Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Adelaide ODI

অ্যাডিলেডে ৩৭ ডিগ্রি তাপমাত্রায় অনুশীলন কোহালিদের

একদিনের সিরিজে শুরুতে পিছিয়ে পড়েছে টিম ইন্ডিয়া। ফলে, সিরিজে সমতা ফেরানোর চাপ রয়েছে। অ্যারন ফিঞ্চের দলের সামনে আবার সিরিজ জেতার হাতছানি।

অ্যাডিলেডের নেটে বিরাট কোহালি। ছবি বিসিসিআইয়ের টুইটার অ্যাকাউন্ট থেকে।

অ্যাডিলেডের নেটে বিরাট কোহালি। ছবি বিসিসিআইয়ের টুইটার অ্যাকাউন্ট থেকে।

নিজস্ব প্রতিবেদন
অ্যাডিলেড শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০১৯ ১২:৩৯
Share: Save:

মঙ্গলবার ম্যাচের দিন অ্যাডিলেডের তাপমাত্রা থাকার কথা ৪১ ডিগ্রি সেন্টিগ্রেড। তা কেমন কষ্টকর হতে পারে, তার একটা আভাস সোমবারই পেয়ে গেল ভারত। এদিন ৩৭ ডিগ্রি সেন্টিগ্রেড তাপমাত্রাতেই একদিনের সিরিজে সমতা ফেরার লক্ষ্যে অনুশীলনে নেমে পড়ল ভারত। সিডনিতে ৩৪ রানে হেরে তিন ম্যাচের সিরিজে ০-১ পিছিয়ে রয়েছে বিরাট কোহালির দল।

ডিসেম্বরে অ্যাডিলেডেই টেস্ট জিতে সিরিজে ১-০ এগিয়ে গিয়েছিল ভারত। কিন্তু, একদিনের সিরিজে শুরুতে পিছিয়ে পড়েছে টিম ইন্ডিয়া। ফলে, সিরিজে সমতা ফেরানোর চাপ রয়েছে। অ্যারন ফিঞ্চের দলের সামনে আবার সিরিজ জেতার হাতছানি। যা তাদের আত্মবিশ্বাসী করে তুলছে। পেটের গণ্ডগোল সারিয়ে দলে ফিরেছেন অলরাউন্ডার মিচেল মার্শ। কিন্তু, উইনিং কম্বিনেশন অস্ট্রেলিয়া ভাঙবে কিনা, তা পরিষ্কার নয়।

সিডনিতে প্রথম একদিনের ম্যাচে ২৮৮ রান তুলেছিল অস্ট্রেলিয়া। কিন্তু, অ্যাডিলেডে শেষ কয়েকটা একদিনের ম্যাচে তেমন রান ওঠেনি। এই মরসুমের গোড়াতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২৩১ রানের পুঁঝি নিয়েও জিতেছিল অস্ট্রেলিয়া। এই মাঠে ভারতের বিরুদ্ধেও অস্ট্রেলিয়ার রেকর্ড ভাল। ৪-১ এগিয়ে তারা। তবে ২০১২ সালে এই মাঠে দুই দলের শেষ সাক্ষাতে জিতেছিল ভারত।

আরও পড়ুন: দ্রাবিড়ের পরামর্শেই রাহুলের বদলি হিসেবে জাতীয় দলে এলেন শুভমন​

আরও পড়ুন: কোন স্ট্র্যাটেজিতে খেললে জিততে পারে ভারত?​

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের পোস্ট করা ভিডিয়োতে অবশ্য ইতিহাস, তাপমাত্রাকে পাত্তা না দিয়ে ভারতের জোরদার প্রস্তুতির ছবি ফুটে উঠেছে। দেখা যাচ্ছে নেটে স্বভাবসিদ্ধ ভঙ্গিতে ব্যাট করছেন অধিনায়ক বিরাট। সিডনিতে ৩ রানে ফিরেছিলেন। অ্যাডিলেডে বড় রানের জন্য বদ্ধপরিকর দেখাল তাঁকে। প্রকাশিত পোস্টে মহেন্দ্র সিংহ ধোনি, দীনেশ কার্তিক, যুজভেন্দ্র চহালকে। শামিকে দেখা গেল অম্বাতি রায়ডুর সঙ্গে কথা বলতে। চহাল হাত ঘোরালেন একটানা। এক ছবিতে দেখা গেল প্রধান কোচ রবি শাস্ত্রীর সঙ্গে কথা বলছেন ধোনি। কার্তিকের ব্যাটিংয়ের সময় স্টাম্পের পিছনে কিপার হিসেবেও থাকলেন এমএসডি।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল ,টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE