Advertisement
২০ এপ্রিল ২০২৪
Sourav Ganguly

অতিরিক্ত ঠান্ডা পানীয় খাওয়ায় সৌরভকে সহ অধিনায়কই করতে চাননি কোচ!

অশোক মলহোত্রের দাবি, এক প্রাক্তন জাতীয় কোচ চাননি সচিন তেন্ডুলকরের ডেপুটি হন সৌরভ।

সৌরভ গঙ্গোপাধ্যায়ের অধিনায়ক হওয়ার পথ মসৃণ ছিল না। —ফাইল চিত্র।

সৌরভ গঙ্গোপাধ্যায়ের অধিনায়ক হওয়ার পথ মসৃণ ছিল না। —ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ জুলাই ২০২০ ১৬:৩৭
Share: Save:

অধিনায়ক হওয়া তো বটেই, জাতীয় দলের সহ অধিনায়ক হওয়ার রাস্তাও মসৃণ ছিল না সৌরভ গঙ্গোপাধ্যায়ের। সেটাই প্রকাশ্যে আনলেন সেই সময়ের জাতীয় নির্বাচক অশোক মলহোত্র

মলহোত্রের দাবি, এক প্রাক্তন জাতীয় কোচ চাননি সচিন তেন্ডুলকরের ডেপুটি হন সৌরভ গঙ্গোপাধ্যায়। এক ওয়েবসাইটে ফেসবুক লাইভ সেশনে তিনি বলেছেন, “যদি স্মৃতি বিশ্বাসঘাতকতা না করে, তবে বলছি যে সৌরভকে ভাইস-ক্যাপ্টেন করা ছিল বেশি কঠিন কাজ। মনে আছে যে কলকাতায় আমরা ওকে সহ-অধিনায়ক হিসেবে বেছে নিয়েছিলাম। কোচের যদিও তা পছন্দ ছিল না। তিনি বলেছিলেন, সৌরভ বড্ড বেশি কোক খায়, সিঙ্গলস নেয় কিন্তু ডাবলস নেয় না। পাল্টা আমি বলেছিলাম যে, ঠান্ডা পানীয় পছন্দ করে বলে ভাইস ক্যাপ্টেন হতে পারবে না এটা কোনও যুক্তি নয়।”

আরও পড়ুন: শুধু বর্ণ নয়, বিদ্বেষের কারণটা আরও গভীরে, বললেন সঙ্গাকারা​

আরও পড়ুন: ‘কেরিয়ারের সেরা সময়’, সঙ্গাকারাকে ২৩ বলে ৪ বার আউট করা নিয়ে বললেন অশ্বিন

তিনি আরও বলেছেন, “আমরা তার পর লম্বা আলোচনা করেছিলাম। ৩-২ ভোটে সৌরভ সহ অধিনায়ক হয়েছিল। কিন্তু তার পর বোর্ড প্রেসিডেন্ট আলোচনায় ঢুকে পড়েন। যা বোর্ডের ইতিহাসে আগে কখনও হয়নি। প্রেসিডেন্ট ও চেয়ারম্যান আমাদের নতুন করে ভাবতে বলেন। তখন তিন জনের এক জন সৌরভের প্রতি সমর্থন তুলে নেন। তিনি বলেন, প্রেসিডেন্ট যখন ভাবতে বলেছেন, তখন আমি তাঁর কথাই শুনব। আমি ও আর এক জন অবশ্য সৌরভকেই চাইছিলাম। কিন্তু তখন আর সৌরভকে ভাইস ক্যাপ্টেন করতে পারিনি। পরে অবশ্য তা পেরেছিলাম। শেষ পর্যন্ত ও অধিনায়ক হিসেবে কিংবদন্তিতে পরিণত হল। আর তাতে কিন্তু আমার সামান্য প্রচেষ্টাও রয়েছে।”

সচিন তেন্ডুলকরের জায়গায় সৌরভের অধিনায়ক হওয়ার কাহিনিও শুনিয়েছেন অশোক মলহোত্র। বলেছেন, “যখন ভাইস ক্যাপ্টেন হয়েছিল সৌরভ, তখন জানতাম না যে ও ক্যাপ্টেনও হবে। কারণ, তখন সচিন ছিল ক্যাপ্টেন। সচিন পদত্যাগ করার পর সবাইকে বোঝাতে হয়েছিল সৌরভের হয়ে। লড়াইয়ে অনিল কুম্বলে ও অজয় জাডেজা ছিল তখন। আমাকে ওভারটাইম করতে হয়েছিল সৌরভের জন্য।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE