ডান হাতি মুরলী বিজয় জায়গা পাননি ভারতীয় দলে। টেস্ট দলে তাঁর বদলে নতুন ওপেনার ময়ঙ্ক আগরওয়াল জায়গা করে নিয়েছেন। আজ, শনিবার মুরলী বাঁ হাতে ব্যাট করে চমকে দিলেন ক্রিকেটভক্তদের। কিছু দিন আগে তামিলনাড়ু প্রিমিয়ার লিগে দেখা গিয়েছিল ভারতীয় অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের হাত পিছনে লুকিয়ে বল করার নতুন অ্যাকশন। আজ তার পাল্টা দিলেন মুরলী বিজয়। অশ্বিনকে নিরস্ত করতে বাঁ হাতে ব্যাট করেন তিনি। দু’ হাতে ব্যাট করতেই যে তিনি সমান দক্ষ, তা দেখা গেল এদিন। আজ ৬২ বলে ৯৯ রান করেন মুরলী। শেষ ওভারে মারতে গিয়ে আউট হয়ে অল্পের জন্য শতরান থেকে বঞ্চিত হন। মেরেছেন সাতটি ছক্কা।

ক্যারিবিয়ান সফরে মুরলীর জায়গা না হলেও দলে রয়েছেন অশ্বিন। তামিল টি টোয়েন্টি লিগে তাঁর দল ডিন্ডিগুল ড্রাগন্স আজ মুখোমুখি হয়েছিল রুবি ট্রিকি ওয়ারিয়র্স-এর। সেই ম্যাচ পাঁচ উইকেটে ম্যাচ জিতে নেয় অশ্বিনের দল। প্রথমে ব্যাট করেন মুরলী বিজয়রা। ওপেন করতে নামেন তিনি। তাঁর মারমুখী ব্যাটিংয়ে ১৭৮ রান তোলে রুবি ওয়ারিয়র্স। বল হাতে অশ্বিন চার ওভারে দেন ৩৩ রান। একটি উইকেটও অবশ্য পাননি। রুবি ওয়ারিয়র্স-এর জবাব দিতে নেমে অশ্বিনের দলের ওপেনার এন জগদিশানের শতরানে ভর করে ম্যাচ জিতে নেন অশ্বিনরা।

 

আরও পড়ুন: অশ্বিনের অদ্ভুত ডেলিভারিতে আলোড়ন ক্রিকেটদুনিয়ায়, দেখুন সেই ভিডিয়ো​

আরও পড়ুন: নতুনদের এ বার দলে জায়গা পাকা করতে হবে, বললেন বিরাট​

তবে এই ম্যাচে সব চেয়ে বেশি আলোচ্য বিষয় হয়ে ওঠে বাঁ হাতি মুরলী বিজয়। যা ঝড় তোলে নেটিজেনদের মধ্যে। তাঁর এই ব্যাটিংয়ের ভিডিয়ো ভাইরাল হতে বেশি সময় নেয়নি। ঘুরতে থাকে সকলের হাতে হাতে। এখন দেখার অনেকদিন পরে ভারতের হয়ে টেস্ট খেলতে নেমে ক্যারিবিয়ান সফরে কেমন পারফরম্যান্স তুলে ধরেন এই অফ স্পিনার। সেখানেও কি দেখা যাবে অশ্বিনের এই বিস্ময় বোলিং অ্যাকশন?