Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Mahendra Singh Dhoni

রাঁচী স্টেডিয়ামে নিজের নামে স্ট্যান্ড! উদ্বোধনে ‘না’ ধোনির

রাঁচিতেই বড় হয়েছেন, বেড়ে উঠেছেন ধোনি। এই শহর দেখেছে তাঁর ক্রিকেটজীবনের গলি থেকে রাজপথে উত্তরণের রূপকথার কাহিনি। ছোট্ট একটা শহর থেকে উঠে এসে ভারতীয় ক্রিকেটের সফলতম অধিনায়ক হয়ে উঠেছেন তিনি।

রাঁচীতে শুক্রবারই কি শেষবারের মতো টিম ইন্ডিয়ার জার্সিতে খেলতে নামছেন মহেন্দ্র সিংহ ধোনি? ছবি বিসিসিআইয়ের সৌজন্যে।

রাঁচীতে শুক্রবারই কি শেষবারের মতো টিম ইন্ডিয়ার জার্সিতে খেলতে নামছেন মহেন্দ্র সিংহ ধোনি? ছবি বিসিসিআইয়ের সৌজন্যে।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ মার্চ ২০১৯ ১১:৪৪
Share: Save:

রাঁচীতে ঝাড়খণ্ড ক্রিকেট সংস্থার স্টেডিয়ামে নিজের নামে স্ট্যান্ড উদ্বোধনের প্রস্তাব ফিরিয়ে দিলেন মহেন্দ্র সিংহ ধোনি। শুক্রবার এখানেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের তৃতীয় একদিনের ম্যাচ। যা চিহ্নিত হচ্ছে ঘরের মাঠে এমএসডির বিদায়ী ম্যাচ হিসেবে। ২-০ এগিয়ে থাকা টিম ইন্ডিয়ার কাছে এই ম্যাচ সিরিজ জয়ের সুযোগও আনছে।

রাঁচীতেই বড় হয়েছেন, বেড়ে উঠেছেন ধোনি। এই শহর দেখেছে তাঁর ক্রিকেটজীবনের গলি থেকে রাজপথে উত্তরণের রূপকথার কাহিনি। ছোট্ট একটা শহর থেকে উঠে এসে ভারতীয় ক্রিকেটের সফলতম অধিনায়ক হয়ে উঠেছেন তিনি। সেই অবিস্মরণীয় সফরকে সম্মান জানাতেই ঝাড়খণ্ড ক্রিকেট সংস্থার এই ভাবনা।

স্টেডিয়ামের সাউথ স্ট্যান্ড তাঁর নামে করার সিদ্ধান্ত নেওয়া হয় ২০১৭ সালের ১৮ অগস্ট সংস্থার শেষ বার্ষিক সাধারণ সভায়। ঠিক হয়েছিল, নর্থ স্ট্যান্ড হবে কর্মকর্তা অমিতাভ চৌধুরীর নামে। সাউথ স্ট্যান্ড ধোনির নামে করার উদ্দেশ্য ছিল ড্রেসিংরুমের দিকে যাঁরা বসে থাকবেন, তাঁরা সামনে তাকিয়ে যেন এমএস ধোনি প্যাভিলিয়ন দেখতে পান। সেই ভাবেই চলেছে কাজ। তা শেষও হয়েছে। দরকার ছিল আনুষ্ঠানিক উদ্বোধনের। সেই প্রস্তাবই দেওয়া হয়েছিল ধোনিকে।

ধোনিকে নিয়ে খেলুন কুইজ

আরও পড়ুন: চার নম্বরে কে? ধোনির ফেয়ারওয়েল ম্যাচে নজর রায়ুডুর দিকেই​

আরও পড়ুন: টেনিস বলেও ধোনি ছিলেন শেষের নায়ক

ঝাড়খণ্ড ক্রিকেট সংস্থার সচিব দেবাশিস চক্রবর্তী বলেছেন, “আমরা চেয়েছিলাম ৮ মার্চ ম্যাচের দিন ওই স্ট্যান্ডের উদ্বোধন করত। তার জন্য ধোনিকে যখন বলা হল, ও বলল, ‘দাদা, আমি তো এরই অংশ। ঘরের ছেলে নিজের ঘরে আর কী উদ্বোধন করবে?’ ওর ওই কথাই বোঝায় মানুষ হিসেবে ধোনি কত বড়।” ধোনি নিজে উদ্বোধন করতে না চাইলেও স্টেডিয়ামের ওই অংশে তাঁর নাম লেখা হয়েই গিয়েছে। যা দেখাও যাচ্ছে।

শুক্রবারই হয়ত রাঁচীতে শেষবার টিম ইন্ডিয়ার জার্সিতে দেখা যাবে ধোনিকে। টেস্ট ক্রিকেট থেকে আগেই অবসর নিয়েছেন তিনি। টি-টোয়েন্টি আর নেই বিশ্বকাপের আগে। ক্রিকেটমহল মনে করছে, শেষ টি-টোয়েন্টি খেলে ফেলেছেন তিনি। আর বিশ্বকাপের পর ওয়ানডে ক্রিকেট তিনি খেলবেন কিনা, তা নিয়ে থাকছে সংশয়। মনে করা হচ্ছে, বিশ্বকাপই সম্ভবত এসএসডির শেষ আন্তর্জাতিক ইভেন্ট। ফলে, রাঁচীতে দেশের হয়ে তাঁকে আর খেলতে দেখার সম্ভাবনা কম।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE