• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

চার উইকেট নিয়ে সেরা ঝুলন, ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ জিতলেন মিতালিরা

Jhulan Goswami
ভারতের ওয়ানডে সিরিজ জয়ে বড় অবদান থাকল ঝুলনের। ছবি: পিটিআই।

ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ জিতল ভারতের মহিলা ক্রিকেট দল। সোমবার মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ইংল্যান্ডকে সাত উইকেটে হারালেন মিতালি রাজরা। একইসঙ্গে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দখল করলেন ২-১ ফলে।

ভারতের জয়ের নেপথ্যে ঝুলন গোস্বামী। চাকদা থেকে উঠে আসা বর্ষীয়ান পেসার এদিন নিলেন চার উইকেট। যা ভাঙন ধরাল ইংল্যান্ডের ইনিংসে। শুরুতে নতুন বলে ইংল্যান্ডের সারা টেলর ও ক্যাপ্টেন হিথার নাইটকে ফিরিয়ে দিয়েছিলেন তিনি। ডেথ ওভারে সোফি এক্লেসটোন ও নাতালি স্কিভারের উইকেট নেন ঝুলন। পাঁচ নম্বরে নেমে স্কিভারই ৮৫ রানের ইনিংসে ইংল্যান্ডকে দেড়শোর ওপারে পৌঁছে দেন। তাঁকে আউট করতেই দাঁড়ি পড়ে ইংল্যান্ডের ইনিংসে। ঝুলনের বোলিং গড় দাঁড়ায় ৮.৩-০-৩০-৪।

টস জিতে ব্যাট করতে নেমে ইংল্যান্ড কখনই স্বস্তিতে থাকেনি। নতুন বলে ঝুলনের সঙ্গী শিখা পাণ্ডেও দাপট দেখান। তিনি ১৮ রানে নেন চার উইকেট। ঝুলন-শিখার দাপটে ৪৩.৩ ওভারে ১৬১ রানে শেষ হয় ইংল্যান্ড। বাকি দুই উইকেট নেন পুনম যাদব।

 

ভারত-অস্ট্রেলিয়া টি-২০ সিরিজ নিয়ে খেলুন কুইজ 

আরও পড়ুন: টি-টোয়েন্টিতে ৮০০০ রান, প্রথম ভারতীয় হিসেবে রেকর্ড রায়নার

আরও পড়ুন: ডেথ ওভারে সব সময় সাফল্য আসে না! উমেশকে আড়াল করলেন বুমরা​

১৬২ রানের জয়ের লক্ষ্য তাড়া করতে নেমে ভারতের শুরু ভাল হয়নি। জেমিমা রডরিগেজ ফিরে যান কোনও রান না করে। দ্বিতীয় উইকেটে পুনম রাউতের সঙ্গে স্মৃতি মন্ধানা ৭৩ রান যোগ করেন। পুনম ৩২ রানে ফেরার পর স্মৃতির সঙ্গে জুটি বাঁধেন মিতালি রাজ। তৃতীয় উইকেটে ৬৬ রান যোগ করেন দু’জনে। ৭৪ বলে ৬৩ করে ফেরেন স্মৃতি। যাতে ছিল সাত বাউন্ডারি ও একটি ছয়। মন্ধানা ফেরার পর দীপ্তি শর্মাকে (অপরাজিত ৬) নিয়ে জিতিয়ে ফেরেন মিতালি রাজ। ৬৯ বলে ৪৭ রানে অপরাজিত থাকেন তিনি। যাতে ছিল আটটি চার।  

 

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন