• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

আগ্রাসন মন্ত্রই এখন ধরে রাখতে চান পুরান

Nicholas Pooran
ছবি: পিটিআই।

একজন সেঞ্চুরি করেও জেতাতে পারেননি দলকে। তিনি শিখর ধওয়ন। অন্যজনের হাফসেঞ্চুরিতেই জয় এসেছে এক ওভার বাকি থাকতে। তিনি ক্যারিবিয়ান তারকা নিকোলাস পুরান। মঙ্গলবার আইপিএলে দিল্লি ক্যাপিটালস বনাম কিংস ইলেভেন পঞ্জাবের লড়াইটা যেন শেষ পর্যন্ত দাঁড়াল ধওয়ন বনাম পুরানের যুদ্ধ। দুই বাঁ-হাতির দ্বৈরথ!

মঙ্গলবার মরুশহরে আইপিএলের ইতিহাসে টানা দু’টি ম্যাচে সেঞ্চুরির বিরল নজির গড়লেন ধওয়ন। ৬১ বলে অপরাজিত ১০৬ রানের ইনিংস নিয়ে তাঁর প্রতিক্রিয়া, ‘‘রেকর্ডের ব্যাপারটা জানতাম না। আমি কিন্তু সব সময় ইতিবাচক চিন্তা নিয়েই খেলি। আজও রান করাই একমাত্র লক্ষ্য ছিল। পিচ নিয়ে মাথা ঘামাইনি। কখনও আউট হওয়ার ভয় পাইনি, শুরু থেকে সাহস নিয়ে খেলেছি।’’ আর পুরানের মন্তব্য, ‘‘নিজের খেলায় দারুণ খুশি। ইচ্ছে ছিল অপরাজিত থেকে দলকে জয় উপহার দেব। পারলাম না বলে খারাপ লেগেছে। এই আগ্রাসী ক্রিকেটটাই আমি ধরে রাখতে চাই।’’ তাঁর দুরন্ত ইনিংসের পরেও দলের হার নিয়ে শিখরের মন্তব্য, ‘‘হারলেও ছেলেরা তো ভালই খেলছে। ভাল লাগছে ধারাবাহিক ভাবে রান পাচ্ছি বলে। আশা করি, পরের ম্যাচে দল আবার জয়ের সরণিতে ফিরবে।”

কিংস ইলেভেন পঞ্জাব অধিনায়ক কেএল রাহুল অবশ্য উচ্ছ্বসিত গ্লেন ম্যাক্সওয়েলকে নিয়েও। বলেছেন, গ্লেনের মতো ‘টিমম্যান’ পাওয়া খুব কঠিন। আর ম্যাক্সওয়েলের নিজের যাবতীয় উচ্ছ্বাস মহম্মদ শামিকে নিয়ে। তাঁর কথায়, এ বারের আইপিএলে শামির মতো ইয়র্কার আর কেউ দিতে পারছেন না।

আরও পড়ুন: ছন্দ পাওয়া বাটলারের লক্ষ্য সব ম্যাচে জয়

আরও পড়ুন: মেসির নতুন কীর্তির রাতেই উদয় পেদ্রির, অঘটনের হার রিয়ালের

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন