• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ব্যক্তিগত জীবনে নতুন ইনিংস, দ্বিতীয় বার বিয়ে করলেন গ্রেম স্মিথ

Graeme Smith Wedding
বিয়ের আসরে গ্রেম স্মিথ। ছবি টুইটার থেকে নেওয়া।

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক গ্রেম স্মিথ দ্বিতীয় বারের জন্য বিবাহবন্ধনে আবদ্ধ হলেন। ২ নভেম্বর তিনি দীর্ঘদিনের বান্ধবী রোমি লানফ্রানচিকে বিয়ে করলেন।

৩৮ বছর বয়সি এই প্রাক্তন ক্রিকেটার বিয়ের খবর নিজেই টুইট করে জানিয়েছেন সোশ্যাল মিডিয়ায়। সঙ্গে ছবিও দিয়েছেন। লিখেছেন, ‘২ নভেম্বর অসাধারণ একটা দিন গেল।’ এর আগে আইরিশ গায়িকা মর্গ্যান ডিয়েনেকে বিয়ে করেছিলেন তিনি। ২০১১ সালের অগস্টে কেপটাউনে হয়েছিল স্মিথের প্রথম বিয়ের অনুষ্ঠান। ডিয়েনে ও তাঁর দু’টি সন্তানও আছে। মেয়ের নাম ক্যাডেন্স ক্রিন্সিন স্মিথ, ছেলের নাম কার্টার ম্যাকমরিন স্মিথ।

বিয়ের চার বছর পর ২০১৫ সালের ফেব্রুয়ারিতে স্মিথ ও মর্গ্যান প্রকাশ্যে ডিভোর্সের কথা ঘোষণা করেন। ২০১৬ সালের ডিসেম্বরে রোমি জন্ম দেন স্মিথের তৃতীয় সন্তানের।

আরও পড়ুন: ‘পরের দুই ম্যাচে ভাল ব্যাট না করলে ধবনকে নিয়ে প্রশ্ন উঠবে’​

আরও পড়ুন: ‘মিডিয়া মেরে ফেলছে বাবাকে’, মেয়ের দাবি উড়িয়ে পাল্টা পোস্ট মারাদোনার​

২২ বছর বয়সে দক্ষিণ আফ্রিকার সবচেয়ে কমবয়সি অধিনায়ক হয়েছিলেন গ্রেম স্মিথ। ১১৭ টেস্ট খেলেন তিনি। ৪৮.২৫ গড়ে করেছেন ৯২৬৫ রান। টেস্ট কেরিয়ারে রয়েছে ২৭ সেঞ্চুরি ও ৩৮ হাফ-সেঞ্চুরি। দক্ষিণ আফ্রিকার টেস্ট ইতিহাসে সবচেয়ে বেশি রান সংগ্রহকারীর তালিকায় তিন নম্বরে রয়েছেন তিনি। ২০০৪ সালে উইজডেনের বর্যসেরা ক্রিকেটারের তালিকায় ছিলেন তিনি। একদিনের ক্রিকেটেও স্মিথের রেকর্ড খারাপ নয়। ৫০ ওভারের ক্রিকেটে ৩৭.৯৮ গড়ে ৬৯৮৯ রান করেন তিনি। এর মধ্যে ১০টা সেঞ্চুরি ও ৪৭টি হাফ-সেঞ্চুরি রয়েছে। ২০১৪ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান তিনি। এখন ধারাভাষ্যকার হিসেবে ক্রিকেটের সঙ্গে জড়িয়ে থাকতে দেখা যাচ্ছে তাঁকে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন