• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কেকেআর বিনিয়োগ করতে চলেছে আমেরিকার মেজর ক্রিকেট লিগে

Shah Rukh Khan
এ বার আমেরিকাতেও শাহরুখের কেকেআর। —ফাইল চিত্র

কলকাতা নাইট রাইডার্স এ বার পাড়ি দিতে চলেছে আমেরিকাতেও। কেকেআর-এর মালিক শাহরুখ খান জানিয়েছেন, আমেরিকার মেজর ক্রিকেট লিগে বিনিয়োগ করতে চলেছেন তাঁরা।

তবে এটাই যে প্রথম বার বিদেশের ক্রিকেট লিগে কেকেআর বিনিয়োগ করতে চলেছে, এমন নয়। এর আগে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ এবং দক্ষিণ আফ্রিকার সুপার লিগেও দল নামিয়েছিলেন বলিউডের বাদশা শাহরুখ খান। কথা চলছে ইংল্যান্ডের ‘দ্য হান্ড্রেড’ লিগের সঙ্গেও। এ বার তাঁদের দেখা যেতে পারে আমেরিকার মেজর ক্রিকেট লিগেও। তবে এখনই নয়, অপেক্ষা করতে হবে ২০২২ পর্যন্ত। সেই বছর থেকেই শুরু হবে মেজর ক্রিকেট লিগ।

কেকেআর মালিক শাহরুখ বলেন, “অনেক বছর ধরেই আমরা কেকেআর ব্র্যান্ডটিকে আন্তর্জাতিক স্তরে নিয়ে যাওয়া শুরু করেছি। আমরা লক্ষ করছি, আমেরিকাতেও টি২০ ক্রিকেট লিগ নিয়ে উত্তেজনা রয়েছে। আমাদের বিশ্বাস, সেখানে আমরা সাফল্য পাব।” কেকেআর গ্রুপের সিইও বেঙ্কি মাইসোর বলেন, “আমেরিকাতে ক্রিকেট প্রথম সারির খেলা হয় না, কিন্তু ক্রিকেটের প্রতি যে ভালবাসা রয়েছে তাতে ভারতের পর বাণিজ্যিক ভাবে ক্রিকেটের দ্বিতীয় কেন্দ্র হয়ে উঠতেই পারে আমেরিকা।”

আরও পড়ুন: লেংথ বদলে সুইং খোঁজার পরামর্শ চেতন-শ্রীসন্তদের

আরও পড়ুন: ছিটকে গেলেন ওয়ার্নার, রাহুলের মন্তব্যে বিতর্ক​

২০১৪ সালে শেষ বার আইপিএল জিতেছে কেকেআর। তার পর ৬ বছর সাফল্য অধরা। আইপিএল ২০২০-তে দল গঠন, মাঝ পথে অধিনায়ক বদল নিয়ে বহু বার সমালোচিত হতে হয়েছে দলকে। তবে তাতে যে কেকেআরের ব্যবসায় ক্ষতি হয়নি, তা বলাই যায়। এ বার আমেরিকার পথে কেকেআর।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন