মহেন্দ্র সিংহ ধোনির মারা হেলিকপ্টার শট অনুশীলন করছেন হার্দিক পাণ্ড্য। আসন্ন আইপিএলে তাঁকে এই শট মারতে দেখলে ক্রিকেটভক্তরা মোটেও অবাক হবেন না। মারকুটে ব্যাটিং করতে দক্ষ পাণ্ড্য। বিশাল ছক্কা মারতেও পারেন তিনি।

হেলিকপ্টার শট আয়ত্ত করতে পারলে আইপিএলে অনেক বোলারেরই রাতের ঘুম কেড়ে নিতে পারেন পাণ্ড্য। টুর্নামেন্ট শুরুর আগে মুম্বই ইন্ডিয়ান্সের নেটে নতুন এই শট খেলছেন ভারতের অলরাউন্ডার। টুইটারে পাণ্ড্য একটি ভিডিও পোস্ট করেছেন। ক্যাপশন হিসেবে লেখা, “এই শট খেলার পিছনে আমার প্রেরণা কে বলতে পারেন?”

আইপিএল নিয়ে খেলুন কুইজ

হেলিকপ্টার শট মারার জন্য বিখ্যাত ধোনি। বন্ধু সন্তোষকে প্রথম এই শট মারতে দেখেছিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক। পরে তাঁর কাছ থেকে এই শট মারা শিখে নিয়েছিলেন মাহি। বিশ্বজয়ী অধিনায়ককে এই শট খেলতে দেখে এখন অনেকেই হেলিকপ্টার শট মারার চেষ্টা করছেন। পাণ্ড্য এই তালিকায় নতুন সংযোজন।

আরও পড়ুন: আইপিএলে দিল্লি ক্যাপিটালসের পরামর্শদাতা হলেন সৌরভ

আরও পড়ুন: কোটলায় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কেদার-ভুবি কী রেকর্ড গড়লেন জানেন?

আসন্ন আইপিএল অক্সিজেন জোগাতে পারে তাঁকে। কারণ সদ্যসমাপ্ত অস্ট্রেলিয়া সিরিজে চোটের জন্য নামতে পারেননি এই অলরাউন্ডার। তার আগে মাঠের বাইরের বিতর্কের জন্য  অস্ট্রেলিয়া থেকে ফিরে আসতে বাধ্য হয়েছিলেন।

নির্বাসন কাটিয়ে নিউজিল্যান্ডে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলেন তিনি। কিন্তু তারপরই চোটের জন্য ছিটকে গেলেন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হোম সিরিজে। অর্থাৎ আন্তর্জাতিক পর্যায়ের ক্রিকেট তিনি খেলছেন না বেশ কিছুদিন ধরেই।

বিশ্বকাপের আগে আইপিএল ছাড়া অন্য কোনও টুর্নামেন্টও পাচ্ছেন না পাণ্ড্য। নিজের সেরাটা উজাড় করে দেওয়ার জন্য অনুশীলনে ঘাম ঝরাচ্ছেন তিনি। খেলা চলাকালীন হেলিকপ্টার শট যাতে নিখুঁত ভাবে মারতে পারেন, সেই চেষ্টাও করে চলেছেন পাণ্ড্য।

 

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)