• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

নজরে আইপিএল, সেপ্টেম্বরে ভারত সফর বাতিলের পথে ইসিবি?

VK, Morgan
বিরাট কোহালি ও মর্গ্যানকে এ ভাবে টস করতে কবে দেখা যাবে? ছবি: রয়টার্স।

সেপ্টেম্বরে ভারতে এসে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলার কথা ছিল ইংল্যান্ডের। কিন্তু, করোনাভাইরাসের জেরে উদ্ভূত পরিস্থিতিতে দ্বিপাক্ষিক সিরিজ হওয়ার সম্ভাবনা কার্যত নেই।

ইংল্যান্ডের পত্রিকা ‘ডেইলি মেল’-এ প্রকাশিত রিপোর্ট অনুসারে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) এই সফর বাতিল ঘোষণা করতে চলেছে। কারণ, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড সেপ্টেম্বরের শেষ সপ্তাহে আইপিএল আয়োজনের কথা ভাবছে। তবে সরকারি ভাবে ইসিবির পক্ষ থেকে এ বিষয়ে এখনও কিছু জানানো হয়নি।

আরও পড়ুন: সেরা ক্যাপ্টেন কে? সামান্য পয়েন্টে সৌরভকে হারিয়ে দিলেন ধোনি

আরও পড়ুন: কার্স্টেনের এই এক পরামর্শেই ব্যাটিংয়ে উন্নতি হয় তরুণ কোহালির

করোনা অতিমারির ফলে ক্রিকেটীয় সূচি তালগোল পাকিয়ে গিয়েছে। অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় হওয়ার কথা টি-টোয়েন্টি বিশ্বকাপ। কিন্তু, এখন তা হওয়া নিয়ে সংশয় যথেষ্ট। তবে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি। এই পরিস্থিতিতে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) আইপিএল আয়োজনের জন্য সেপ্টেম্বর, অক্টোবর, নভেম্বরের কথা ভাবছে। বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় বলে দিয়েছেন যে, এই বছর আইপিএল আয়োজনের জন্য রীতিমতো আগ্রহী বিসিসিআই। দেশের মধ্যেই তা আয়োজনের ইচ্ছা বোর্ডের। তবে দেশে করোনা পরিস্থিতির উন্নতি না হলে বিদেশে আইপিএল হওয়ার কথা ভাবা হবে।

ওই রিপোর্টে বলা হয়েছে যে ইসিবি ও বিসিসিআই এই বিষয়ে কথা বলছে। পরের বছর ভারতে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আসার কথা রয়েছে জো রুট, বেন স্টোকসদের। সেই সময়ে ওয়ানডে সিরিজ ও টি-টোয়েন্টি সিরিজও খেলতে পারে দুই দল। রিপোর্ট অনুসারে টি-টোয়েন্টি বিশ্বকাপ বাতিল হলে  আইপিএল হওয়ার সম্ভাবনা বাড়বে। সেই কারণেই ভারত সফর বাতিল হওয়ার কথা ভাবছে ইসিবি।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন