সোমবার এমনটাই জানিয়েছেন বিসিসিআই প্রেসিডেন্ট।

করোনা উদ্ভুত পরিবেশে দেশ জুড়ে লকডাউন ঘোষণা করা হয়েছিল। এখন তা উঠে গেলেও দেশের পরিস্থিতি স্বাভাবিক নয়। সেই কারণে আইপিএল চলে গিয়েছে মরুশহরে। করোনা পরিস্থিতি কবে স্বাভাবিক হবে, তা জানা নেই। এই পরিস্থিতিতে ঘরের মাঠে পরের বছর জানুয়ারি-মার্চে কি আদৌ সম্ভব ভারত-ইংল্যান্ড দ্বিপাক্ষিক সিরিজ? ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচটি টেস্ট, তিনটি একদিনের ম্যাচ এবং তিনটি টি২০ খেলার কথা ভারতের।

আশাবাদী বোর্ড প্রধান বলছেন, “ভারতের মাটিতেই যাতে আমরা সিরিজ করতে পারি সে দিকেই নজর দেওয়া হবে। সংযুক্ত আরব আমরিশাহিতে সুবিধা রয়েছে। তিনটি স্টেডিয়ামে খেলা হচ্ছে আইপিএলের।” ভারতীয় বোর্ড ইতিমধ্যেই সংযুক্ত আরব আমিরশাহির সঙ্গে চুক্তি করেছে। ভারতের ঘরের ম্যাচ হতে পারে সেখানে। কিন্তু সৌরভ চান না ঘরোয়া সিরিজ চলে যাক বিদেশের মাটিতে। তিনি বলেন, “ভারতেও একই জায়গায় একাধিক মাঠ রয়েছে। মুম্বইয়ে রয়েছে ওয়াংখেড়ে, ডিওয়াই পাটিল এবং সিসিআই স্টেডিয়াম। ইডেন রয়েছে, যেখানে সুরক্ষাবলয় তৈরি করতে হবে। ভারতের ম্যাচ ভারতেই করতে চাই আমরা। হৃদয় যেখানে সেখানেই ম্যাচ হওয়া জরুরী। তবে আমাদের করোনা পরিস্থিতির দিকেও নজর রাখতে হবে।”

আরও পড়ুন: একটা বল মিস করার জন্য তেওয়াটিয়াকে ধন্যবাদ জানাচ্ছেন যুবরাজ

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন