• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

জাকার্তা, ইংল্যান্ডে উঠল ভারতের পতাকা, পালন হল স্বাধীনতা দিবস

Virat
ইংল্যান্ডে পতাকা তুলছেন বিরাট কোহালি ও রবি শাস্ত্রী। ছবি: বিসিসিআই।

আর কয়েকদিনের মধ্য়েই ইন্দোনেশিয়ায় শুরু হবে এশিয়ান গেমস। ইতিমধ্যেই সেখানে পৌঁছে গিয়েছেন ভারতের অ্যাথলিটরা। তা বলে কি দেশের স্বাধীনতার দিনকে ভোলা যায়? তাই গেমস ভিলেজেই তোলা হল ভারতের পতাকা। যোগ দিলেন এখনও পর্যন্ত সে দেশে পৌঁছে যাওয়া ভারতীয়রা। এ বার দুই শহরে হবে এশিয়ান গেমস। জাকার্তা ও পালেমবাং। পালেমবাংয়ে শেফ দ্য মিশন বলবীর সিংহ কুশওয়ালা পতাকা উত্তলন করলেন। সেখানে হাজির ছিলেন ২৫ জন অ্যাথলিট। পালেমবাংয়ে মূলত হবে শুটিং ও রোয়িং। বাকি সব ইভেন্টই হবে জাকার্তায়।

জাকার্তার গেমস ভিলেজে ছোট্ট অনুষ্ঠানের মধ্যে দিয়ে তোলা হল ভারতের পতাকা। সেখানে ছিল মহিলা-পুরুষ ভলিবল দল। কারণ তাদের খেলা উদ্বোধনের আগেই শুরু হয়ে যাবে। উদ্বোধনী অনুষ্ঠান ১৮ অগস্ট। ভারতীয় হকি দলের অধিনায়ক পিআর শ্রীজেশ জাকার্তা থেকে শুভেচ্ছা বার্তাও পাঠিয়েছেন টুইটারে। এ দিনই জাকার্তা পৌঁছেছে ভারতীয় হকি দল।

যে ভাবে জাকার্তা থেকে ভারতের ক্রীড়াবিদরা স্বাধীনতা দিবস পালন করলেন সেভাবেই ইংল্যান্ডে ভারতের পতাকা তুললেন বিরাট কোহালিরা। সেই ব্রিটিশদের বিরুদ্ধেই এই মুহূর্তে সিরিজ ২-০তে পিছিয়ে রয়েছে ভারত। কিন্তু তাতেও ব্রিটিশ শাসনমুক্তির আনন্দ উপভোগ না করে পারা যায়? দেশবাসীর জন্য ভিডিও মেসেজ পাঠালেন বিরাট কোহালি।  তিনি বলেন, ‘‘ভারতীয় ক্রিকেট দলের পক্ষ থেকে সবাইকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা। ’’

এর সঙ্গে সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানিয়েছেন, সচিন তেন্ডুলকর, সাইনা নেহওয়াল, বীরেন্দ্র সহবাগসহ প্রায় সকল ক্রীড়াবিদই।

আরও পড়ুন
কাতার বিশ্বকাপ স্টেডিয়ামে কাজ করতে গিয়ে শ্রমিকের মৃত্যু

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন