Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Rohit Sharma

কোটলায় ৪৬ করলে রোহিত কোন প্রাক্তন অধিনায়ককে স্পর্শ করবেন?

ওয়ানডে ফরম্যাটে ২০০তম ইনিংসে ৮০০০ রানে পৌঁছেছিলেন সৌরভ। রোহিত এখনও পর্যন্ত ১৯৯ ইনিংসে করেছেন ৭৯৫৪ রান। ফলে, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের পঞ্চম একদিনের ম্যাচে যদি তিনি আর ৪৬ রান করেন, তবে সৌরভকে স্পর্শ করবেন তিনি।

হিটম্যান কি বুধবার কোটলায় ৮০০০ রান পূর্ণ করবেন একদিনের ক্রিকেটে? ছবি টুইটারের সৌজন্যে।

হিটম্যান কি বুধবার কোটলায় ৮০০০ রান পূর্ণ করবেন একদিনের ক্রিকেটে? ছবি টুইটারের সৌজন্যে।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ মার্চ ২০১৯ ১৩:৪৫
Share: Save:

দরকার আর ৪৬ রান। তা হলেই একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ৮০০০ রান পূর্ণ হবে রোহিত শর্মার। আর তা যদি বুধবার ফিরোজ শাহ কোটলায় করে ফেলতে পারেন, তবে মুম্বইকর স্পর্শ করবেন প্রাক্তন জাতীয় অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়কে।

ওয়ানডে ফরম্যাটে ২০০তম ইনিংসে ৮০০০ রানে পৌঁছেছিলেন সৌরভ। রোহিত এখনও পর্যন্ত ১৯৯ ইনিংসে করেছেন ৭৯৫৪ রান। ফলে, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের পঞ্চম একদিনের ম্যাচে যদি তিনি আর ৪৬ রান করেন, তবে সৌরভকে স্পর্শ করবেন তিনি। সেক্ষেত্রে এই তালিকায় যুগ্ম ভাবে সৌরভের সঙ্গে থাকবেন রোহিত। দ্রুততম ৮০০০ রানের রেকর্ড রয়েছে বিরাট কোহালির দখলে। ভারত অধিনায়ক নিয়েছিলেন ১৭৫ ইনিংস। দুইয়ে আছেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক এবি ডি’ভিলিয়ার্স। তিনি নিয়েছেন ১৮২ ইনিংস। এখনও পর্যন্ত তিনে রয়েছেন সৌরভ।

রোহিত সম্পর্কে সব তথ্য জানেন? খেলুন কুইজ

অ্যারন ফিঞ্চের দলের বিরুদ্ধে সিরিজের প্রথম তিন একদিনের ম্যাচে রোহিতের ব্যাটে এসেছিল যথাক্রমে ৩৭, ০ ও ১৪। মোহালিতে তাঁকে অবশ্য ফর্মে দেখায়। ৯২ বলে ৯৫ করে বড় শট মারতে গিয়ে ফেরেন তিনি। ততক্ষণে অবশ্য শিখর ধওয়নের সঙ্গে প্রথম উইকেটে রোহিত ১৯৩ রান যোগ করে ফেলেছেন। শিখর-রোহিতের দাপটে ভারত ৩৫৮ রান তোলে। কিন্তু, পিটার হ্যান্ডসকম্বের সেঞ্চুরি, উসমান খোয়াজার ৯১ ও অ্যাশটন টার্নারের ঝোড়ো ৮৪ রানের সুবাদে ১৩ বল বাকি থাকতে জিতে যায় অস্ট্রেলিয়া। এবং পাঁচ ম্যাচের সিরিজে ফেরায় সমতা। বুধবার রাজধানীতে সিরিজের ফয়সালার দিকে তাকিয়ে রয়েছেন ক্রিকেটপ্রেমীরা।

আরও পড়ুন: মোহালির ঝোড়ো ইনিংস বিশ্বাস হচ্ছিল না স্বয়ং টার্নারেরই!​

আরও পড়ুন: ‘ধোনিও তো কেরিয়ারের শুরুতে ক্যাচ ফেলেছে, স্টাম্পিং ছেড়েছে’

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE