Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Ashes

অজিদের বিরুদ্ধে অবিশ্বাস্য জয়ের জন্য এই ‘বিশেষ’ পুরস্কার পাচ্ছেন লিচ

খেলার মোক্ষম সময়ে ১৭ বলে ১ রান করেন লিচ। অন্য দিকে স্টোকসই অসাধ্যসাধন করেন। কিন্তু, পরিস্থিতির বিচারে লিচের এই ১ রানের মূল্য অনেক।

অস্ট্রেলিয়াকে হারানোর পুরস্কার পাচ্ছেন লিচ।

অস্ট্রেলিয়াকে হারানোর পুরস্কার পাচ্ছেন লিচ।

সংবাদ সংস্থা
লিডস শেষ আপডেট: ২৬ অগস্ট ২০১৯ ১৭:১৫
Share: Save:

লিডসে বেন স্টোকস নায়ক। জ্যাক লিচ পার্শ্বনায়ক। প্রতিটি বল খেলার আগে চশমা মুছতে দেখা যাচ্ছিল লিচকে। অজি ফাস্ট বোলার প্যাট কামিন্সের দারুণ গতিতে ধেয়ে আসা বল যাতে ঠিকঠাক খেলতে পারেন, সেই কারণেই চশমা মুছতে দেখা যায় লিচকে।

খেলার মোক্ষম সময়ে ১৭ বলে ১ রান করেন লিচ। অন্য দিকে স্টোকসই অসাধ্যসাধন করেন। কিন্তু, পরিস্থিতির বিচারে লিচের এই ১ রানের মূল্য অনেক। লিচের অবদান ভোলেনি ইংল্যান্ডের চশমা কোম্পানি স্পেকসেভারস। তাদের তরফ থেকে টুইট করা হয়, জ্যাক লিচের এজেন্টকে কি কেউ জানেন? তার খানিক পরে স্টোকস টুইট করেন, ‘‘স্পেকসেভারস, সারা জীবনের জন্য জ্যাক লিচকে বিনামূল্যে চশমা সরবরাহ করুক।’’

স্টোকসের টুইটের প্রায় সঙ্গে সঙ্গেই স্পেকসেভারস টুইট করে, ‘‘সারা জীবনের জন্য জ্যাক লিচকে আমরা বিনামূল্যে চশমা দেব।’’ স্টোকসকে নিয়ে উচ্ছ্বসিত ক্রিকেটবিশ্ব। লিচকে নিয়েও মাতোয়ারা সোশ্যাল মিডিয়া। লিচ যখন ব্যাট করছিলেন, তাঁর ব্যাটিং দেখেননি স্টোকস। ব্রিটিশ সংবাদমাধ্যমকে স্টোকস বলেছেন, ‘‘জ্যাক লিচ যখন ব্যাট করছিল, তখন আমি ওর দিকে তাকাইনি। দর্শকদের প্রতিক্রিয়ার অপেক্ষায় ছিলাম।’’

আরও পড়ুন: এই ১ রান আমার ৯২ রানের ইনিংসের চেয়েও দামি, বলছেন লিচ

আরও পড়ুন: ফের ‘বিগ বেন’ রূপকথা, অবিশ্বাস্য জয় ইংল্যান্ডের

ম্যাচের শেষে সাংবাদিকদের লিচ বলেন, “একটা সময়ে স্টোকস আমাকে বারবার বলছিল বল দেখে রান নিতে। আর ও যখন ছক্কাগুলো মারছিল গ্যালারি উল্লাসে ফেটে পড়ছিল।’’ ইংল্যান্ডকে হারিয়ে সিরিজে সমতা ফেরানোর নায়ক স্টোকস। পার্শ্বনায়ক লিচও ক্রিকেটভক্তদের নয়নের মণি হয়ে গিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ashes England Australia Jack Leach
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE