Advertisement
০১ মে ২০২৪
Sourav Ganguly

নিজেই থাকতে চাইলেন আরও একদিন, আগামিকাল বাড়ি ফিরছেন সৌরভ

বুধবারই হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার কথা ছিল সৌরভের। তবে একেবারে শেষ মুহূর্তে বাড়ি যাওয়ার সিদ্ধান্ত বদল করেন তিনি।

—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২১ ১০:১৫
Share: Save:

বুধবার নয়, বৃহস্পতিবার হাসপাতাল থেকে বাড়ি ফিরবেন সৌরভ গঙ্গোপাধ্যায়। হাসপাতাল কর্তৃপক্ষকে নিজেই এই অনুরোধ করেন সৌরভ।

বুধবারই হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার কথা ছিল তাঁর। সেই মতো সমস্ত ব্যবস্থাও সেরে ফেলেছিলেন হাসপাতাল কর্তৃপক্ষ। তাঁর ডিসচার্জ সার্টিফিকেটও লেখা হয়ে গিয়েছিল। এমনকি, হাসপাতাল থেকে তাঁর বেহালার বাড়ি পর্যন্ত পুলিশি প্রহরার বন্দোবস্তও করা হয়েছিল। তবে একেবারে শেষ মুহূর্তে বাড়ি যাওয়ার সিদ্ধান্ত বদল করেন সৌরভ। বুধবার সকাল ১১টা নাগাদ সৌরভের এই সিদ্ধান্তের কথা জানান দক্ষিণ কলকাতার ওই হাসপাতালের সিইও রূপালি বসু।

হাসপাতাল সূত্রে খবর, বুধবার সকালবেলা হাসপাতালে হাল্কা ব্রেকফাস্ট করেছেন। তার বাড়ি ফেরার যাবতীয় প্রস্তুতি একেবারে শেষ পর্যায়ে ছিল। মনে করা হয়েছিল যে বুধবার বাড়ি ফেরার আগে সাংবাদিকদের মুখোমুখি হবেন সৌরভ।

হাসপাতালের বাইরে ভিড় করেছেন সৌরভ-ভক্তরা। ছবি: ভিডিয়ো থেকে নেওয়া।

সৌরভের ছাড়া পাওয়ার খবরে বুধবার সকাল থেকেই হাসপাতালের বাইরে সৌরভ-ভক্তদের ভিড় উপচে পড়েছে। বেশির ভাগই কমবয়সি। তাঁদের হাতে প্ল্যাকার্ড, ‘কামব্যাক দাদা’! একই ছবি ধরা পড়েছে সৌরভের বাড়ির সামনেও। প্ল্যাকার্ড নিয়ে ভক্তদের দেখা গিয়েছে তাঁর বেহালা চৌরাস্তার বাড়িতেও। তবে সৌরভের বাড়ি ফেরা একদিন পিছিয়ে যাওয়ায় তাঁরা রীতিমতো হতাশ।

আরও পড়ুন: আলিপে, উইচ্যাট পে, শেয়ারইট-সহ ৮টি চিনা অ্যাপে নিষেধাজ্ঞা জারি আমেরিকার

আরও পড়ুন: আগে কি লক্ষণ দেখা গিয়েছিল, সৌরভ সত্যিই কি চেক-আপ করাতেন না?

হৃদ্‌রোগে আক্রান্ত হওয়ার পর দেশ-বিদেশের ১৫ জন চিকিৎসক সৌরভের চিকিৎসা করেছেন এবং পরামর্শ দিয়েছেন। বাড়ি ফিরলেও বেশ কিছু দিন বিশ্রামে থাকতে হবে বলে জানিয়েছেন চিকিৎসকরা। সপ্তাহদুয়েক পর তাঁর হৃদ্‌যন্ত্রের ধমনীতে আরও দু’টি স্টেন্ট বসানো হবে। মঙ্গলবার সৌরভের সঙ্গে কথা বলেন বিশিষ্ট হৃদ্‌রোগ বিশেষজ্ঞ দেবী শেটি। সৌরভের শারীরিক অবস্থা নিয়ে মেডিক্যাল বোর্ডের সঙ্গে আলোচনা করেন তিনি। পরে তিনি জানান, সৌরভের স্বাভাবিক জীবনে ফিরতে কোনও বাধাই নেই। তাঁর হার্ট অত্যন্ত ভাল রয়েছে। এমনকি, তিনি ক্রিকেটও খেলতে পারবেন। তবে বাড়ি ফিরলেও সৌরভকে চিকিৎসকের নিয়মিত নজরদারিতে থাকতে হবে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sourav Ganguly Health Heart Attack
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE