Advertisement
২৬ এপ্রিল ২০২৪
East Bengal

ন’জন ফুটবলারকে ছাড়ছে লাল-হলুদ

লাল-হলুদ শিবিরের খবর, কোচ রবি ফাউলার ২৮-২৯ জনের বেশি ফুটবলার চাইছেন না দলে। তাঁর যুক্তি, ফুটবলার বেশি হওয়ায় অনুশীলন করাতে সমস্যা হচ্ছে।

—ফাইল চিত্র

—ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২০ ০৩:৩৪
Share: Save:

চেন্নাইয়িন এফসি-র বিরুদ্ধে ম্যাচের তিন দিন আগেই ন’জন ফুটবলারকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিল এসসি ইস্টবেঙ্গল। এঁরা হলেন, বলবন্ত সিংহ, ইউজেনসন লিংডো, সামাদ আলি মল্লিক, সি কে বিনীত, অভিষেক আম্বেকর, গুরতেজ সিংহ, রফিক আলি সর্দার, অনিল চৌহান ও মহম্মদ ইরশাদ। জানা গিয়েছে, ওড়িশা এফসি-তে যোগ দেওয়ার সম্ভাবনা প্রবল লিংডোর। মহমেডান লোনে নিতে পারে রফিক আলি, সামাদ ও গুরতেজকে। চোটে কাবু বিদেশি অ্যারন জোসুয়া আমাদির বিদায়ও কার্যত নিশ্চিত। তাঁর জায়গায় সই করানো হতে পারে ক্যালাম উড‌্‌সকে। এ ছাড়াও এসসি ইস্টবেঙ্গলের নজরে রয়েছে এটিকে-মোহনবাগানের তিন জন ফুটবলার। ডিফেন্ডার সালাম রঞ্জন সিংহ, অঙ্কিত মুখোপাধ্যায় ও গোলরক্ষক ধীরজ সিংহ।

লাল-হলুদ শিবিরের খবর, কোচ রবি ফাউলার ২৮-২৯ জনের বেশি ফুটবলার চাইছেন না দলে। তাঁর যুক্তি, ফুটবলার বেশি হওয়ায় অনুশীলন করাতে সমস্যা হচ্ছে। বুধবার ফুটবলারদের বিশ্রাম দিলেও ফাওলার ব্যস্ত ছিলেন হোটেলের কর্মী, বাস চালক-সহ অন্যান্যদের উদ্বুদ্ধ করতে। তিনি বলেছেন, ‘‘দলের সাফল্য নির্ভর করে সকলের উপরে। শুধু ফুটবলার নয়, প্রত্যেকের সহযোগিতা প্রয়োজন। করোনার জেরে সকলেই দীর্ঘ দিন পরিবারের থেকে দূরে রয়েছেন। জৈব সুরক্ষা বলয়ে হতাশা আসতে বাধ্য। কোচ হিসেবে আমার দায়িত্ব সকলকে চনমনে রাখা। কেউ যেন নিজেকে একা না ভাবেন। আমরা একটা পরিবারের মতো।’’ কোচের অভিনব উদ্যোগে অভিভূত সকলে। তাঁরা বলছেন, ‘‘ফাওলারের মতো কিংবদন্তি যে ভাবে আমাদের সঙ্গে বন্ধুর মতো মিশছেন, টেবল টেনিস খেলছেন। আমাদের সকলের নতুন নামকরণও করেছেন। মানুষ হিসেবেও অসাধারণ ফাওলার।’’ আজ, বৃহস্পতিবার থেকে চেন্নাইয়িন ম্যাচের জন্য অনুশীলন শুরু করবেন ফাওলার।

নাটকীয় জয় গোয়ার: ইগর আঙ্গুলোর জোড়া গোলে জিতল এফসি গোয়া। ৩৩ মিনিটে গোল করে জামশেদপুরকে এগিয়ে দেন স্টিভন এজ়ে। ৬৪ মিনিটে পেনাল্টি থেকে গোল করে সমতা ফেরান ইগর। ৮৭ মিনিটে জামশেদপুরের নেরিউস ভাল্সকিসের শট ক্রসবারে লেগে গোলের ভিতরে পড়ে বেরিয়ে আসে। টেলিভিশন রিপ্লে-তে দেখা যায়, বল গোললাইন পেরিয়ে গিয়েছিল। কিন্তু রেফারি ও লাইন্সম্যান গোলের নির্দেশ দেননি। সংযুক্ত সময়ে গোয়াকে ২-১ এগিয়ে দেন ইগর।

আরও পড়ুন: কোহালির তীব্র সমালোচনা, বৈষম্যের মারাত্মক অভিযোগ তুললেন গাওস্কর

আরও পড়ুন: অপরাজিত ৫৩ রান, ১ উইকেট, তবু দলকে জেতাতে পারলেন না সৌরভ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

East Bengal Robbie Fowler football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE