Advertisement
১১ মে ২০২৪

ওয়ান ডে থেকে অবসর মালিকের

প্রাক্তন পাক অধিনায়ক চলতি বিশ্বকাপে দেশের হয়ে শেষ ম্যাচ খেলেন ভারতের বিরুদ্ধে। কিন্তু তাঁর মন্থর ব্যাটিং দেখার পরেই দেওয়াল লিখন স্পষ্ট হয়ে যায়।

—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ জুলাই ২০১৯ ০৫:০০
Share: Save:

জল্পনা ছিলই। শুক্রবার বাংলাদেশের বিরুদ্ধে ৯৪ রানে হারের পরেই ওয়ান ডে ক্রিকেট থেকে অবসর ঘোষণা করে দিলেন শোয়েব মালিক। শেষ হয়ে গেল দু’দশকের ক্রিকেট পরিক্রমাও।

প্রাক্তন পাক অধিনায়ক চলতি বিশ্বকাপে দেশের হয়ে শেষ ম্যাচ খেলেন ভারতের বিরুদ্ধে। কিন্তু তাঁর মন্থর ব্যাটিং দেখার পরেই দেওয়াল লিখন স্পষ্ট হয়ে যায়। বর্তমান অধিনায়ক সরফরাজ় আহমেদ প্রথম একাদশেই রাখেননি শোয়েবকে। শুক্রবার লর্ডসে সাংবাদিক সম্মেলনে শোয়েব বলেন, ‘‘ওয়ান ডে ক্রিকেট থেকে অবসর নিচ্ছি। কয়েক বছর আগে থেকেই সিদ্ধান্ত নিয়েছিলাম, এই বিশ্বকাপের শেষ ম্যাচের পরেই সরে দাঁড়াব।’’ মালিক আরও বলেছেন, ‘‘সিদ্ধান্তটা খুবই যন্ত্রণাদায়ক তবে এটাই অবসর নেওয়ার সেরা সময়। এ বার পরিবারকেও সময় দিতে চাই।’’ দেশের হয়ে ২৮৭টি ওয়ান ডে ম্যাচে মালিকের মোট রান ৭৫৩৪। রানের গড় ৩৪.৫৫। মালিক জানিয়েছেন, এ বার টি-টোয়েন্টি ক্রিকেটে বাড়তি গুরুত্ব দিতে চান।

মালিকের অবসরের দিনেই নতুন বিতর্ক শুরু হল আইসিসি-র একটি টুইট নিয়ে। আইসিসি-র অফিসিয়াল টুইটার হ্যান্ডলে মহম্মদ হাফিজ়ের ফ্লাইট নিয়ে যে ব্যঙ্গাত্মক ভিডিয়ো পোস্ট করা হয়েছে, তা দেখে না আবার পাক শিবির বিশ্বক্রিকেটের নিয়ামক সংস্থার ‘নিরপেক্ষতা’ নিয়ে নতুন বিতর্ক শুরু করে দেয়!

ভিডিয়োতে দেখা যাচ্ছে, হাফিজ়ের ফ্লাইট গোটা ব্রহ্মাণ্ড ঘুরে এসে পড়ছে তামিম ইকবালের ব্যাটের উপরে এবং তিনি তা পাঠিয়ে দিচ্ছেন গ্যালারিতে। ভিডিয়োর ক্যাপশন, ‘‘যখন আপনার বোলিং কোচ ফ্লাইট দেওয়ার পরামর্শ দেবেন।’’ অধিনায়ক সরফরাজ় আহমেদ অবশ্য মেনে নিয়েছেন, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে হারই এমন করুণ পরিণতির সামনে দাঁড় করিয়ে দিল দলকে। পাক অধিনায়ক বলেছেন, ‘‘ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে হারটাই শেষ চারের পথে কাঁটা হয়ে গেল। এ ভাবে বিদায় আমাদের কাঙ্ক্ষিত ছিল না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE