• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ইংলিশ চ্যানেলে কি হারিয়ে গেল এমিলিয়ানোর স্বপ্ন?

Emiliano Sala
এমিলিয়ানোর জন্য শোকে বিহ্বল ফুটবল বিশ্ব

তরুণ আর্জেন্তিনীয় ফুটবলারকে নিয়ে যখন ফ্রান্স থেকে ইংল্যান্ডের উদ্দেশে রওনা দিয়েছিলেন বিমান, তখন কে ভেবেছিল তাঁর সব স্বপ্নের সলিল সমাধি ঘটবে এই ভাবে? সদ্যই রেকর্ড অর্থে ফ্রান্সের নান্তেস থেকে ইংলিশ প্রিমিয়ার লিগের দল কার্ডিফ সিটিতে যোগদান করেছিল আর্জেন্টিনার তরুণ ফুটবলার এমিলিয়ানো সালা। কিন্তু যাত্রা পথেই দুর্ঘটনায় পড়ে তাঁর বিমান। ইংলিশ চ্যানেলে সেটি হারিয়ে যায় বলে খবর।

ফরাসি ক্লাব ছেড়ে নতুন ক্লাবে যোগদান করা নিয়ে যথেষ্ট উত্তেজিত ছিলেন সালা। দলের সহ-খেলোয়াড়দের সঙ্গে ছবি দিয়ে টুইট করে তিনি লিখেছিলেন যে, ‘এটাই হয়তো শেষ দেখা তোমাদের সঙ্গে’। কিন্তু তাঁর এই কথা এ ভাবে সত্যি হোক, সেটা হয়তো চাননি কেউই। তার পরেই কার্ডিফগামী বিমান হারিয়ে যায় ইংলিশ চ্যানেলে। যাত্রীর তালিকা দেখে বিমান কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে যে, সালা ওই বিমানের যাত্রী ছিলেন।

কিলিয়ান এমবাপে ও নিকোলাস পেপের পরে এবার ফরাসি লিগ ও কাপ মিলিয়ে সর্বোচ্চ গোলদাতা ছিলেন সালাই। সোমবার সন্ধেবেলায় ছোট ম্যালিবু পাইপার বিমান ২৮ বছরের এই স্ট্রাইকারকে নিয়ে কার্ডিফের উদ্দেশে রওনা দেয়। তার পর ইংলিশ চ্যানেল পেরনোর সময়েই সেটি সাহায্য চেয়ে বার্তা পাঠিয়েছিল। তার কিছু পর থেকেই রাডার থেকে হারিয়ে যায় সেই বিমানটি।

আরও পড়ুন: অসুস্থ প্রাক্তন ক্রিকেটার জেকব মার্টিনকে ব্ল্যাঙ্ক চেক পাঠালেন ক্রুনাল পাণ্ড্য

খারাপ আবহাওয়ার জন্য ব্যহত হয় উদ্ধার কাজ। পুরো ঘটনায় হতভম্ব কার্ডিফের কর্তা-ব্যক্তিরাও। শোকে বিহ্বল পুরনো ক্লাবের খেলোয়ার-সমর্থকেরাও। মঙ্গলবার রাতেই তাঁর স্মরণে নান্তেস শহরে টিউলিপ ফুল নিয়ে হাঁটেন সমর্থকেরা।

আরও পড়ুন: শামি-কুলদীপের দাপট, নেপিয়ারে জিততে ভারতের চাই ১৫৮

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন