Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Virat Kohli

নিউজিল্যান্ডে সহবাগের জোড়া রেকর্ড ভাঙতে পারেন কোহালি

নিউজিল্যান্ডের বিরুদ্ধে আসন্ন একদিনের সিরিজে বীরেন্দ্র সহবাগের জোড়া রেকর্ডের সামনে দাঁড়িয়ে আছেন কোহালি। যা পাঁচ ম্যাচের একদিনের সিরিজে টপকে যেতেই পারেন ভারত অধিনায়ক।

অস্ট্রেলিয়াতেও একদিনের সিরিজে ধারাবাহিক ছিলেন কোহালি। ছবি টুইটারের সৌজন্যে।

অস্ট্রেলিয়াতেও একদিনের সিরিজে ধারাবাহিক ছিলেন কোহালি। ছবি টুইটারের সৌজন্যে।

নিজস্ব প্রতিবেদন
অকল্যান্ড শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০১৯ ১৭:২৫
Share: Save:

এখন বিরাট কোহালি ব্যাট করতে নামলেই হাতছানি থাকে কোনও না কোনও রেকর্ডের। গত কয়েক বছর ধরে দুরন্ত ধারাবাহিক রয়েছেন তিনি। ভেঙেছেন বেশ কিছু রেকর্ড। সেই ধারা মেনে কিউইদের দেশেও রেকর্ডের সামনে দাঁড়িয়ে আছেন ভারত অধিনায়ক।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে আসন্ন একদিনের সিরিজে বীরেন্দ্র সহবাগের জোড়া রেকর্ডের সামনে দাঁড়িয়ে আছেন কোহালি। ‘ব্ল্যাক ক্যাপস’দের বিরুদ্ধে ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে সবচেয়ে বেশি সেঞ্চুরি রয়েছে সহবাগের। তিনি করেছিলেন ছয় সেঞ্চুরি। কোহালি এখনও পর্যন্ত করেছেন পাঁচ সেঞ্চুরি। সচিন তেন্ডুলকরেরও রয়েছে পাঁচ সেঞ্চুরি। এই মুহূর্তে সচিন ও কোহালি যুগ্ম ভাবে রয়েছেন দুই নম্বরে। আর এক সেঞ্চুরিতে সহবাগকে স্পর্শ করবেন কোহালি। আর দুটো সেঞ্চুরিকে বীরুকে টপকে যাবেন তিনি।

একদিনের ক্রিকেটে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের হয়ে সবচেয়ে বেশি রান রয়েছে সচিনের (১৭৫০)। তালিকায় দুইয়ে রয়েছেন সেহবাগ। ২৩ ইনিংসে বীরুর রয়েছে ১১৫৭ রান। ১৯ ইনিংসে কোহালি আবার করে ফেলেছেন ১১৫৪ রান। আর চার রান হলেই কিউইদের বিরুদ্ধে একদিনের ক্রিকেটে ভারতীয়দের হয়ে সবচেয়ে বেশি রানের তালিকায় দুইয়ে চলে আসবেন কোহালি।

আরও পড়ুন: ‘কোহালি এখন সেরা, কিন্তু রোহিত-শিখরকে নিয়েও সতর্ক থাকতে হবে’​

আরও পড়ুন: অকল্যান্ড বিমানবন্দরে কোহালি-অনুষ্কাকে দেখে উঠল গর্জন, দেখুন ভিডিয়ো

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE