• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ইপিএলে লিভারপুল ছুটছে, তাল কাটল চেলসির

Mohamed Salah
দুরন্ত: চলতি মরসুমে ইপিএলে ন’গোল হয়ে গেল সালাহর। ছবি: রয়টার্স।

লিভারপুল ২ • ওয়াটফোর্ড ০

৩০ বছর পরে ইংল্যান্ডের ফুটবল লিগ চ্যাম্পিয়ন হওয়ার পথে আরও এক ধাপ এগোল লিভারপুল। শনিবার অ্যানফিল্ডে ইপিএলে তারা ২-০ হারাল ওয়াটফোর্ডকে। জোড়া গোল করলেন মহম্মদ সালাহ। লিগ টেবলে দ্বিতীয় স্থানে থাকে লেস্টার সিটির সঙ্গে তাদের পয়েন্টের ফারাক দাঁড়াল ১০। এ দিন লেস্টার ১-১ ড্র করে নরউইচ সিটির সঙ্গে। খুব খারাপ অবস্থা ওয়াটফোর্ডের। শেষ পাঁচ ম্যাচের চারটিতেই তারা পরাজিত হল। 

লিভারপুল দুরন্ত প্রতিআক্রমণে প্রথম গোল পায় ৩৮ মিনিটে। বাঁ দিক থেকে সাদিয়ো মানে পাস দেন সালাহকে। বল ধরে বিপক্ষ ডিফেন্ডারদে বোকা বানিয়ে ডান পায়ের শটে গোল করেন ‘মিশরের মেসি’। পাঁচ মিনিটেই লিভারপুলের দ্বিতীয় গোল করে ফেলেছিলেন মানে। কিন্তু ভিডিয়ো প্রযুক্তির সাহায্য নিয়ে রেফারি জানিয়ে দেন, মানে অফসাইডে ছিলেন।

সালাহ তাঁর এ বারের লিগের নবম গোল করেন খেলার শেষ লগ্নে (৯০ মিনিটে)। এবং সেটি অসাধারণ ভাবে ব্যাক-হিলে করা গোল। এই জয়ে স্বভাবতই খুশি লিভারপুলের ম্যানেজার য়ুর্গেন ক্লপ। খেলা শেষের সাংবাদিক সম্মেলনে এসে বলে যান, ‘‘সব ম্যাচেই বড় ব্যবধানে জিতব তা হতে পারে না। ওয়াটফোর্ড মরিয়া হয়ে খেলেছে।’’ যোগ করেন, ‘‘ম্যাচে ওরাও কিন্তু দু’একবার গোল করে দিচ্ছিল। তবে সব মিলিয়ে আমি ছেলেদের খেলায় খুশি। এখন যা অবস্থা দাঁড়িয়েছে তাতে আসল ব্যাপার তিন পয়েন্ট তোলা। এখন আমি এ ভাবেই সব কিছু ভাবছি।’’ আলাদা করে অবশ্য সালাহর প্রশংসা করেননি ক্লপ। বলেছেন, ‘‘আমাদের আক্রমণে সবাই ভাল খেলেছে। প্রচুর সুযোগও তৈরি হয়েছে। দুর্ভাগ্য দু’টোর বেশি গোল হল না।’’

আরও পড়ুন: কেন নিলামের আগেই দিল্লি ক্যাপিটালস নিল রাহানে-অশ্বিনকে? ফাঁস করলেন পন্টিং...

এ দিন ইপিএলে বড় অঘটন ঘটল চেলসি ০-১ বোর্নমুথের কাছে হেরে যাওয়ায়। ট্যামি আব্রাহামরা এ দিন চূড়ান্ত ব্যর্থ। ‘দ্য ব্লুজ’ লিগ টেবলে আর কতদিন প্রথম চারে থাকতে পারে সেটাই এখন দেখার।    

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন