শ্রীলঙ্কাকে বিশ্বকাপ জেতানো কোচ ডেভ হোয়াটমোর মনে করেন, ভারতের ব্যাটিং লাইনআপে চার নম্বরের সমস্যা দূর করতে পারেন উঠতি নাইট তারকা শুবমান গিল।

সদ্য শেষ হওয়া বিশ্বকাপে ভারতের সবথেকে বড় চিন্তার কারণ ছিল মিডল অর্ডার। বিশ্বকাপে বিজয় শঙ্কর, ঋষভ পন্থকে গুরুত্বপূর্ণ চার নম্বর পজিশনে পাঠানো হয়েছিল। মেগা টুর্নামেন্টের আগে অম্বাতী রায়ুডুকে চার নম্বরে পাঠানো হয়েছিল। কিন্তু, কেউই আস্থা জোগাতে পারেননি।

ভারতের অনূর্ধ্ব ১৯ দলের প্রাক্তন কোচ হোয়াটমোরের মতে, “বিশ্বকাপে ভারত মিডল অর্ডার ঠিকভাবে নির্বাচন করতে পারেনি। যার ফলে ভারতকে  ভুগতে হয়েছে। ঋষভ পন্থ মাঝে মাঝে তাঁর প্রতিভার পরিচয় দিলেও ভাল পারফরম্যান্স করার মতো প্রয়োজনীয় সময়ও পায়নি। আমার মনে হয় শুবমান গিল ভারতের মিডল অর্ডারের সমস্যা বহুদিনের জন্য দূর করতে পারবে। গিলের বয়স কম এবং ওর টেকনিকও দুর্দান্ত। তাই আন্তর্জাতিক ক্রিকেটে গিল সফল হবে বলেই আমার মনে হয়।’’

গিল ২০১৮ অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে ভারতের হয়ে সর্বাধিক ৩৭২ রান করে ‘ম্যান অফ দ্য টুর্নামেন্ট’ নির্বাচিত হয়। এরপর আইপিএল-এ কেকেআর-এর হয়েও পরিণত ইনিংস খেলে নজর কাড়েন পঞ্জাবের এই তরুণ ক্রিকেটার।

আরও পড়ুন: ফাইনালে ভারত-বাংলাদেশ ম্যাচের কথা মনে পড়ছিল স্টোকসের, কেন জানেন?

আরও পড়ুন:  আপাতত উৎসব স্থগিত নিউজিল্যান্ডে, জেনে নিন আসল কারণ

ঘরোয়া ক্রিকেটে ভাল খেলার সুবাদে ভারতীয় সিনিয়র দলে ডাক পরে তাঁর। চলতি বছরের জানুয়ারিতে নিউজিল্যান্ড সফরে ভারতের হয়ে অভিষেক ঘটে গিলের। বেশি রান তিনি না করলেও ভারত অধিনায়ক বিরাট কোহালি প্রশংসা করেন নাইট তারকার।

শ্রীলঙ্কার প্রাক্তন কোচের মতে, ভারতে তরুণ প্রতিভার অভাব নেই। ভবিষ্যতের জন্য তৈরি করতে হবে তাঁদের। বেশ কয়েকজন বিশেষজ্ঞ আবার মুম্বইব্যাটসম্যান শ্রেয়াস আয়ারের হয়েও গলা ফাটান। অনেকেই মনে করেন, দিল্লি ক্যাপিটালসের এই তরুণ অধিনায়ক ভারতের হয়ে অনেক দিন খেলতে পারেন। ভারতের মিডল অর্ডারের সমস্যার সমাধান করতে পারবেন আয়ার।