Advertisement
২৪ এপ্রিল ২০২৪
India vs Australia

তাঁর জন্য অসিদের বিশেষ পরিকল্পনা, অভিভূত শ্রেয়াস

তিন ম্যাচের একদিনের সিরিজে প্রথম দুটি ম্যাচ হেরে ভারত ইতিমধ্যেই সিরিজ খুইয়েছে। বুধবার তৃতীয় একদিনের ম্যাচ।

অভিভূত শ্রেয়াস। ছবি: সোশ্যাল মিডিয়া

অভিভূত শ্রেয়াস। ছবি: সোশ্যাল মিডিয়া

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২০ ১৮:১২
Share: Save:

অস্ট্রেলিয়া বিশেষ পরিকল্পনা করেছে শ্রেয়াস আইয়ারের জন্য। এতে ঘাবড়ে যাওয়া তো দূরের কথা, উচ্ছ্বসিত শ্রেয়াস। তাঁর বক্তব্য, অস্ট্রেলিয়া তাঁর জন্য আলাদা পরিকল্পনা করায় তিনি অভিভূত। এটিকে চ্যালে়ঞ্জ হিসেবে নিচ্ছেন তিনি।

অস্ট্রেলিয়া তিন ম্যাচের একদিনের সিরিজে নামার আগে ঠিক করেছিল, শর্ট বলে শ্রেয়াসকে কাবু করবে। শ্রেয়াস পাল্টা ঠিক করেছেন, ফিল্ডিং বিধি-নিষেধের সুবিধে নিয়ে তিনি আক্রমণে যাবেন। প্রথম ম্যাচে জস হ্যাজেলউডের শর্ট বল সামলাতে না পেরে মাত্র ২ রান করে আউট হন শ্রেয়াস। দ্বিতীয় ম্যাচে মোজেস হেনরিকসের বলে তাঁর দুরন্ত ক্যাচ নেন স্টিভ স্মিথ। সেই ম্যাচে তিনি ৩৬ বলে ৩৮ রান করেন।

তৃতীয় একদিনের ম্যাচে নামার আগে শ্রেয়াস বলেন, “আমার বিরুদ্ধে ওরা যে বিশেষ পরিকল্পনা করেছে, তার জন্য আমি খুশি। আমি সত্যিই অভিভূত এবং এটাকে চ্যালে়ঞ্জ হিসেবে নিচ্ছি। চাপের মুখে খেলতে আমার ভাল লাগে। নিজেকে উদ্বুদ্ধ করতে পারি। আমার তো মনে হয় একটা শর্ট লেগ বা লেগ গালি থাকলে সেটাকে খুব ভালভাবে ব্যবহার করা যায় এবং ওই জায়গা দিয়ে অনেক রান করা যায়। কে কীভাবে মানিয়ে নিচ্ছে, এটা পুরোটাই মানসিকতার ব্যাপার। খুব ঝুঁকে স্টান্স নিলে হবে না। একটু বুক চিতিয়ে স্টান্স নিতে হবে। এমনিতে আমার খেলার একটা নির্দিষ্ট ধাঁচ আছে। শুরুতে একটু সময় নিয়ে তারপর আমি হাত খুলি। কিন্তু ওরা যদি শর্ট বলে ওই ধরণের ফিল্ড নিয়ে আমার বিরুদ্ধে বল করে, তাহলে শুরু থেকেই আক্রমণে যাব। কারণ, ওই ধরণের ফিল্ড থাকলে রান তুলতে সুবিধে হয়।”

আরও পড়ুন: ক্যানবেরায় কাল সম্মান ফেরানোর লড়াই কোহালিদের

শ্রেয়াস স্বীকার করে নিচ্ছেন, প্রথম ম্যাচে শর্ট বাছাইয়ের ক্ষেত্রে তিনি একটু ধন্ধে ছিলেন। বলেন, “জানতাম ওরা শর্ট বল করবে। কিন্তু সেটা কীভাবে খেলব, তা নিয়ে একটু দোটানায় ছিলাম। একবার ভেবেছিলাম পুল করব। একই সঙ্গে মনে হয়েছিল, আপারকাট করলে কেমন হয়। এই দোনামোনায় থাকার জন্য ঠিকমতো শট খেলতে পারিনি।”

আরও পড়ুন: সম্মান রক্ষার ম্যাচে দলে বড় পরিবর্তন? দেখে নিন ভারতের সম্ভাব্য একাদশ​

তিন ম্যাচের একদিনের সিরিজে প্রথম দুটি ম্যাচ হেরে ভারত ইতিমধ্যেই সিরিজ খুইয়েছে। বুধবার তৃতীয় একদিনের ম্যাচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Australia Shreyas Iyer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE