• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

পিছিয়ে গেল ইংল্যান্ডের ভারত সফর, সূচি নিয়ে চর্চায় দুই দেশের বোর্ড

Morgan-VK
মর্গ্যান-কোহালিকে এ ভাবে দেখা যেতে পারে পরের বছর। ছবি: পিটিআই।

পিছিয়ে গেল ইংল্যান্ডের ভারত সফর। আইসিসি ফিউচার ট্যুরস প্রোগ্রাম অনুসারে সেপ্টেম্বরের শেষে ভারতে আসার কথা ছিল ইংল্যান্ডের। তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি হওয়ার কথা ছিল এই সিরিজে।

কিন্তু, সেই সময় আইপিএল হতে চলেছে। যার ফলে কয়েক মাস পিছিয়ে গেল এই সিরিজ।ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডইংল্যান্ড ক্রিকেট বোর্ড একযোগে ২০২১ সালে এই সিরিজ আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে।

আগামী বছরের জানুয়ারি থেকে মার্চের মধ্যে ভারতে পূর্ণাঙ্গ টেস্ট সিরিজ খেলতে আসার কথা রয়েছে ইংল্যান্ডের। দুই দল অংশ নেবে পাঁচ টেস্টের সিরিজে। তখনই ওয়ানডে সিরিজ ও টি-টোয়েন্টি সিরিজ হতে পারে বলে মনে করা হচ্ছে। তবে এই ম্যাচগুলো কোথায় হবে তা স্পষ্ট নয়। ভারতে এই মুহূর্তে করোনা পরিস্থিতি উদ্বেগজনক। তার জন্যই আইপিএল হতে চলেছে সংযুক্ত আরব আমিরশাহিতে।

আরও পড়ুন: ধোনির নামে তীব্র বিরক্তি, কোচ যুবিতে মজেছেন যোগরাজ​

আরও পড়ুন: লকডাউনে ফিকে অলিম্পিকের স্বপ্ন, দেশকে প্রথম সোনা এনে দেওয়া স্বপ্নার সঙ্গী এখন কটূক্তি

বিসিসিআই সচিব  জয় শাহ বলেছেন, “দুই দেশের বোর্ড একসঙ্গে সূচি নিয়ে বসেছে। বিশ্বক্রিকেটে ভারত-ইংল্যান্ড সিরিজ নিয়ে উন্মাদনা রয়েছে। দুই দলই মাঠে তীব্র প্রতিদ্বন্দ্বিতা করে। উপহার দেয় উত্তেজক মুহূর্ত। আমি খুশি যে ভাবে বিসিসিআই ও ইসিবি এই পরিস্থিতি সামলেছে। লাল বলের ক্রিকেট ও সাদা বলের ক্রিকেট যাতে একসঙ্গে করা যায়, সে ভাবেই সূচি তৈরি হচ্ছে।”

ইসিবির মুখ্য কার্যনির্বাহী অফিসার টম হ্যারিসন বলেছেন, “আইসিসির পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপ বিশ্বকাপ পিছিয়ে যাওয়ায় আমরা আন্তর্জাতিক সূচি নিয়ে অন্য দেশের বোর্ডের সঙ্গে কথা বলছি স্বচ্ছতার সঙ্গে। মাথায় রাখতে হচ্ছে আমরা সবাই কোভিড অতিমারির বিরুদ্ধে লড়ছি। ভারত ও ইংল্যান্ডের মধ্যে আন্তর্জাতিক ক্রিকেট নিয়ে প্রচুর উৎসাহ রয়েছে। যত শীঘ্র সম্ভব বিসিসিআইয়ের সঙ্গে বসে আমরা সূচি তৈরি করব।”

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন