হার্দিক পাণ্ড্যকে ভারতের গুরুত্বপূর্ণ ক্রিকেটার বলে উল্লেখ করলেন সুরেশ রায়না। এ বারের বিশ্বকাপে ভারতের অলরাউন্ডার ম্যান অফ দ্য টুর্নামেন্ট হলেও রায়না বিস্মিত হবেন না।

শুধু রায়না নন, ভারতের একসময়ের ম্যাচ উইনার যুবরাজ সিংহও মনে করছেন বিশ্বকাপে জ্বলে উঠবেন পাণ্ড্য। দুই তারকা ক্রিকেটারের চিন্তাভাবনা বদলে দিয়েছে আইপিএলে পাণ্ড্যর পারফরম্যান্স।

মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে টি টোয়েন্টি মেগা টুর্নামেন্টে ফুল ফুটিয়েছেন পাণ্ড্য। আর তা দেখার পরেই রায়নার উপলব্ধি, আইপিএলের ফর্ম বিশ্বকাপে যদি ধরে রাখতে পারেন পাণ্ড্য, তা হলে গেম চেঞ্জার হতে পারেন ভারতের এই অলরাউন্ডারই। একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে রায়না বলেন, ‘‘ব্যাট ও ফিল্ডিং ভালই করতে পারে পাণ্ড্য। ছ-সাত ওভারও করে দেওয়ার ক্ষমতা ধরে। যে কোনও পজিশনে ব্যাট করতে পারে পাণ্ড্য। আইপিএলের মতোই যদি বিশ্বকাপে নিজেকে মেলে ধরতে পারে পাণ্ড্য, তা হলেই ভারতের গেম চেঞ্জার হয়ে উঠবে পাণ্ড্য। এ বারের টুর্নামেন্টে ম্যান অফ দ্য টুর্নামেন্ট হলেও আমি বিস্মিত হব না।’’  

আরও খবর: সুস্থ শঙ্কর, শেষ প্রস্তুতি ম্যাচে চার নম্বরের খোঁজে ভারত

আরও খবর: জীবনে শর্ট কাট বলে কিছু হয় না, ছেলের জন্য সচিনের পরামর্শ

বাংলাদেশের বিরুদ্ধে ওয়ার্ম আপ ম্যাচের আগে নেটে চোট পেয়েছিলেন মুম্বই ইন্ডিয়ান্সের অলরাউন্ডার। নেটে থ্রো ডাউন করার সময়ে পাণ্ড্যর হাতে চোট লাগে। যন্ত্রণা কাতর পাণ্ড্য নেট ছেড়ে বেরিয়ে যান। তিনি আর নেটে ফেরেননি। বাংলাদেশের বিরুদ্ধে ওয়ার্ম আপ ম্যাচের আগে পাণ্ড্যর এই চোটে আতঙ্কিত হয়েছিলেন ভক্তরা। যদিও টাইগারদের বিরুদ্ধে ওয়ার্ম আপ ম্যাচে নেমেছেন পাণ্ড্য। খেলতে সমস্যা হচ্ছে না তাঁর।