Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Sunil Gavaskar

লাবুশানের নাম উচ্চারণ নিয়ে খোঁচা গাওস্করের

ও’কিফিকে যোগ্য জবাব দিলেন সুনীল গাওস্কর। ভারতীয় ক্রিকেটারদের নাম নিয়ে বিদ্রুপ করেছিলেন তিনি। এমন নাম কেন রাখা হয়, তুলেছিলেন প্রশ্ন। এ বার তার পাল্টা দিলেন কিংবদন্তি ওপেনার।

কেরি ও’কিফির মন্তব্য যে ভাল ভাবে নেননি, তা বুঝিয়ে দিলেন সুনীল গাওস্কর।

কেরি ও’কিফির মন্তব্য যে ভাল ভাবে নেননি, তা বুঝিয়ে দিলেন সুনীল গাওস্কর।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০১৯ ১৮:১৩
Share: Save:

ভারতীয় ক্রিকেটের পরিকাঠামো ও ভারতীয় ক্রিকেটারদের নাম নিয়ে খোঁচা দিয়েছিলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার ও অধুনা ধারাভাষ্যকার কেরি ও’কিফে। সুদে-আসলে সেটাই তাঁকে ফিরিয়ে দিলেন সুনীল গাওস্কর

মেলবোর্নে বর্ডার-গাওস্কর ট্রফির তৃতীয় টেস্ট চলাকালীন মায়াঙ্ক আগরওয়ালকে অপমান করেছিলেন কেরি ও’কিফি। বলেছিলেন, প্রথম শ্রেণির ক্রিকেটে মায়াঙ্কের ত্রিপল সেঞ্চুরি এসেছিল ‘ক্যান্টিন স্টাফ’দের বিরুদ্ধে। চেতেশ্বর পূজারা, রবীন্দ্র জাডেজার মতো নাম কেন রাখা হয় সন্তানদের, এমন প্রশ্নও করেছিলেন। স্বাভাবিক ভাবেই এই ধরনের মন্তব্য ভাল ভাবে নেয়নি ভারতীয় শিবির।

অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেন যখন সিডনিতে চতুর্থ টেস্টে মার্নাস লাবুশানেকে বল তুলে দেন, তখন সরাসরি ধারাভাষ্য দিতে থাকা গাওস্কর বলে ওঠেন, “এই নামটা একমাত্র ও’কিফিই উচ্চারণ করতে পারে।” যা সরাসরি ও’কিফির প্রতি খোঁচা হিসেবে মনে করা হচ্ছে। ভারতীয় ক্রিকেট ও ক্রিকেটারদের নিয়ে ও’কিফির রসিকতা তিনি যে ভাল ভাবে নেননি, সেটাও পরিষ্কার করে দিয়েছেন কিংবদন্তি ওপেনার। ঘটনা হল, লাবুশানের নামের সঠিক উচ্চারণ কী, তা নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়াও একটা মজার ভিডিয়ো তৈরি করেছে। যাতে সতীর্থরা লাবুশানের নাম নানা রকম ভাবে উচ্চারণ করেছেন।

আরও পড়ুন: সিডনিতে ঋষভকে নিয়ে গান বাঁধলেন ভারতীয় সমর্থকরা​

আরও পড়ুন: দুরন্ত সেঞ্চুরি, সিডনিতে রেকর্ড ভেঙে ইতিহাসে ঋষভ​

গাওস্কর যখন মাঠের বাইরে সমালোচনা করেছেন, তখন বাইশ গজে কেরি ও’কিফিকে জবাব দিয়েছেন পূজারা-জাডেজা। সিডনি টেস্টে ভারতের প্রথম ইনিংসে পূজারা করেছেন ১৯৩ রান। আট নম্বরে নেমে জাডেজাও করেছেন আক্রমণাত্মক ৮১। প্রথম ইনিংসে ৬২২ তুলে ইনিংসের সমাপ্তি ঘোষণা করেছে ভারত। সিরিজে ২-১ এগিয়ে থাকা ভারত সিডনি টেস্টে এখন চালকের আসনে।

আরও পড়ুন: পূজারা-পন্থ রোড রোলারে সিডনিতে পিষ্ট অজিরা

লাবুশানের নাম উচ্চারণ করতে গিয়ে হিমসিম তাঁর অজি সতীর্থরাও

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল ,টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE